Asianet News BanglaAsianet News Bangla

Subrata Mukherjee- সুব্রত মুখোপাধ্যায়কে দেখতে এসএসকেএমে অভিষেক, খোঁজ নিলেন মন্ত্রীর শারীরিক অবস্থার

২৪ অক্টোবর বিকেলে অ্যাঞ্জিওপ্লাস্টির জন্য এসএসকেম-এ ভর্তি হয়েছিলেন সুব্রত মুখোপাধ্যায়। কিন্তু, ওইদিন রাতের দিকে আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। সঙ্গে সঙ্গে তাঁরে আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়। 

Abishek Banerjee visits sskm hospital today to see subrata mujherjee bmm
Author
Kolkata, First Published Oct 28, 2021, 7:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অসুস্থ পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে (Subrata Mukherjee) দেখতে বৃহস্পতিবার এসএসকেএমে (SSKM Hospital) গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। মন্ত্রীর চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকদের সঙ্গে কথা বলেন তিনি। মন্ত্রীর শারীরিক অবস্থার খোঁজও নেন। 

২৪ অক্টোবর বিকেলে অ্যাঞ্জিওপ্লাস্টির জন্য এসএসকেম-এ ভর্তি হয়েছিলেন সুব্রত মুখোপাধ্যায়। কিন্তু, ওইদিন রাতের দিকে আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। সঙ্গে সঙ্গে তাঁরে আইসিইউ-তে (ICU) স্থানান্তরিত করা হয়। জানা গিয়েছে, হাইপার টেনশনের ফলেই শারীরিক অবস্থার অবনতি হয়েছিল তাঁর। চিকিৎসার জন্য তৈরি করা হয় মেডিক্যাল বোর্ড (Medical Board)। 

আরও পড়ুন- টি-২০ বিশ্বকাপ চলাকালীনই বেটিং চক্রের পর্দাফাঁস বর্ধমানে, গ্রেফতার ৩

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক সরোজ মণ্ডলের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। তবে আগের থেকে এখন তাঁর শারীরিক অবস্থা অনেকটাই ভালো আছে। উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই সিওপিডি-তে আক্রান্ত সুব্রত মুখোপাধ্যায়। এর ফলে মাঝে মধ্যেই তাঁর শ্বাসকষ্ট দেখা যায়। এই সমস্যা আগে থেকেই ছিল। কিন্তু, হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকে তাঁর আরও শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। পাশাপাশি তাঁর ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের সমস্যাও রয়েছে। এসএসকেএম হাসপাতালে বর্ষীয়ান মন্ত্রীর চিকিৎসার জন্য মাল্টি ডিসিপ্লিনারি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তাঁর বয়সের কথা মাথায় রেখেই এই বোর্ড গঠন করা হয়েছে। উত্তরবঙ্গ সফরে থাকাকালীন তাঁর স্বাস্থ্যের খোঁজ নিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- 'সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লাম', এইমস থেকে ছুটি পেয়ে টুইটারে চিকিৎসকদের ধন্যবাদ রাজ্যপালের

আর বৃহস্পতিবার বিকেলে সুব্রত মুখোপাধ্যায়কে দেখতে এসএসকেএমে যান অভিষেক। মন্ত্রীর সঙ্গে কথা বলেন তিনি। তাঁর শারীরিক পরিস্থিতির খোঁজও নেন। এরপর চিকিৎসকদের সঙ্গেও কথা বলেন। বেশ কিছুক্ষণ হাসপাতালে ছিলেন অভিষেক। এর আগে ২৫ অক্টোবর এসএসকেএমে সুব্রত মুখোপাধ্যায়কে দেখতে গিয়েছিলেন কামারহাটির বিধায়ক মদন মিত্র (MLA Madan Mitra)। তবে মন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেননি তিনি। ফলে কিছুটা নিরাশ হয়েই ফিরতে হয়েছিল তাঁকে। বাইরে থেকেই সুব্রত মুখোপাধ্যায়ের সুস্থতা কামনা করেন তিনি।

আরও পড়ুন- শারজা আন্তর্জাতিক বইমেলায় আমন্ত্রণ মমতাকে, বিদেশমন্ত্রকের অনুমতি পাওয়া নিয়ে সংশয়

প্রসঙ্গত, চলতি বছরের মে মাসে নারদ মামলায় গ্রেফতার করা হয়েছিল সুব্রত মুখোপাধ্যায়কে। কিন্তু, জেলে যাওয়ার পরই তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। তখনও তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বেড়ে গিয়েছিল তাঁর শ্বাসকষ্ট জনিত সমস্যা। সে সময় উডবার্ন বিভাগে ভর্তি ছিলেন তিনি। এছাড়া কয়েকদিন আগেই ছিল দুর্গাপুজো। আর কলকাতার একডালিয়া এভারগ্রিনের পুজো নিয়ে প্রতিবছরই ব্যস্ত থাকেন পঞ্চায়েত মন্ত্রী। এবারও তার অন্যথা হয়নি। পুজোর গুরুদায়িত্ব ছিল তাঁর কাঁধেই। ফলে পুজোর সময় শারীরিক ধকলের জেরেই তিনি অসুস্থ হয়ে পড়েছেন কিনা, তা খতিয়ে দেখছেন চিকিৎসকরা।

Follow Us:
Download App:
  • android
  • ios