Asianet News BanglaAsianet News Bangla

Abhishek Banerjee: রাতে বিমান অবতরণে জটিলতা, আজ নয়, সোমবারই ত্রিপুরা যাচ্ছেন অভিষেক

উত্তর-পূর্বের কয়েকটি রাজ্যের বিমানবন্দরে সন্ধে ৭টার পর বিমান ওঠানামা বন্ধ থাকে। তার মধ্যে রয়েছে আগরতলা বিমানবন্দরও। কিন্তু, ওই সময়ের মধ্যে অভিষেক সেখানে যেতে পারবেন না। তার পরির্বতে রাত ৮টার বিশেষ বিমানে আগরতলায় যাওয়ার কথা ছিল তাঁর। 

Abhishek Banerjee cannot visit tripura today bmm
Author
Kolkata, First Published Nov 21, 2021, 8:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ত্রিপুরায় সায়নী ঘোষকে (Saayoni Ghosh) গ্রেফতার (Arrest) করার পরই সিদ্ধান্ত বদলেছিলেন। ঠিক করেছিলেন সোমবারের (Monday) পরিবর্তে আজ রাতের বিমানেই ত্রিপুরায় (Tripura) যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। কিন্তু, তা আর হল না। ফের সফর বাতিল করতে হল তাঁকে। বিমান (Flight) অবতরণে জটিলতা সৃষ্টি হওয়ার জন্যই তাঁকে সফর বাতিল করতে হল। 

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, রবিবার নয়, সোমবারই পূর্ব নির্ধারিত সূচি মেনেই আগরতলা যাবেন অভিষেক। পুরভোটের (Municipal Election) প্রচারে সভাও করবেন তিনি। উল্লেখ্য, উত্তর-পূর্বের কয়েকটি রাজ্যের বিমানবন্দরে সন্ধে ৭টার পর বিমান ওঠানামা বন্ধ থাকে। তার মধ্যে রয়েছে আগরতলা বিমানবন্দরও (Agartala Airport)। কিন্তু, ওই সময়ের মধ্যে অভিষেক সেখানে যেতে পারবেন না। তার পরির্বতে রাত ৮টার বিশেষ বিমানে আগরতলায় যাওয়ার কথা ছিল তাঁর। সেই অনুযায়ী, প্রস্তুতিও শুরু করেছিলেন। কিন্তু, সেক্ষেত্রে তাঁর বিমানের অবতরণে অনুমতি দেওয়া হল না। ফলে বাতিল হল তাঁর রবিবারের ত্রিপুরা সফর (Tripura Tour)। 

আরও পড়ুন- আগরতলায় গ্রেফতার সায়নী, তড়িঘড়ি আজ রাতেই ত্রিপুরা যাচ্ছেন অভিষেক

ত্রিপুরা যাওয়ার জন্য রবিবার (Sunday) সন্ধেয় কলকাতা বিমানবন্দরে পৌঁছে গিয়েছিলেন অভিষেক। কিন্তু, সেখানে পৌঁছে জানতে পারেন যে নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার কারণে আগরতলা বিমানবন্দরে তিনি নামার অনুমতি পাবেন না। তার জেরে আজ আর আগরতলা যেতে পারলেন না তিনি। তার পরিবর্তে আগামীকালই পূর্ব নির্ধারিত সময় মেনেই বিপ্লব রাজ্যে পা রাখবেন। 

আরও পড়ুন- গ্রেফতার সায়নী ঘোষ, হেলমেট পরে তাণ্ডব 'বিজেপি'-র, উত্তাল ত্রিপুরা

প্রসঙ্গত, ত্রিপুরায় গ্রেফতার করা হয়েছে সায়নীকে। তার জেরেই রবিবার রাতে ত্রিপুরা যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন অভিষেক। অবশেষে শেষ মুহূর্তে তাও বাতিল হয়ে গেল। আজকের এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছে ত্রিপুরা। সায়নীর গ্রেফতারির ঘটনায় ক্ষুব্ধ কুণাল ঘোষ (Kunal Ghosh)। এই ঘটনা প্রসঙ্গে এদিন তিনি বলেন, "এটা বিজেপির দেউলিয়াপানা তাই এই সব করছে। যারা সারাদিন থানায় তাণ্ডব করল, একটা লোকও গ্রেফতার হয়নি, আর সায়নী ঘোষকে তুলে এনে এখানে গ্রেফতার করা হল।" এর আগে তৃণমূলের সভায় মাইক ও আলো বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছিল। ত্রিপুরায় জনপ্রতিনিধিদের উপর এই আক্রমণের জন্য দিল্লিতে রাষ্ট্রপতির কাছে অভিযোগ জানাতে যেতে পারেন তৃণমূলের সাংসদরা। এদিকে সায়নীর ঘটনার প্রক্ষিতেই রবিবার অভিষেকের ত্রিপুরা যাওয়ার কথা ছিল। তাপ পরিবর্তে সোমবারই সেখানে পা রাখবেন তিনি। এরপর ওইদিনই আগরতলায় পুরভোটের প্রচারে সভা করবেন তিনি।

আরও পড়ুন- ‘সায়নী-কুনালরা বহিরাগত তাই পুলিশ ডেকেছে’, ত্রিপুরা বিতর্কে চাঁচাছোলা আক্রামণ সুকান্তের

Follow Us:
Download App:
  • android
  • ios