মৌলিককান্তি মণ্ডল, নদিয়া-কালীপুজোর আবহে নজির গড়লেন এক শিল্পী। দেশেকাঠিতেই বানিয়ে ফেললেন এক অভিনব কালী মূর্তি। শিল্পীর এই কারুকার্য দেখে তাক লাগিয়েছেন অনেকে। সিমেন্ট, কালী, চক, পেন্সিল দিয়ে শিল্পীর এই অভিনব সৃষ্টিকে স্বাগত জানালেন অনেকে।

এক ইঞ্চির কালী মূর্তি তৈরি করেছেন শিল্পী। নদিয়ার নবদ্বীপের ৫ নম্বর ওয়ার্ডের প্রতাপনগরের বাসিন্দা গৌতম সাহা। তার হাতের কারসাজিতে এই অভিনব কালী মূর্তি তৈরি করেছেন তিনি। শিল্পী গৌতম সাহা নিজেই জানলেন তাঁর এই অভিনব কীর্তির রহস্য কী। তিনি বলেন, ২৫ বছর ধরে দেশালাই কাঠির মধ্যে রবীন্দ্রনাথ, বিবেকানন্দ সহ বিভিন্ন মণিষীদের মূর্তি করেছেন। তাই এবার করোনা আবহের মধ্যে কালী মূর্তি তৈরির করার চিন্তাভাবনা শুরু কেরন তিনি। যেই ভাবনা সেই কাজ। স্ত্রী ও তাঁর মায়ের সহযোগিতায় এক ইঞ্চির কালী মূর্তি তৈরি করে ফেলেছেন শিল্পী গৌতম সাহা।

আরও পড়ুন-তৃণমূল নেতার স্মরণসভায় উর্দি পরে হাজির থানার ওসি, সংবর্ধনা নেওয়ায় শুরু রাজনৈতিক বিতর্ক

বাবা গোপালচন্দ্র সাহা ছিলেন গীতিকার। শিক্ষকতার পাশাপাশি আকাশবাণীতেও কাজ করতেন। সৃষ্টির নেশায় সিমেন্ট, চক, পেন্সিল দিয়ে দেশালাই কাঠিতেই তৈরি করেছেন নানান মূর্তি। তাই করোনা আবহে বাড়িতে শুধু শুধু বসে না থেকে কালীর মূর্তি তৈরি করেছেন। শিল্পীর গৌতমবাবুর সৃষ্টিশীল কাজের নেশা তাঁর বাড়িতে ঢুকলেই বোঝা যায়। বাড়ির আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে তাঁর সৃষ্টিশীল কাজের ছোঁয়া। তিনি আরও জানান, করোনা আবহে তাঁর কোনও কাজ ছিল না। কিন্তু তাঁর এই সৃষ্টিশীল মানসিকতা তাঁর অবসাদগ্রস্ত মনকে সজাগ রেখেছে।