১৭ মার্চ বুধবার ইস্তাহার প্রকাশ করবে তৃণমূল। সূত্রের খবর, একুশের ভোটে বাংলার মানুষের কাছে মমতার ১০ অঙ্গীকারগুলিই মূলত তৃণমূলের ইস্তাহারে প্রতিশ্রতি হিসেবে থাকতে পারে। সেগুলি কী কী এবার জেনে নেওয়া যাক। 

আরও পড়ুন, বিজেপি কর্মীকে লক্ষ্য করে গুলি, গেরুয়া শিবিরের অভিযোগ ওড়াল ঘাসফুল 

 

মমতার ১০ অঙ্গীকারগুলি হল- ৩৫ লক্ষ মানুষকে চরম দারিদ্রের থেকে উদ্ধার করা। দারিদ্রসীমার নীচে থাকা মানুষের সংখ্যা ২০ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করা। রাজ্যে ৫ লক্ষ নতুন কর্মসংস্থান করা। বেকারত্বের হার কমিয়ে আনা। প্রতি পরিবারে মাসিক ৫০০ টাকা ভাতা। কৃষক বন্ধু প্রকল্পের বছের ১০ হাজার টাকা করে পারবেন ৬৮ লক্ষ কৃষক। বড় শিল্পে ৫ লক্ষ কোটি টাকা বিনিয়োগ। ১০ লক্ষ ক্ষুদ্র এবং মাঝারি শিল্পের ইউনিট তৈরি করা। প্রতিটি ব্লকে মডেল আবাসিক স্কুল তৈরি করা,  সবল-যুবা নয়া প্রকাল্প চালু করা।  স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মাধ্যেমে ১০ লক্ষ টাকা ঋণ দেওয়া হবে পড়ুয়াদের। বাংলার বাড়ি প্রকল্পের ১০ লক্ষ আবাসন তৈরি করা। প্রতিটি ঘরে জল এবং বিদ্যুৎ পৌছে দেওয়া।

 

আরও পড়ুন, বেলদাতে হেলিকপ্টার থেকে নেমে একঘন্টা অপেক্ষা করতে হল যোগী আদিত্যনাথকে, কেন জানেন কি  

 

প্রথমে গত সপ্তাহের মঙ্গলবার ইস্তাহার প্রকাশ করবে বলে ঠিক করে পরে তা পিছিয়ে বৃহস্পতিবার নিয়ে যাওয়া হয়। কিন্তু নন্দীগ্রামে গিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায় আহত হওয়ার পর তা  ১৪ মার্চ নন্দীগ্রাম দিবসে স্থির করা হয়। পরে এই তারিখও পিছিয়ে ১৭ মার্চ বুধবারে ইস্তাহার প্রকাশের সিদ্ধান্ত নেয় তৃণমূল।