Asianet News Bangla

'পাবজি'-র বলি স্কুল পড়ুয়া, ভারতের নিষিদ্ধ গেম ছাত্রের হাতে এল কী করে


 স্মার্টফোনে অনলাইন পাবজি খেলার টানে শেষ পর্যন্ত বলি হতে হলো নবম শ্রেণীর এক পড়ুয়াকে। ওই স্কুল ছাত্রের হাতে ভারতে নিষিদ্ধ গেম পাবজি কি করে হাতে এল, এনিয়ে প্রশ্ন উঠেছে।
 

A 15 years old school boy from Murshidabad has committed suicide due to not being allowed to play video games RTB
Author
Kolkata, First Published Jul 15, 2021, 4:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


পাবজির বলি স্কুল পড়ুয়া। স্মার্টফোনে অনলাইন পাবজি খেলার টানে শেষ পর্যন্ত বলি হতে হল নবম শ্রেণীর এক পড়ুয়াকে। এই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার মুর্শিদাবাদের বাবু পাড়া এলাকায় শোকের আবহ তৈরি হয়েছে। উল্লেখ্য়, ভারতে ইতিমধ্যেই নিষিদ্ধ করা হয়েছে 'পাবজি'। ওই স্কুল ছাত্রের হাতে ভারতে নিষিদ্ধ গেম পাবজি কি করে হাতে এল, এনিয়ে প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন, 'পাকিস্তানি বলেই কি এমন আচরণ', চরম ভোগান্তির পর স্বাস্থ্য ভবনের হস্তক্ষেপে টিকা পেলেন শাহার

 

 

প্রসঙ্গত,  মৃত নবম শ্রেণীর ওই ছাত্রের নাম আয়ুশ সাহা। বয়েস হয়েছিল ১৫ বছর। স্থানীয় ও পরিবার সূত্রে জানা গিয়েছে, আয়ুষ নিজের ঘরেই পড়তে বসেছিল। কিন্তু পড়ার সময় স্মার্টফোনে পড়া বাদ দিয়ে পাবজি- গেমে বুঁদ হয়ে ছিল। সেই সময় তার বাবা দেখতে পেয়ে যান। মোবাইল কেড়ে নিয়ে তিনি বকাবকি করেন আয়ুষকে। এর পরই অভিমানে আয়ুষ মায়ের শাড়ি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে দেয়। প্রথমে কেউ বুঝতে না পারলেও। পরে তার মা খাবার জন্য ঘরের ছেলেকে ডাকতে এসে আয়ুশকে ঝুলন্ত অবস্থায় দেখেন। গলা থেকে পাস খুলে নিয়ে  বাড়ির লোক আয়ুষকে হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।এমন কাণ্ড যে ঘটবে তার দুঃস্বপ্নেও কল্পনা করে উঠতে পারেননি পরিবারের সদস্যরা। মর্মান্তিক ঘটনাকে কেন্দ্র করে গোটা এলাকা জুড়ে অভিভাবক থেকে শুরু করে পাড়া প্রতিবেশীদের মধ্যে শোকের ছায়া। 

আরও পড়ুন, ডেটিং অ্যাপের ফায়দা তুলল যুবক, পানশালায় প্রথম সাক্ষাতের পর ফ্ল্যাটে নিয়ে তরুণীকে ধর্ষণ


এই ঘটনা নিয়ে মৃত ছাত্রের বাবা গোবিন্দ সাহা বলেছেন, 'সম্প্রতি স্কুল বন্ধ থাকার কারণে স্মার্টফোনের অনলাইনে পড়াশোনা করছিল সে। কিন্তু পড়া বাদ দিয়ে পাবজি গেম খেলায় কয়েকদিন ধরে আসক্ত হয়ে পড়েন। সেই নিয়ে যে এমন ভয়ানক পরিণতি ঘটবে তা দুঃস্বপ্নেও ভেবে উঠতে পারিনি। এই পাবজি গেম 'কাল' হয়ে দাঁড়াল।' উল্লেখ্য়, ভারতে ইতিমধ্যেই নিষিদ্ধ করা হয়েছে 'পাবজি'। তাই প্রশ্ন উঠেছে, তাহলে কী করে  আয়ুশ সাহা সেই নিষিদ্ধ গেম খেলত। কী করে সাইবার সিকিউরিটির চোখ এড়িয়ে এটা সম্ভব হল রয়েই গেল প্রশ্ন সাধারণ মানুষের কাছে।

আরও পড়ুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Follow Us:
Download App:
  • android
  • ios