বুদ্ধদেব পাত্র, পুরুলিয়া:  ঐক্যবদ্ধ ছাত্র আন্দোলনে মিলল সাফল্য। ভর্তির জন্য বাড়তি ফি মকুব তো হলই, টাকা জমার দেওয়ার জন্য অতিরিক্ত আরও পাঁচদিন সময়ও পেলেন পড়ুয়ারা। ঘটনাটি ঘটেছে পুরুলিয়ার নিস্তারিনী কলেজে।

আরও পড়ুন: মালদহে দামি গাড়িতে মিলল সাপের বিষ, পুলিশের জালে দুই পাচারকারী

করোনা আতঙ্ক, লকডাউনে বিপর্যস্ত জনজীবন। স্কুল তো বটেই, পড়াশোনা শিকেয় উঠেছে কলেজে ও বিশ্ববিদ্যালয়েও। পরিস্থিতি কবে স্বাভাবিক হবে, জানা নেই কারও-ই।  এরইমধ্যে প্রকাশিত হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল। ভর্তির প্রক্রিয়া শুরু হয়ে দিয়েছে বিভিন্ন কলেজে।

পুরুলিয়ার শহরে নিস্তারিনী কলেজে নামডাক যথেষ্টই। এই কলেজে পড়াশোনা করেন শুধুমাত্র ছাত্রীরাই। প্রতি বছর উচ্চমাধ্যমিক যাঁরা ভালো রেজাল্ট করেন, তাঁদের বেশিরভাগই নিস্তারিনী কলেজে ভর্তির হওয়ার চেষ্টা করেন। এবারও ব্যতিক্রম হয়নি। কিন্তু এবার ভর্তির ফি বাবদ বিপুল অঙ্কের টাকা দাবি করে কলেজ কর্তৃপক্ষ। প্রতিবাদে এডিএসও বা অল ইন্ডিয়া ডেমোক্র্যাটিক স্টুডেন্ট অর্গানাইজেশনের ব্যানারে আন্দোলনে নামেন পড়ুয়ারা। দু'বার নিস্তারিনী কলেজে অধ্যক্ষাকে স্মারকলিপিও দেন আন্দোলনকারীরা।

আরও পড়ুন: ১৭-তে সায় নেই, সাপ্তাহিক লকডাউন নিয়ে বিতর্ক পুরুলিয়ায়

শুক্রবার কলেজে ওয়েবসাইটে জানানো হয়েছে,  স্রেফ অ্যাডমিশন ফি ছাড়া আপাতত ভর্তির হওয়ার জন্য পড়ুয়াদের কাছ থেকে বাড়তি কোনও টাকা নেওয়া হবে না। অধ্যাক্ষা নিজে ছাত্রীদের আশ্বস্ত করেছেন, অ্যাডমিশন ফিও যতটা সম্ভব কম করার চেষ্টা করবেন তিনি। খুশি আন্দোলকারী ও সাধারণ পড়ুয়ারাও।