Asianet News BanglaAsianet News Bangla

'নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, কয়েকজন বহিরাগত ডাঙ্গুলি খেলেছে কলকাতায়', পুরভোট নিয়ে বললেন অনুব্রত

দলের একটি বৈঠকে যোগ দিতে রবিবার রামপুরহাটে গিয়েছিলেন অনুব্রত। সেখানে বিধানসভার ডেপুটি স্পিকার সহ দলীয় কর্মীদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন তিনি। তারপর সন্ধ্যার দিকে বেরিয়ে যান।

Anubrata Mandal says KMC Election gone peacefully bmm
Author
Kolkata, First Published Dec 19, 2021, 8:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবাসরীয় সকালে (Sunday Morning) কলকাতা পুরসভার (KMC Election) নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন প্রান্ত থেকে বিক্ষিপ্ত ঘটনার (Sporadic Incidents) ছবি সামনে আসে। কোথাও বিরোধী দলের প্রার্থীদের উপর হামলা, তাঁদের হেনস্থার অভিযোগ, ছাপ্পা ভোট, ভুয়ো ভোটার (Fake Voter) নিয়ে এসে ভোট করানো, বোমাবাজি (Bombing) সহ একাধিক বিষয় সামনে এসেছে। আর সব ক্ষেত্রেই নাম জড়িয়ে পড়েছে তৃণমূলের (TMC) বিরুদ্ধে। যদিও এই পরিস্থিতিতেও পর কলকাতা পুরসভার (Kolkata Municipal Corporation Election) নির্বাচনে কোনও অশান্তি হয়নি বলে জানিয়েছেন তৃণমূলের বীরভূম জেলা (Birbhum District) সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। 

দলের একটি বৈঠকে যোগ দিতে রবিবার রামপুরহাটে (Rampurhat) গিয়েছিলেন অনুব্রত। সেখানে বিধানসভার ডেপুটি স্পিকার সহ দলীয় কর্মীদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন তিনি। তারপর সন্ধ্যার দিকে বেরিয়ে যান। তখনই কলকাতা পুরভোট নিয়ে প্রশ্ন করা হলে সাংবাদিকদের তিনি বলেন, "কলকাতা পুরভোটে কোনও অশান্তি হয়নি। এই নির্বাচন দেখে বিজেপির শিক্ষা নেওয়া উচিত। কারণ ওরা ত্রিপুরায় যা করেছে সেটা লজ্জাজনক। আমরা পুরসভার ১৪৪ টি আসনেই জিতব।" এরপর বিক্ষিপ্ত অশান্তির কথা জিজ্ঞাসা করা হলে কিছুটা ক্ষুব্ধ হন তিনি। বলেন, "কয়েকজন বহিরাগত ছেলে ডাঙ্গুলি খেলেছে। তাদের পিঠে কোথাও লেখা ছিল নাকি যে তারা তৃণমূল। কোথাও কোনও অশান্তি হয়নি। ভোট শান্তিপূর্ণ হয়েছে।"

আরও পড়ুন- কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভাবেই ভোট হয়েছে, জানাল লালবাজার
 
প্রথম থেকেই রাজ্য ও কলকাতা পুলিশ দিয়ে ভোট করানোর বিরুদ্ধে ছিল বিজেপি। কেন্দ্রীয় বাহিনী চেয়ে এনিয়ে একাধিকবার সরব হয়েছে তারা। কমিশনের দ্বারস্থ হওয়ার পাশাপাশি হাইকোর্ট ও সুপ্রিম কোর্টেও গিয়েছে। কিন্তু, সব জায়গাতেই তাদের ধাক্কা খেতে হয়েছে। আর আজকের অশান্তি প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, "সকাল থেকে কলকাতা পৌর ভোট নিয়ে যেভাবে সন্ত্রাস চালাচ্ছে তৃণমূল তার প্রতিবাদের এদিন রাজ্যজুড়ে পথ অবরোধ কর্মসূচি নিয়েছে বিজেপি। সকাল থেকেই বিজেপি এজেন্ট ও প্রার্থীদের ঢুকতে বাধা দেওয়া হচ্ছে। এলাকায় এলাকায় বিজেপি কর্মীদের মারধর করা হচ্ছে সিসিটিভি ঢেকে ভোট লুট করা হচ্ছে। বিজেপির মহিলা প্রার্থীকে শ্লীলতাহানি করা হচ্ছে প্রকাশ্যে।" এনিয়ে কমিশনকেও কটাক্ষ করেছেন তিনি।

আরও পড়ুন- এমএলএ হস্টেলে বিজেপি বিধায়কদের তালাবন্ধ করে রাখার অভিযোগ

যদিও 'নির্বিঘ্নে' ভোট করানোর জন্য পুলিশকে দরাজ সার্টিফিকেট দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর মতে, উৎসবের মেজাজে ভোট হয়েছে। কলকাতার মানুষ শান্তিপূর্ণভাবে ভোট দিয়েছেন। ভবানীপুর মিত্র ইনস্টিটিউশনে ভোট দেওয়ার সময় এই কথা বলেন তিনি। এমনকী, ভোট নিয়ে বিরোধীরা যে অশান্তির অভিযোগ তুলেছে তা ভিত্তিহীন বলে জানিয়েছেন। তিনি ভোটগ্রহণ পর্ব পরিচালনা করার জন্য কলকাতা পুলিশের প্রশংসা করেন তিনি। তাঁর দাবি, দুই-একটা আশান্তি হলেও তা খুবই সামান্য। কিন্তু সেই ঘটনাকেই বিরোধীরা বড় করে দেখানোর চেষ্টা করেছে।

Follow Us:
Download App:
  • android
  • ios