Asianet News BanglaAsianet News Bangla

মেলায় ফুচকা খাওয়াই কাল হয়েছে, বংশীহারীতে অসুস্থ প্রায় ২০ জন

অসুস্থরা সবাই পেটের সমস্যা নিয়েই হাসপাতালে ভর্তি হয়েছে। তার সঙ্গে সবার শরীরে রয়েছে জ্বর। রসিদপুর গ্রামীণ হাসপাতালে সকলের চিকিৎসা চলছে।

20 people hospitalized after ate panipuri in Mela of Bansihari bmm
Author
Kolkata, First Published Oct 17, 2021, 8:20 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দক্ষিণ দিনাজপুর জেলার (South Dinajpur District) বংশীহারী ব্লকের মহাবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায় দশমীর (Dashami) মেলায় ফুচকা খেয়ে অসুস্থ প্রায় ২০ জন। অসুস্থরা বর্তমানে দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী ব্লকের রসিদপুর গ্রামীণ হাসপাতালে (Hospital) চিকিৎসাধীন। মূলত খাবারে বিষক্রিয়ার কারণেই সবাই অসুস্থ হয়ে পড়েছে বলে অনুমান। অসুস্থদের মধ্যে বেশ কয়েকজন নাবালক, ৪ জন শিশু এবং ২ মহিলাও রয়েছে। অসুস্থরা পেটের সমস্যা নিয়েই হাসপাতালে ভর্তি হয়। তার সঙ্গে সবার শরীরে জ্বরও রয়েছে। রসিদপুর গ্রামীণ হাসপাতালে সকলের চিকিৎসা চলছে। পাশাপাশি দশমীর দিন ওই দোকান থেকে আর কারা ফুচকা (Golgappa) খেয়েছেন সেই বিষয়ে নজর রাখছে বংশীহারী ব্লক প্রসাসন ও স্বাস্থ্য দফতর।

20 people hospitalized after ate panipuri in Mela of Bansihari bmm

জানা গেছে, দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী ব্লকের মহাবারি গ্রাম পঞ্চায়েতের কল্যাণী এলাকায় দুর্গাপুজো (Durga Puja) উপলক্ষে দশমীর দিন বসেছিল মেলা। আশপাশের বেশ কয়েকটি গ্রামের হিন্দু মুসলিমরা এই মেলাতে আসে। মেলাতে বসেছিল ফুচকার দোকানও। মেলাতে যারা ফুচকা খেয়েছিল তারা অসুস্থ হতে থাকে গতকাল রাত থেকে। যারা ফুচকা খেয়েছিল প্রায় প্রত্যেকে পেট ব্যথা, বমি নিয়ে হাসপাতালে ভর্তি হতে শুরু করে। শনিবার রাতে এনিয়ে বেশ কয়েকজন ভর্তি হয়। এরপর রবিবারও বেশ কয়েকজন রসিদপুর গ্রামীণ হাসপাতালে একই উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়। গতকাল ও আজ মিলিয়ে প্রায় ২০ জন হাসপাতালে ভর্তি হয়। এছড়াও বাড়িতে চিকিৎসাধীন রয়েছে কয়েকজন বলে জানা গিয়েছে। অসুস্থদের বাড়ি বংশীহারীর মুরাদপুর, ইলাসপুর, গোবিন্দপুর, কুসকারি, নিখরিপারা, সহাপুকুর গ্রামে।  

আরও পড়ুন- উৎসবের মরশুমে অজানা জ্বরের প্রকোপ মুর্শিদাবাদে, আক্রান্ত বহু শিশু

এবিষয়ে অসুস্থ শ্যামল হাঁসদা জানান, দশমীর মেলাতে স্ত্রী ও সন্তানদের নিয়ে ফুচকা খেয়েছিলেন। ফুচকা খাওয়ার পর থেকেই অসুস্থ বোধ করছিলেন। পেট ব্যাথা ও পায়খানা শুরু হয় সকলের। তারপর থেকে তিনি সহ তার পরিবারের চারজনই হাসপাতালে ভর্তি রয়েছেন। বর্তমানে একটু সুস্থ রয়েছেন।

আরও পড়ুন- প্রবল বৃষ্টির জেরে বধের আগে মাঠে দাঁড়িয়ে ভিজছে রাবণ, কোথাও ত্রিপলে মোড়া অবস্থায় পড়ে ময়দানে

20 people hospitalized after ate panipuri in Mela of Bansihari bmm

আরও পড়ুন- নবান্নের নির্দেশ, সৌন্দর্যায়নের জন্য ১০ কোটি টাকার আলোকসজ্জা মুর্শিদাবাদে

অসুস্থ বর্ণালী দেবনাথ বলেন, তিনিও ফুচকা খেয়েছিলেন। তারপরই অসুস্থ হয়ে পড়েছেন। তিনি সহ আরও অনেকে অসুস্থ হয়ে পড়েছেন। হাসপাতালে সকলে চিকিৎসাধীন রয়েছেন।

অন্যদিকে এবিষয়ে বংশীহারী ব্লক স্বাস্থ্য আধিকারিক পুলকেশ সাহা বলেন, "পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। প্রত্যেকের চিকিৎসা চলছে। এলাকায় মেডিক্যাল টিমকে পাঠানো হয়েছে। পুরো বিষয়ের উপর নজর রাখা হচ্ছে।"

Follow Us:
Download App:
  • android
  • ios