Asianet News BanglaAsianet News Bangla

'করিমপুর তোমার জায়গা নয়', তৃণমূলের কর্মিসভা থেকে মহুয়াকে বার্তা মমতার

বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের কর্মিসভা থেকে  দলের সাংসদ মহুয়া মৈত্রকে রীতিমত ধমক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি আসন্ন পঞ্চায়েত নির্বাচন এলাকার নেতাকর্মীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করারও পরামর্শ দিয়েছেন তিনি। বিশেষ করে মহুয়া মৈত্রকে করিমপুর যেতে নিষেধ করেছেন। 

not go to Karimpur, Mamata Banerjee told Mahua Maitra at Netaji's Indore meeting bsm
Author
First Published Sep 8, 2022, 5:20 PM IST

বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের কর্মিসভা থেকে  দলের সাংসদ মহুয়া মৈত্রকে রীতিমত ধমক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি আসন্ন পঞ্চায়েত নির্বাচন এলাকার নেতাকর্মীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করারও পরামর্শ দিয়েছেন তিনি। বিশেষ করে মহুয়া মৈত্রকে করিমপুর যেতে নিষেধ করেছেন। 

মমতা বলেছেন, 'মহুয়া তুমি করিমপুর যাবে না। ওটা আবু তাহরের জায়গা। উনি দেখে নিবেন। তিনি তোমার লোকসভা কেন্দ্রনিয়ে থাক।' প্রসঙ্গত উল্লেখ্য মহুয়া মৈত্র ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে করিমপুর থেকে তৃণমূলের টিকিটে জিতেছিলেন। তারপর ২০১৯ সালে তাঁকে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের প্রার্থী করা হয়। কিন্তু কমিরপুর বিধানসভা নদিয়ায় হলেও এটি মুর্শিদাবাদ লোকসভার মধ্যে পড়ে। কিন্তু বিধায়ক বা সাংসদ না হয়েও মহুয়া মৈত্র পুরনো সূত্র ধরেণ করিমপুর এলাকায় যথেষ্ট সক্রিয় ছিলেন। যা মেনে নিতে চায়নি আবু তাহের। তা নিয়ে তৃণমূল কংগ্রেসের মধ্যে বিবাদ শুরু হয়েছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের অনুমান পঞ্চায়েত নির্বাচনে গোষ্ঠীকোন্দল রুখতেই মমতা বন্দ্যোপাধ্যায় আগে থেকেই মহুলায় এলাকা নির্দিষ্ট করে দিয়েছেন। আর সেই জন্যই মহুয়ার গতিবিধি যাতে তাঁর নিজের লোকসভা কেন্দ্র কৃষ্ণনগরের মধ্যেই সীমাবদ্ধ থাকে তারও ব্যবস্থা করেন এদিন। 

মহুয়া মৈত্র তৃণমূল কংগ্রেস সাংসদ। লোকসভায় যথেষ্ট সক্রিয়া। তাঁর বক্তৃতা  বিজেপি-সহ বিরোধীদের একাধিকবার নিশানা করেছে। জাতীয় রাজনীতিতেও পরিচিত নাম মহুয়া মৈত্র। প্রাক্তন ইনভেস্টার ব্যাঙ্কারের   সোশ্যাল মিডিয়াতেও যথেষ্ট সক্রিয়। তবে সম্প্রতি কালী নিয়ে তাঁর মতামত প্রকাশ করেছিলেন। বলেছিলেন কালী বাংলার মানুষ নিজের মত করে পুজো করবে। কালী বাংলায় শক্তিরূপে পুজিত হন। যা নিয়ে নতুন করে রাজনৈতিক বিতর্ক তৈরি হয়েছিল।  কিন্তু সেই সময় তৃণমূল কংগ্রেস পাশে দাঁড়ায়নি মহুয়া মৈত্রের। পাশাপাশি ব্যাগ বিতর্কেও দলের পক্ষ থেকে মহুয়ার পাশে কেউ দাঁড়ায়নি। 

'তৃণমূলের একটাই লবি- সেটা মমতা লবি', নেতাজি ইন্ডোরে বিজেপির সমালোচনা করে পিসির প্রশংসা অভিষেকের

"বাবার চিতাভষ্ম এখনও কেন টোকিওতে পড়ে থাকবে ?"- প্রশ্ন সুভাষকন্যার

'অনুব্রত মণ্ডলকে সম্মানে জেল থেকে ছাড়িয়ে আনবেন', নেতাজি ইন্ডোরের কর্মিসভায় বীরভূমের নেতাদের বললেন মমতা
তিনি আরও বলেন মিডিয়া আর বিজেপির আইটি সেল তৃণমূল নেতা কর্মীদের ইচ্ছেকৃতভাবে টার্গেট করেছে। বিজেপি আর কেন্দ্রীয় সংস্থা বিশেষভাবে নিশানা করেছে তৃণমূলকে। এদিন মোদীর 'মন কি বাত' অনুষ্ঠানকে কটাক্ষ করে মমতা 'মন কা ব্যাথা' বলেন। তিনি বলেন বিজেপি ও মোদী সরকার কেন্দ্রীয় সংস্থা বিক্রি করে দিয়েছে। দেশকে বিক্রি করার চেষ্টা করছে। এদিন মমতা জানিয়েছেন ভোটার লিস্ট তৈরি হচ্ছে। আর এই লিস্ট ঠিকভাবে করতে হবে। দলীয় কর্মীদের এই বিষয়ে সতর্ক থাকতে পারেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios