মন্ত্রী জাকির হোসেনের উপর হামলার পর পরই ফের মুর্শিদাবাদের নিমতিতা স্টেশন সংলগ্ন এলাকায় বিস্ফোরক উদ্ধার।এদিকে মুর্শিদাবাদের নিমতিতা স্টেশন সংলগ্ন কয়েক কিলোমিটার দূরে বস্তাভর্তি শক্তিশালী বিস্ফোরক উদ্ধারের পর মুখে কুলুপ প্রশাসনিক কর্তাদের। একদিকে যখন মুর্শিদাবাদের নিমতিতা এলাকায় বোমা বিস্ফোরণ নিয়ে সিআইডি থেকে শুরু করে স্পেশাল টাস্কফোর্স, সেন্ট্রাল ফরেনসিক এক্সপার্ট সকল তদন্তকারী সংস্থা একযোগে তদন্ত চালিয়ে যাচ্ছে, তখন তারই মাঝে শনিবার ঘটে গেল এক রোমহর্ষক কাণ্ড।

আরও পড়ুন, নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে নয়া মোড়, মন্ত্রীর উপর প্রাণঘাতী হামলায় CID তদন্তে বেরোল মিসিং লিঙ্ক  

 

 


 ঘটনাস্থল সেই নিমতিতা স্টেশন থেকে মাত্র মেরে কেটে দুই থেকে আড়াই কিলোমিটার দূরে সুতির অরঙ্গাবাদ এলাকায়। স্থানীয় রাজ্য বিদ্যুৎ নিগমের দপ্তরের গা লাগা একটি চায়ের দোকানের পাশের ভাঙাচোরা ঘর থেকে বস্তাভর্তি সাদা বিস্ফোরক। রীতিমতো এই ঘটনায় এর নতুন করে তদন্তকারীদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে বলেই সূত্রের খবর। ঘটনা চাউর হতেই তড়িঘড়ি সেখানে বিশাল পুলিশবাহিনী বম স্কোয়াডের আধিকারিকরা ঘটনাস্থলে এসে পৌঁছে পুরো এলাকা কর্ডন করে ঘিরে ফেলে। যদিও ওই বিস্ফোরকের ধরন নিয়ে এখনই কোনও মন্তব্য করতে চায়নি তদন্তকারী দল। সাধারণ মানুষকে ঘটনাস্থল থেকে তৎক্ষণাৎ সরিয়ে ফেলা হয়। 

আরও পড়ুন, মঙ্গলবার থেকেই শুরু দক্ষিণেশ্বর মেট্রো পরিষেবা, রিমোট দিয়ে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী 

 


প্রসঙ্গত দিন কয়েক আগেই রাজ্যের শ্রমদপ্তর এর প্রতিমন্ত্রী জাকির হোসেন এর ওপর নজিরবিহীনভাবে প্রাণঘাতী আইডি বিস্ফোরণ ঘটে। সেই হামলার ঘটনার রেশ কাটতে না কাটতেই সংলগ্ন এলাকা থেকে উদ্ধার বস্তাভর্তি বিস্ফোরক উদ্ধার নতুন করে ভাবাতে শুরু করেছে প্রশাসনিক কর্তাদের। বিশেষ সূত্র মারফত জানা যায়,সুতি অরাঙ্গাবাদ বিদ্যুৎ বণ্টন অফিসের পাশে এই কান্ডে  এখনও কাউকে গ্রেপ্তার করা যায়নি। এই ঘটনার সঙ্গে সেদিনের হামলার কোনও যোগ আছে কিনা, সেই বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে তদন্তকারী দলগুলি। কিভাবে সকলের নজর এড়িয়ে এই বিপুল পরিমান বস্তাভর্তি শক্তিশালী বিস্ফোরক বিদ্যুৎ বন্টন অফিসের সামনে এসে পৌঁছালো তা জানার জন্য বারংবার উচ্চ পুলিশ আধিকারিকদের ফোন করা হলেও এ নিয়ে কোনও মন্তব্য মেলেনি। সকলেই মুখে কুলুপ এঁটেছেন।

আরও পড়ুন, Election Live Update- জোটের আসন সমঝোতা চূড়ান্ত , ওদিকে তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগে কমিশনকে চিঠ