বল ভেবে খেলতেই কি ঘটল বিপত্তি? বোমা বিস্ফোরণে গুরুতর জখম হল তিন শিশু। ঘটনাস্থল থেকে ব্যাগ ভর্তি তাজা বোমাও উদ্ধার করেছে পুলিশ। চাঞ্চল্য ছড়িয়েছে দক্ষিণ ২৪ পরগণার জীবনতলা থানা এলাকার ঘুটিয়ারি শরীফে। আহতেরা ভর্তি কলকাতার ন্যাশনাল মেডিক্যাল কলেজে ও হাসপাতালে।  ঘটনায় গ্রেফতার করা হয়েছে একজনকে।

মোহিত শেখ, রোহিত শেখ ও আলাউদ্দিন লে। ঘুটিয়ারি শরীফের হাসপাতাল রোডে একটি বাড়িতে ভাড়া থাকে তারা। মঙ্গলবার বিকেলে বাড়ির কাছে ওই তিনজন খেলছিল বলে জানা গিয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, আচমকাই বিস্ফোরণের বিকট শব্দ পান তাঁরা। ঘটনাস্থলে গিয়ে দেখেন, বিস্ফোরণের ঝলসে গিয়েছে মোহিত, রোহিত ও আলাউদ্দিন। তড়িঘড়ি তাদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ঘুটিয়ারি শরীফ হাসপাতালে। শারীরিক অবস্থা আশঙ্কজনক হওয়া তিনজনকেই কলকাতায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসক। এখন ন্যাশনাল মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন ওই খুদেরা।  সূত্রের খবর, সকলেই আঘাত গুরুতর। বিস্ফোরণের তীব্র হাতের একাংশের উড়ে গিয়েছে একজনের। 

আরও পড়ুন: বিয়ের ভোজ খেতে ব্যস্ত গৃহকর্তা, বাড়ি থেকে লুঠ কয়েক লক্ষ টাকার সামগ্রী

কিন্তু এমন ঘটনা ঘটল কী করে? পুলিশ সূত্রে খবর, ওই শিশু যাঁর বাড়িতে ভাড়া থাকে, সেই রাজ্জাক শেখ বোমা মজুত করে রেখেছিল। বল ভেবে বোমা নিয়ে খেলতে গিয়েই ঘটেছে বিপত্তি।  ঘটনাস্থল থেকে ব্যাগভর্তি তাজা বোমাও হয়েছে। আব্দুল রজ্জাককে গ্রেফতার করেছে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা।