আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা, তারপরেই উমা সপরিবারে হাজির হবেন মর্ত্যে। শরতের নীল আকাশ আর কাশ ফুল জানান দিচ্ছে মা দুর্গার আগমন বার্তা। মা আসার আনন্দে মেতে উঠেছে সকলেই। ওলিতে গলিতে শোনা যাচ্ছে বাঁশ পড়ার শব্দ। সেই সঙ্গে শুরু হয়ে গিয়েছে পুজোর প্রস্তুতিও। আর এর সঙ্গেই কাঁধে কাধ মিলিয়ে চলছে দক্ষিণ দিনাজপুর ব্লকপাড়া সর্বজনীন দুর্গোৎসবের প্রস্তুতি। সেরার লড়াইয়ে নামার জন্য প্রস্তুত তারাও। 

আবার থিমের তালিকায় নিজের নাম লিখিয়েছেন  দক্ষিণ দিনাজপুর ব্লকপাড়া সর্বজনীন দুর্গোৎসব। এবছর তাদের থিম হল 'আনন্দলোকে আনন্দময়ী'। চারপাশের হানাহানি, ভেদাভেদ সব ভুলে এমন এক কল্পলোক তৈরির প্রচেষ্টায় তারা যা শান্তি দেবে মানুষকে। তারা পরিবেশবান্ধব জিনিস যেমন তালপাতা, কাগজ, মশারির নেট, কাগজের ছোট বাটি, ইত্যাদি দিয়ে তৈরি হবে তাদের মণ্ডপ। তার সঙ্গে প্রতিমায় থাকবে ডাকের সাজ। এক শান্তির বার্তা পৌঁছবে সমাজে দক্ষিণ দিনাজপুরের এই প্যান্ডেল। এবছর এই ক্লাবের থিম ও মন্ডপ সৃজনে থাকবেন শ্যাম চৌধুরী। এবং প্রতিমা নির্মাণে থাকছেন শিল্পী মধুসূদন পাল। 

গতবছরেও অসাধারন মূর্তি এবং মন্দপের মাধ্যমে দর্শনার্থীদের মনে জায়গা করে নিয়েছিল এই ক্লাব। তাই তাদের এবছরের প্যান্ডেলে ঠিক কতটা দর্শকদের ঢল নামবে তা দেখার জন্য আর মাত্র কিছুদিনের অপেক্ষা।