Asianet News BanglaAsianet News Bangla

শুভেন্দু অধিকারীর মিছিলে কালো পতাকা - পাথর, তুলকালাম তারকেশ্বর

বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর মিছিল ঘিরে রীতিমত উত্তেজনা ছড়িছে পড়ে হুগলির তারকেশ্বরে। নবান্ন অভিযানের প্রস্তুতির জন্য হুগলির তারকেশ্বর গিয়েছিলেন বিজেপি নেতা রাজ্যের বিরোদী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানেই তাঁকে লক্ষ্য করে কালো পতাকা দেখায়  মহিলারা।

Alleged stone pelting at BJP leader Suvendu Adhikari's procession at Tarakeshwar in Hooghly bsm
Author
First Published Sep 8, 2022, 7:12 PM IST

বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর মিছিল ঘিরে রীতিমত উত্তেজনা ছড়িছে পড়ে হুগলির তারকেশ্বরে। নবান্ন অভিযানের প্রস্তুতির জন্য হুগলির তারকেশ্বর গিয়েছিলেন বিজেপি নেতা রাজ্যের বিরোদী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানেই তাঁকে লক্ষ্য করে কালো পতাকা দেখায়  মহিলারা। অভিযোগ শুভেন্দুর গাড়ি লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। তাই নিয়ে শুভেন্দুর মিছিল থেকে উত্তেজনা ছড়িয়ে পড়ে। রীতিমত ধুন্ধুমার বেধে যায় তারকেশ্বরে। 

এই ঘটনায় বিজেপি সমস্ত অভিযোগ চাপিয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের ওপর। যদিও সেই অধিবার মানতে নারাজ তৃণমূল। শাসকদের পক্ষ থেকে শান্তনু সেন বলেন, নবান্ন অভিযোগে ভিড় হবে না সেটা জেনেই বাংলাকে আশান্ত করার চেষ্টা করছে তৃণমূল কংগ্রেস। 

আগামী ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযান। তারই প্রস্তুতির জন্য জেলা সফরে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। এদি তারকেশ্বরের মিছিলে যোন দেন তিনি। মিছিল শুরু হওয়ার কিছুক্ষণ পরেই মিছিল আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন কয়েকজন মহিলা। শুভেন্দ অধিকারীর উদ্দেশ্যে গো ব্যাক স্লোগান তুলেন তাঁরা। তারাই শুভেব্দুকে উদ্দেশ্য করে কালো পতাকা দেখান। এই সময় দুই পক্ষের মধ্যেই উত্তেজনা দেখা যায়। তারপরই মিছিল লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। সবমিলিয়ে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এই গোটা ঘটনায় বিজেপি ও তৃণমূল কংগ্রেস একে অপরের দিকে দায় চাপাতে শুরু করেছে। 

এই ঘটনায় নিয়ে মুখ খুলেছেন বিজেপি রাহুল সিনহা ও তৃণমূল কংগ্রেসের শান্তনু সেন।  রাহুল সিনহা বলেছেন তৃণমূল কংগ্রেস বিজেপিকে ভয় পেয়েছেন। তবে পুলিশের মদতেই এই কাজ করেছে বলেও অভিযোগ তাঁর। তাঁর অভিযোগ পুলিশ সব জানা সত্ত্বেও কোনও রকম ব্যবস্থা নেয়নি। অন্যদিকে শান্তনু সেনের কথায় বিজেপি এই রাজ্যে মাটি হারাতে শুরু করেছে। নবান্ন অভিযান ফ্লপ হবে জেনেই  বাংলাকে অশান্ত করার চেষ্টা করেছে। তিনি আরও অভিযোগ করেন বিজেপি সুস্থ রাজনীতি করছে না। 
 

অন্যদিকে এদিন নেতাজি ইন্ডোরের জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে নিশানা করেন। তিনি বলেন মিডিয়াগুলি একের পর এক তৃণমূলকে টার্গেট করেছে। মমতার কথায় আগে যারা সিপিএম করত এখন তারাই বিজেপি করে। বিধানসভা নির্বাচনে তাঁর পায়ের চোটের জন্যও এরা দায়ী। এদিনও তিনি সিপিএম, বিজেপি আর কংগ্রেসকে একসঙ্গে নিশানা করে বলেন, 'জগাই, মাধাই, গদাই এবার হবে বাইবাই।' কেন্দ্রীয় সংস্থাকও পরোক্ষে নিশানা করেন মমতা এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'আমি এখনও জোর করে বলতে পারি তৃণমূলের ৯৯.৯৯ শতাংশ সৎ, স্বচ্ছা। তাঁরা মানুষের জন্য কাজ করতে চায়।' তিনি আরও বলেন, সিপিএম-এর আমলে কাগজপত্রে পাওয়া যাচ্ছে না। তারা সব কাগজপত্র উড়িয়ে দিয়ে চলে গেছে বলেও মন্তব্য করেন মমতা। 

'আমি কি কেন্দ্রের শ্রমিক?', কর্তব্যপথে নেতাজি মূর্তি উন্মোচন নিয়ে মোদীকে কড়া বার্তা মমতার

'কমিরপুর তোমার জায়গা নয়', তৃণমূলের কর্মিসভা থেকে মহুয়াকে বার্তা মমতার

জগৎ মুখার্জি পার্কের পুজো মণ্ডপে শরতে বর্ষার আমেজ, অন্য পরিবেশ তৈরিতে ব্যস্ত উদ্যোক্তারা

 

Follow Us:
Download App:
  • android
  • ios