রাজ্যে করোনার প্রকোপ ঠেকাতে নেওয়া হচ্ছে একাধিক পদক্ষেপ। শনিবার সকাল থেকেই একের পর এক ঘোষণা করা হয় রাজ্য সরকারের পক্ষ থেকে। রবিবার বন্ধ থাকবে রাজ্যের বিভিন্ন প্রান্তে বাস চলাচল। পাশাপাশি কমিয়ে দেওয়া হয়েছে মেট্রো পরিষেবা। রবিবার জনতা কার্ফুর কথা মাথায় রেখেই বন্ধ রাখা হবে রেল পরিষেবা। পাশাপাশি পিছিয়ে দেওয়া হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষাও। 

এরই মাঝে শনিবার বেলায় প্রকাশ্যে আসে নতুন খবর। রাজ্যের সমস্ত রেস্তোরা, পার্লার, বার ও পাব বন্ধ রাখা হবে। সঙ্গে রবিবার ভোর ছটা থেকে বন্ধ রাখা হবে রাজ্যের বিভিন্ন বিনোদন পার্ক। জয়ামেত রুখতে শনিবার সকালে একাধিক পদক্ষেপ নেওয়া হয় রাজ্য সরকারের পক্ষ থেকে। প্রয়োজন ছাড়া জনসাধরণ যেন আউটডোরে না যান। মাইকিং করে সেই কথাও জানিয়ে দেওয়া হচ্ছে বিভিন্ন সরকারি হাসপাতালের পক্ষ থেকে। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

​​​​​​​শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা

এখনও পর্যন্ত রাজ্যে ঢুকছে বিভিন্ন দুরপাল্লার ট্রেন। তা নিয়ে এখন চিন্তার ভাঁজ মুখ্যমন্ত্রীর কপালে। তিনি স্পষ্টই জানান, যে যাঁরা আসছেন, তাঁরা যেন গৃহবন্দি হয়ে থাকেন। পাশাপাশি রবিবার চিন থেকে একটি জাহাজ হলদিয়া বন্দরে আসার কথা। তা যেন তেন প্রকারেণ আটকানোর নির্দেশও দেওয়া হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে।