Asianet News BanglaAsianet News Bangla

তৃণমূলের হুইপে মুর্শিদাবাদের প্রশাসনিক মন্ডলীতে আচমকা রদবদল, বিস্ফোরক অধীর সচিব


তৃণমূল ভবনের হুইপে অধীরের গড় বহরমপুর সহ মুর্শিদাবাদ জুড়ে একাধিক পৌরসভা এলাকায় প্রশাসনিক মন্ডলীতে আচমকা বড়সড় রদবদল। 'পুরোটাই প্রশাসনকে ব্যবহার করে কিংবা গায়ের জোরে', বিস্ফোরক অধীর সচিব।

Administrative posts have been reshuffled in several municipalities across Murshidabad   RTB
Author
Kolkata, First Published Aug 20, 2021, 3:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তৃণমূল ভবনের হুইপে অধীরের গড় বহরমপুর সহ মুর্শিদাবাদ জুড়ে একাধিক পৌরসভা এলাকায় প্রশাসনিক মন্ডলীতে আচমকা বড়সড় রদবদল। শোরগোল রাজনৈতিক মহলে।পৌরসভার নির্বাচনকে পাখির চোখ করে  তৃণমূল ভবনের হুইপে মুর্শিদাবাদের বেছে বেছে একাধিক গুরুত্বপূর্ণ পুরসভায় প্রশাসকমণ্ডলীতে বড়সড় রদবদল ঘটানো হয়েছে। 

আরও পড়ুন, Crime: পুলিশের জালে এবার ভুয়ো 'নাসা'-র এজেন্ট, গ্রেফতার এয়ারপোর্টের বাসিন্দা মধুমিতা সাহা

শুক্রবার এই খবর চাউর হতেই এদিন জেলার রাজনৈতিক মহলের শোরগোল পড়ে যায়। সেক্ষেত্রে শুরুতেই অধীর গড় বহরমপুরকে  রাখা হয়েছে। এছাড়াও কান্দি, বেলডাঙা ও মুর্শিদাবাদ পুরসভায় প্রশাসক পদে নতুন মুখ আনা হয়েছে।  বহরমপুর পুরসভার প্রশাসক ছিলেন জয়ন্ত প্রামাণিক। বিধানসভা ভোটের আগে তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছিল। জয়ন্ত  প্রামাণিককে সরিয়ে সেই পদে স্বরূপ সাহাকে বসানো হয়েছে। তিনি প্রাক্তন কাউন্সিলার। দলের সক্রিয় কর্মী হিসেবেই পরিচিত।স্বরূপবাবু  সংবাদমাধ্যমের উদ্দেশ্যে বলেন, খুব তাড়াতাড়ি শহরের বাসিন্দাদের সঙ্গে আলোচনায় বসব। তাঁরা কী চাইছেন সেটা তাঁদের কাছ থেকেই জানতে চাওয়া হবে। সেই মতো কাজের রূপরেখা ঠিক করা হবে। করোনার তৃতীয় ঢেউ সামাল দিতে বেশকিছু পদক্ষেপ নেওয়া হবে। কান্দি পুরসভাতেও নতুন মুখ আনা হয়েছে। এতদিন ওই পুরসভার দায়িত্বে ছিলেন এলাকার বিধায়ক অপূর্ব সরকার। তাঁর জায়গায় দেবাশিস চট্টোপাধ্যায়কে দায়িত্ব দেওয়া হয়েছে। সহ প্রশাসক করা হয়েছে দেবল দাসকে। বহরমপুরের মহকুমা শাসক প্রভাত চট্টোপাধ্যায় এতদিন বেলডাঙা পুরসভার প্রশাসক ছিলেন। মধুমিতা বিশ্বাসকে ওই পুরসভার দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি প্রাক্তন কাউন্সিলার। 

আরও পড়ুন, স্বরার নামে FIR কলকাতায়, হিন্দুত্ববাদের সঙ্গে তালিবানি সন্ত্রাসের তুলনা টানতেই রোষানলে নায়িকা
শহরের বাসিন্দারা বলেন, একজন জনপ্রতিনিধিকে ওই পদে বসিয়ে রাজ্য নেতৃত্ব সঠিক সিদ্ধান্ত নিয়েছে। এতে শহরে কাজের গতি আসবে। এমনিতেই মহকুমা শাসককে নানা কাজে ব্যস্ত থাকতে হয়। তারপরে পুরসভার দায়িত্ব সামলানো যে কোনও সরকারি আধিকারিকের কাছে ঝক্কির। একজন জনপ্রতিনিধি পুরসভায় অনেক বেশি সময় দিতে পারেন। তাই এই সিদ্ধান্ত দলের পক্ষে ভালো হবে বলেই অনেকের মত। বেলডাঙা পুরসভা সহ প্রশাসক করা হয়েছে আবু সুফিয়ান মণ্ডলকে।মুর্শিদাবাদ পুরসভার প্রশাসক পদেও বদল আনা হয়েছে। বিপ্লব চক্রবর্তী এত দিন ওই পদে ছিলেন। তাঁর পরিবর্তে প্রাক্তন কাউন্সিলার ললিতা দাসকে দায়িত্ব দেওয়া হয়েছে। ধুলিয়ান পুরসভার প্রশাসক হয়েছেন আলম মেহেবুব। তবে জিয়াগঞ্জ-আজিমগঞ্জ ও জঙ্গিপুর পুরসভার চেয়ারম্যান পদে বদল আনা হয়নি। আগে যাঁরা ক্ষমতায় ছিলেন, তাঁরাই দায়িত্ব সামলাবেন।

আরও পড়ুন, বিরোধী জোটের শক্তি বাড়াতে আজই বৈঠক সোনিয়ার, থাকবেন মমতা সহ একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রী

 প্রসঙ্গত এই রদবদল আগামী দিনে জেলার রাজনীতিতে নতুন মাত্রা যোগ করবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।এ বেপারে এদিন মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ জেলা সভাপতি আবু তাহের খান বলেন,'আগামী দিনে তৃণমূলের কাছে নতুন রাজনৈতিক লড়াইয়ের হাতছানি  মুর্শিদাবাদে। সেই কারণেই নানান কিছু ভাবনা চিন্তা করে এই বড়োসড়ো সিদ্ধান্ত ।এর বেশি এখন কিছু বলা যাবে না।' এদিকে অধীর চৌধুরীর রাজনৈতিক সচিব জয়ন্ত দাস বলেন,"তৃণমূল গণতান্ত্রিক পদ্ধতিতে  মুর্শিদাবাদ কোনও কিছুই করতে পারবেনা। মানুষ তাদের সঙ্গে নেই তাই তৃণমূলকে যা কিছু করতে হবে মুর্শিদাবাদে তা পুরোটাই প্রশাসনকে ব্যবহার করে কিংবা গায়ের জোরে।'

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Administrative posts have been reshuffled in several municipalities across Murshidabad   RTB

Administrative posts have been reshuffled in several municipalities across Murshidabad   RTB

Follow Us:
Download App:
  • android
  • ios