Asianet News BanglaAsianet News Bangla

শ্মশানের দুর্ণীতি তদন্তে অধিকারী বাড়়িতে সমন, গ্রেফতার শুভেন্দুর ভাইয়ের প্রাক্তন গাড়ির চালক


শ্মশানে স্টল বন্টনে দুর্ণীতি হয়েছে। এই অভিযোগ দায়ের হয়েছে কাঁথি থানায়। তারই ভিত্তিতে প্রথমে জিজ্ঞাসাবাদ করা হয় প্রাক্তন পুরপ্রধান সৌমেন্দ অধিকারীর গাড়ির চালক গোপাল সিংকে। গোপাল সিং দীর্ঘদিন ধরেই সৌমেন্দুর গাড়ি চালাত। 

Allegations of corruption  at crematoriums, Problems of Kanthi's Suvendu Adhikari family bsm
Author
Kolkata, First Published Jul 12, 2022, 3:20 PM IST

এবার বিপাকে কাঁথির অধিকারী পরিবার। শ্মশানে স্টল বন্টন নিয়ে দুর্ণীতির অভিযোগ ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীর প্রাক্তন এক গাড়ির চালককে। একইসঙ্গে  দূর্ণীতিকাণ্ডে জিজ্ঞাসাবাদ করার জন্য  সমন পাঠান হয়েছে শুভেন্দুর দাদা কৃষ্ণেন্দু অধিকারী ও ভাই তথা তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারীর স্ত্রী সুতপা অধিকারীকে। 

শ্মশানে স্টল বন্টনে দুর্ণীতি হয়েছে। এই অভিযোগ দায়ের হয়েছে কাঁথি থানায়। তারই ভিত্তিতে প্রথমে জিজ্ঞাসাবাদ করা হয় প্রাক্তন পুরপ্রধান সৌমেন্দ অধিকারীর গাড়ির চালক গোপাল সিংকে। গোপাল সিং দীর্ঘদিন ধরেই সৌমেন্দুর গাড়ি চালাত। পাশাপাশি সে ছিল কাঁথি পুরসভার কর্মীও। গোপালের সঙ্গে অলোক সাউ নামে আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এই নিয়ে শ্মশান দূর্ণীতি মামলায় চার জনকে গ্রেফতার করেছে কাঁথি থানার পুলিশ। 

কাঁথি কলেজ সংলগ্ন রাঙামাটি শ্মশানের জায়গায় স্টল নির্মাণে আর্থিক দূর্ণীতির অভিযোগ উঠেছে। তাতেই জিজ্ঞাসাবাদের জন্য কাঁথি পুলিশ সমন পাঠিয়েছেন অধিকারী বাড়িতে। ডাকা হয়েছে শুভেন্দুর বড়দা ও ভাইয়ের স্ত্রীকে। এই মামলায় নাম জড়িয়েছে শুভেন্দুর ছোট ভাই ও পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দু অধিকারীর। 

বর্তমান কাঁথি পুরসভার চেয়ারম্যান পুরপ্রধান সুবল কুমার মান্না গত ২৯ জুন কাঁথি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের মূলে গ্রেপ্তার করা হয় স্টল নির্মাণকারী ঠিকাদার সংস্থার কর্ণধার সতীনাথ দাস অধিকারী ও কাঁথি পুরসভার সহকারী ইঞ্জিনিয়ার দিলীপ বেরাকে। সাতদিন পুলিশ হেফাজতে থাকার পরে গত কয়েকদিন আগে ঠিকাদার সংস্থার কর্ণধারের শর্ত সাপেক্ষে জামিন হয়। তবে সহকারী ইঞ্জিনিয়ারকে ফের ৫ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয় কাঁথি মহকুমা আদালত।

পুলিশ সূত্রের খবর সৌমেন্দু অধিকারীকে গ্রেফতারের জন্য পুরো উদ্যমে ঘুঁটি সাজানো হচ্ছে। কিন্তু সৌমেন্দু কলকাতা হাইকোর্টে আগাম জামিনের জন্য আবেদন জানিয়েছিলেন। তাতে বুধবার পর্যন্ত তাঁকে গ্রেফতার না করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।  

আরও পড়ুনঃ

আর্থিক সংকটে ভোগা শ্রীলঙ্কার প্রেসিডেন্টের বাড়ি থেকে উদ্ধার কোটি কোটি টাকা, পদত্যাগ আরও এক মন্ত্রীর

শ্রীলঙ্কার মত আর্থিক সংকট কি শুরু হল চিনে? ভিডিওতে দেখুন টাকা তুলতে মরিয়া গ্রাহকদের ব্য়াঙ্কে বিক্ষোভ

বিবেকানন্দের বাড়ি থেকেই কলকাতা সফর শুরু হবে দ্রৌপদী মুর্মুর, রাজস্থানে রাষ্ট্রপতির সমালোচনা যশবন্ত সিনহার

Follow Us:
Download App:
  • android
  • ios