Asianet News BanglaAsianet News Bangla

'আমি কি কেন্দ্রের শ্রমিক?', কর্তব্যপথে নেতাজি মূর্তি উন্মোচন নিয়ে মোদীকে কড়া বার্তা মমতার

নতুন দিল্লির সেন্ট্রাল ভিস্তায় নেতাজি সুভাষচন্দ্র বসুর মুর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু তার আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কড়াভাষায় আক্রমণ করেন কেন্দ্রীয় সরকারের

new netaji statue at Kartavya Path Mamata Banerjee strongly criticized Narendra Modi bsm
Author
First Published Sep 8, 2022, 6:07 PM IST


নতুন দিল্লির সেন্ট্রাল ভিস্তায় নেতাজি সুভাষচন্দ্র বসুর মুর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু তার আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কড়াভাষায় আক্রমণ করেন কেন্দ্রীয় সরকারের। নেতাজি ইন্ডোরে তৃণমূল কংগ্রেসের কর্মিসভায় মমতা বলেন, তাঁর খুবই খারাপ লাগছে এখন দিল্লির কর্তব্যপথে নতুন করে নেতাজির মূর্তি উন্মোচন করা হচ্ছে। তারপরই তাঁর প্রশ্ন আগে যে মুর্তিটি ছিল তার কী হবে? মমতা বন্দ্যোপাধ্যয় দলীয় সভায় বলেন, তিনি দিল্লির আন্ডার সেক্রেটারির একটি চিঠি পেয়েছেন। যেখানে তাঁকে এদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানান হয়েছে। কিন্তু তাঁর প্রশ্ন কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীকে কোনও আন্ডারসেক্রেটারি আমন্ত্রণ জানাতে পারে না। তারপরই তাঁর প্রশ্ন তথ্য সংস্কৃতি মন্ত্রক তাঁকে কেন আমন্ত্রণ জানায়নি।

 মমতা এদিন দলীয় কর্মিসভায় বলেন, 'আজ সন্ধ্যে ৭টায় মূর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী। আর আমাকে সন্ধ্যে ৬টার মধ্যে সেখানে উপস্থিত থাকার কথা বলা হয়েছে। আমি কেন্দ্রীয় সরকারের দাসখত লেখা শ্রমিক?' এভাবেই প্রথা মেনে আমন্ত্রণ না জানানোর অভিযোগ তুলে ক্ষোভ প্রকাশ করেন মমতা। এখানেই শেষ নয়, তিনি নেতাজি ইন্ডোরের সভায় উপস্থিত হয়ে বলেন, তিনি কেন্দ্রের অনুষ্ঠানের আগেই রেডরোডে নেতাজির মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। তারপরই তিনি দলীয় অনুষ্ঠানে যোগদান করেন। 

এছাড়াও একটি ফেসবুক পোস্টে তিনি বলেন, তিনি নেতাজি সুভাষচন্দ্র বসুকে আন্তরিক শ্রদ্ধা নিবেদন করেছেন। মমতা লিখেছেন নেতাজি তাঁর হৃদয়ে বাস করেন। প্রতিদিন তাঁদের অনুপ্রাণিত করেন। তারপর অবশ্য তিনি দলীয় রাজনীতি ও নেতা কর্মীদের কথা উল্লেখ করেছেন। পাশাপাশি লিখেছেন, নেতাজি তৃণমূল কংগ্রেস নেতা কর্মীদেরও আদর্শ। 

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর প্রসঙ্গে মুখ খোলেন। তিনি বলেন, 'এই প্রথম এমন ঘটনা দেখলাম বাংলাদেশের প্রধানমন্ত্রী ভারত সফরে এলেন আর বাংলা বাদ!' তিনি আরও বলেন তিনি সংবাদমাধ্যমে দেখেছিলেন হাসিনা তাঁর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন কিন্তু তাঁকে দেখা করতে দেওয়া হয়নি। তিনি অভিযোগ করে আরও বলেন, আন্তর্জাতিক সম্মান নেওয়ার জন্য তাঁকে বিদেশে যেতে দেওয়া হয় না। 

তিনি আরও বলেন মিডিয়া আর বিজেপির আইটি সেল তৃণমূল নেতা কর্মীদের ইচ্ছেকৃতভাবে টার্গেট করেছে। বিজেপি আর কেন্দ্রীয় সংস্থা বিশেষভাবে নিশানা করেছে তৃণমূলকে। এদিন মোদীর 'মন কি বাত' অনুষ্ঠানকে কটাক্ষ করে মমতা 'মন কা ব্যাথা' বলেন। তিনি বলেন বিজেপি ও মোদী সরকার কেন্দ্রীয় সংস্থা বিক্রি করে দিয়েছে। দেশকে বিক্রি করার চেষ্টা করছে। এদিন মমতা জানিয়েছেন ভোটার লিস্ট তৈরি হচ্ছে। আর এই লিস্ট ঠিকভাবে করতে হবে। দলীয় কর্মীদের এই বিষয়ে সতর্ক থাকতে পারেন। 

'অনুব্রত মণ্ডলকে সম্মানে জেল থেকে ছাড়িয়ে আনবেন', নেতাজি ইন্ডোরের কর্মিসভায় বীরভূমের নেতাদের বললেন মমতা

'তৃণমূলের একটাই লবি- সেটা মমতা লবি', নেতাজি ইন্ডোরে বিজেপির সমালোচনা করে পিসির প্রশংসা অভিষেকের

'তৃণমূলের একটাই লবি- সেটা মমতা লবি', নেতাজি ইন্ডোরে বিজেপির সমালোচনা করে পিসির প্রশংসা অভিষেকের

Follow Us:
Download App:
  • android
  • ios