করোনা আবহের মধ্যে অগ্নিমূল্য বাজার দর। দুর্গা পুজোর পরও লাফিয়ে লাফিয়ে বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম। এই অবস্থায় আলু-পেঁয়াজ সহ অত্য়াবশ্য়কীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ করল রাজ্য প্রশাসন। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার বাজারে হানা দেন প্রশাসনের আধিকারিকরা। খুচরো ও পাইকারি বাজারে নজরদারি চালান তাঁরা।

আরও পড়ুন-অসুস্থ স্বামীর সেবা করতে 'অনীহা', চার তলা থেকে স্বামীকে ছুঁড়ে ফেলে দিল স্ত্রী

দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার স্টেশন লাগোয়া সবজির বাজারে হানা দেয় প্রশাসনের আধিকারিকরা। মহকুমা শাসক সুকান্ত সাহা ও মহকুমা পুলিশ আধিকারিক শান্তনু সেন নজরদারি চালান। এদিন খুচরো ও পাইকারি বাজারে আলু-পেঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম খতিয়ে দেখেন তাঁরা। দ্রব্য মূল্যবৃদ্ধি ও কালোবাজারি রুখতে এদিন বাজারে নজরদারি চালায় প্রশাসনের আধিকারিকরা।

আরও পড়ুন-জোড়া আন্দোলনে উত্তপ্ত মেদিনীপুর প্রাথমিক শিক্ষা সংসদ অফিস, খোল-কীর্তনে অভিনব আন্দোলন

পাশাপাশি, হাইকোর্টের নির্দেশ অমান্য় করে বাজি বিক্রির অভিযোগে বেশ কয়েকজন বিক্রেতাকে গ্রেফতার করে পুলিশ। করোনা আবহের মধ্যে সব ধরনের বাজির উপর রাজ্য জুড়ে পুরোপুরি নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা হাইকোর্ট। এই অবস্থায় বাজি বিক্রি রুখতে জেলাগুলিতে নজরদারি ও অভিযান শুরু করেছে প্রশাসন। সেই কারনে ডায়মন্ড হারবার বাজার থেকে বেশ কয়েকজন বাজি বিক্রেতাকে গ্রেফতার করে পুলিশ।