Asianet News BanglaAsianet News Bangla

Flood: 'মানুষের যন্ত্রনার কোনও দাম নেই, ভোটটাই সব', ঘাটালে বন্যা পরিদর্শনে এসে বিস্ফোরক দেব

টানা বৃষ্টিতে পশ্চিম মেদিনীপুর জেলার বেশিরভাগ ব্লক জলবন্দি হয়ে পড়েছে। 'রাজনীতি এমন একটা জায়গায় চলে গিয়েছে, যেখানে মানুষের জীবন যন্ত্রনার কোনও দাম নেই, ওদের কাছে ভোটটাই সব', ঘাটালে বন্যা পরিদর্শন করে বললেন হতাশ দেব।

 

Actor Deb responded by inspecting the flood in Ghatal RTB
Author
Kolkata, First Published Oct 5, 2021, 9:01 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'ঘাটাল মাস্টার প্ল্যানের (Ghatal Master Plan) জন্য কোনও উদ্যোগ নেই, (Politics) রাজনীতি এমন জায়গায় চলে গিয়েছে, যেখানে মানুষের যন্ত্রনার কোনও দাম নেই, ওদের কাছে ভোটটাই (Election) সব', (Flood in Ghatal) ঘাটালে বন্যা পরিদর্শন করে এমনই বিস্ফোরক বার্তা ঘাটালের সংসদ দেবের (Dev) ।

আরও পড়ুন, সকালেই বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণ বাংলার ৪ জেলায়, বর্ষা বিদায়ের পূর্বাভাস দিল হাওয়া অফিস

  কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে পশ্চিম মেদিনীপুর জেলার বেশিরভাগ ব্লক জলবন্দি হয়ে পড়েছে। বৃষ্টি কমা মাত্রই কাঁচা বাড়ি ভাঙতে শুরু করেছে একাধিক এলাকায়। অন্যদিকে সেই কারণে বিভিন্ন জলাশয় থেকে জল ছাড়ার কারণে বন্যা কবলিত হয়েছে। বেশ কিছু এলাকায় চাষজমি ও ক্ষতিগ্রস্ত হয়েছে। সবং,পিংলা, সহ ঘাটাল কেশপুরের মতো একাধিক ব্লক।  সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সবং ব্লকের দশগ্রাম,চাউলকুড়ি সহ ঘাটাল, কেশপুরের একাধিক এলাকা। সেইসব ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শন করলেন ঘাটালের সংসদ দীপক অধিকারী (দেব)৷  

 আরও পড়ুন, Crime: আঙুল কেটে পড়ল নীচে, ভোট গণনার আগের রাতে শিক্ষিকার ওপর ধারালো অস্ত্রের কোপ মুখোশধারীর

সোমবার তিনি প্রথমে সবং ব্লকের চাউলকুড়ি অঞ্চলে বন্যা পরিদর্শনে যান। সেখানে গিয়ে গ্রাম পঞ্চায়েত আধিকারিকদের সঙ্গে পঞ্চায়েত অফিসে বসে কথা বলেন। এর পাশাপাশি তিনি পিংলা এলাকায় পরিদর্শন করেন এবং বন্যা কবলিত এলাকার মানুষজন ত্রিপলও বিতরণ করেন ।বিভিন্ন এলাকা ঘুরে সাংসদ দেব বলেন, -"যেভাবে বৃষ্টি হয়েছে বা বন্যা হয়েছে অবস্থা সত্যিই খুব খারাপ। বহু বাড়ি ঘর ভেঙেছে রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। মানুষের কষ্ট বুঝলাম কী কী দরকার এখানে সেটা নিয়ে গ্রাম পঞ্চায়েত অফিসের আধিকারিকদের সঙ্গে কথা বললাম। দিদিকে গিয়ে বলব এলাকার মানুষজনদের যা প্রয়োজন দ্রুত যেন এলাকায় পৌঁছে যায়। এবং এই পরিস্থিতির থেকে আমরা যেন দ্রুত বেরোতে পারি তার চেষ্টা করবো।"

আরও পড়ুন, Covid-19: কোভিড সংক্রমণ কমল রাজ্যে, এখনও শীর্ষে কলকাতা  

এরপর তিনি ঘাটালের প্লাবিত এলাকার উদ্দেশ্যে রওয়ানা হন৷ ঘাটালে গিয়ে স্পিড বোটে চেপে ঘাটাল পৌর এলাকার বন্যা পরিস্থিতি ঘুরে দেখেন। দিন কয়েক আগে ঘাটালের ২নম্বর ওয়ার্ড গম্ভীরণগরে জলে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছিল। সেই মৃত শিশুর পরিবারের সঙ্গে দেখা করে সমবেদনা জানান।মৃত শিশুর পরিবারের হাতে ২ লাখ টাকার চেক তুলেদেন দেব। সঙ্গে কিছু ত্রাণ সামগ্রীও দেন তিনি।মৃত শিশুর পরিবারের সাথে দেখা করার পর বোটেই ওই এলাকায় বন্যা পরিদর্শন করেন। দেবকে দেখার জন্য ভরা বন্যাতেও প্লাবিত এলাকার বাসিন্দারা নৌকায় চেপে দেবকে দেখার জন্য জলে বেরিয়ে আসে। তাদের সঙ্গেও হাত নেড়ে অভিবাদন জানায় ঘাটালের সাংসদ দেব। গম্ভীরনগর থেকে পুনরায় আড়গড়া চাতালে ফিরে সেখান থেকে চলে যান ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ে। সেখানে কলেজের গভর্নিং বডির সভাপতির পদের দায়িত্ব ভার গ্রাহণ করেন বলে জানা যায়।

আরও পড়ুন, Flood: বন্যার ইস্যু তুলে মমতাকে তোপ সুকান্ত-রাজুদের,গান্ধীজয়ন্তীতে স্বচ্ছতা অভিযান BJP-র

ঘাটালে দেব  বলেছেন, 'বহুবার ঘাটালের এই পরিস্থিতি থেকে মানুষকে উদ্ধারের জন্য চেষ্টা করা হয়েছে ৷ কিন্তু ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য তেমন কোনও উদ্যোগ নেওয়া হচ্ছে না ৷ আমার মনে হয় রাজনীতি এমন একটা জায়গায় চলে গিয়েছে যেখানে মানুষের জীবন যন্ত্রনার কোনও দাম নেই ৷ তাঁদের কাছে ভোটটাই আসল৷ এই পরিস্থিতিটা ওনাদের একবার ঘুরে দেখা দরকার ৷ আমার দেখেই এতো কষ্ট হচ্ছে, তাহলে যারা ভুগছেন তাদের অনেক বেশি কষ্ট হচ্ছে ৷ তাই আমাদের কর্মীদের বলেছি মানুষের কাছে যতোটা সম্ভব কাছে থাকার ৷'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

Follow Us:
Download App:
  • android
  • ios