সাধারণ বাজেট ২০২১-এর তীব্র সমালোচনা করলেন তৃণমূল সাংসদ। এবারের বাজেটকে একশো শতাংশ দিশাহীন বলেও মন্তব্য করেন তিনি। এবারের বাজেটে সাধারণ মানুষ ও গরিব মানুষদের খেয়ার রাখা হয়নি বলে অভিযোগ করেন করেন। রাজ্যের রাস্তা নির্মাণে কেন্দ্রীয় বরাদ্দকে কটাক্ষ করে বলেন, রাজ্যে রাস্তা তৈরির পরিসংখ্যানে দেশের মধ্যে সর্বোচ্চ পশ্চিমবঙ্গ।

আরও পড়ুন-প্রবীণদের জন্য কর ব্যবস্থায় বড়সড় ছাড়, ৭৫ বছরের বেশি বয়সীদের ইনকাম ট্যাক্স রিটার্নে ছাড়

বাজেট নিয়ে কেন্দ্রীয় সরকারকে নিশানা করে তিনি বলেন, ''দেশের প্রথম কাগজমুক্ত বাজেট আসলে একশো শতাংশ দিশাহীন। এই ভুয়ো বাজেটের আসল লক্ষ্য দেশকে বিক্রি করা। বিক্রি করে দেওয়া হয়েছে রেল থেকে শুরু করে বিমানবন্দর ও নৌবন্দর। সাধারণ মানুষের কথা ভেবে হয়নি এবারের বাজেট। মধ্যবিত্তদের জন্যেও কিছুই নেই। এই বাজেট থেকে গরিব আরও গরিব হবে''। 

আরও পড়ুন-ঘন কুয়াশার জেরে বাড়ির দেওয়ালে ধাক্কা মারল বাইক, দেওয়াল চাপা পড়ে মৃত্যু কয়েকজনের

কেন্দ্রীয় বাজেটে রাস্তা নির্মাণের জন্য আর্থিক বরাদ্দ করেছে সরকার। সেই বরাদ্দের তীব্র সমালোচনা করেন ডেরেক ও ব্রায়েন।বলেন, '' ২০১১ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ৮৮, ৮৪১ কিলোমিটার রাস্তা তৈরি করেছে পশ্চিমবঙ্গ। যা কিনা গোটা দেশের তুলনায় সর্বোচ্চ। বাজেটে ৬২৫ কিলোমিটার রাস্তা তৈরির কথা বলা হলেও, তার তুলনায় রাস্তা ইতিমধ্যেই বেশি রাস্তা নির্মাণ করা হয়েছে''।