ডালিয়া সরকার: 'তৃণমূলকে ভোট না দিলে সরকারি জমি থেকে উচ্ছেদ করা হবে।' শিলিগুড়ির ডাবগ্রাম-ফুলবাড়ি-তে নির্বাচনী প্রচারে গিয়ে এমনই হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে রাজ্যের মন্ত্রী তথা স্থানীয় তৃণমূল প্রার্থী গৌতম দেবের বিরুদ্ধে। এই বিষয়ে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সিপিএম এবং বিজেপি একযোগে এর বিরোধিতা করেছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকেও এই বিষয়ে রিপোর্ট তলব করা হয়েছে। গৌতম দেব হুমকির অভিযোগ অস্বীকার করলেও ওই এলাকায় যাওয়ার কথা মেনে নিয়েছেন।

জানা গিয়েছে অন্যান্য দিনের মতো বৃহস্পতিবার সকালেও ভোট প্রচারে বেরিয়েছিলেন ডাবগ্রাম ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী গৌতম দেব। অভিযোগ, এই এলাকার ঠাকুরনগরে ভোট প্রচারে বেড়িয়ে এক ব্যাক্তিকে বিজেপিকে ভোট না দিয়ে তৃণমূলকে ভোট দিতে বলেন গৌতম দেব। যদি বিজেপিকে ভোট দেওয়া হয় তাহলে উচ্ছেদ করা হবে বলে হুমকি দেন তিনি। পাশাপাশি তিনি বলেন, আমি গৌতম দেব, যা বলি তাই করি।

মুহূর্তেই তাঁর সেই হুশিয়ারী দেওয়ার ভিডিও ভাইরাল হয়েছে। ডাবগ্রাম ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শিখা চট্টোপাধ্যায় এই ভিডিও-র বিষয়ে জানিয়েছেন, 'শুধু ঠাকুরনগর নয় (বিধানসভা এলাকার) বিভিন্ন জায়গায় গিয়ে গৌতম দেব মানুষকে হুমকি দিচ্ছেন। তিনি আর এই আসন থেকে জিতবেন না জেনেই হতাশা থেকে মানুষকে চমকে ধমকে আসন দখল করতে চাইছেন।' বিষয়টি জানিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানানো হবে বলে জানিয়েছেন শিখা চট্টোপাধ্যায়।

আরও পড়ুন - বঙ্গের কোন কোন কেন্দ্রে সহজে জিতবে বিজেপি, কোথায় লড়াই কঠিন - কী বলছে দলের গোপন বিশ্লেষণ

আরও পড়ুন - বিজেপি এলে CAA হবেই, কিন্তু NRC-র কথা তুলছে কেন তৃণমূল - গেরুয়া শিবিরের কী পরিকল্পনা

আরও পড়ুন - কৃষি না শিল্প - একদশক পর নির্বাচনে ফিরে এল পুরোনো প্রশ্ন, কী বলছে সিঙ্গুর

বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের মতে, তৃণমূল বহু বছর ধরে এইভাবেই হুমকি দিয়ে ভোট দখল করে আসছে। গত বিধানসভা এবং লোকসভা নির্বাচনেও এমনটাই হয়েছে। আর পঞ্চায়েত ভোটে তো মানুষের গণতান্ত্রিক অধিকারই লুট করা হয়েছিল। সমালোচনা করেছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তীও।

"

গৌতম দেব নিদে অবশ্য হুমকি দেওয়ার ঘটনা সম্পূর্ণ অস্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, ওই এলাকাটি সরকারি জমি। সেখানে জমি দখল করে এক ব্যক্তি থাকেন। সেখানে মাঝে মাঝে বিজেপি-আরএসএস-এর সভা হচ্ছে। তারই বিরোধিতা করেছেন তিনি।

তবে গৌতম দেবের এই হুশিয়ারি দেওয়া ভিডিও ভাইরাল হতেই চারদিকে ছি ছি রব উঠে যায়। রাজনৈতিক বিশেষজ্ঞরা জানিয়েছেন, নির্বাচন আচরনবিধি লঙ্ঘন করেছেন গৌতম দেব। এই বিষয়ে তড়িঘড়ি রিপোর্ট তলব করেছে কমিশনও। উত্তরবঙ্গের অন্যতম হাইপ্রোফাইল কেন্দ্র ডাবগ্রাম-ফুলবাড়ির তৃণমূল প্রার্থী তথা রাজ্যের বিদায়ী পর্যটনমন্ত্রী সমস্যার পড়তে পারেন, এমনটাই মনে করছে জেলার রাজনৈতিক মহল।