Asianet News BanglaAsianet News Bangla

চিনের নজর কি এবার বাংলার দিকে, চিনা ভাষায় লেখা প্যাকেটে উদ্ধার আট হাজার শক্তিশালী মাদক

ইয়াবা ট্যাবলেট সহ তিনজনকে গ্রেপ্তার করল বালুরঘাট থানার পুলিশ। ধৃতদের নাম সমর সাহা, আকবর আলি দেওয়ান ও সুমন মালি।

Balurghat Police arrested three people with 8,000 yaba tablets in a raid bpsb
Author
Kolkata, First Published Sep 27, 2021, 3:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্রেতা সেজে হানা দিয়ে রবিবার ভোরে বালুরঘাটের কলকলা খাঁড়ি এলাকা থেকে আট হাজার ইয়াবা ট্যাবলেট(8,000 yaba tablets) সহ তিনজনকে(three people) গ্রেপ্তার (arrest) করল বালুরঘাট থানার পুলিশ (Balurghat Police)। ধৃতদের নাম সমর সাহা, আকবর আলি দেওয়ান ও সুমন মালি। সকলের বাড়ি হিলি থানার তিওর ও ত্রিমোহিনী এলাকায়। ধৃতদের সকলের বয়স ২০ থেকে ২৫-র মধ্যে। পুলিশের প্রাথমিক অনুমান, ওই ইয়াবা ট্যাবলেটগুলি চিন থেকে আনা হয়েছিল দক্ষিণ দিনাজপুর জেলায়। 

সোমবার দুপুরে বালুরঘাট থানায় সাংবাদিক বৈঠক করেন জেলা পুলিশ সুপার। এছাড়া হাজির ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মহঃ নাসিম, ডিএসপি হেডকোয়ার্টার সোমনাথ ঝাঁ, বালুরঘাট থানার আইসি অসীম গোপ। ইয়াবা ট্যাবলেট পাচারের চক্রে আর কে বা কারা জড়িত রয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ।

Balurghat Police arrested three people with 8,000 yaba tablets in a raid bpsb

পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃত তিনজনই হিলি ব্লকের বাসিন্দা। ওই তিনজনের সাথে আরও অনেকেই জড়িত রয়েছে বলে জানা গিয়েছে। তারা বড়সড় পাচারের সঙ্গে যুক্ত বলে পুলিশের অনুমান। দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে দীর্ঘদিন ধরেই গোপনে বিভিন্ন সামগ্রী পাচার হয়ে আসছে। তবে বেশ কয়েক বছর থেকে জেলায় পাচারে নাম যুক্ত হয়েছে ইয়াবা ট্যাবলেটের। রবিবার গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ ক্রেতা সেজে তাদের সঙ্গে যোগাযোগ করেন। এরপরে রবিবার ভোরবেলা ওই ট্যাবলেটগুলি বিক্রি করতে আসলে হাতে হাতে তিনজনকে ধরে ফেলে পুলিশ। 

আরও পড়ুন- শাঁখ কেন তিনবার বাজানো হয় জানেন, রয়েছে অদ্ভুত কারণ

সেই সঙ্গে আট হাজার ইয়াবা ট্যাবলেট ও বাইক বাজেয়াপ্ত করেছে পুলিশ। ওই ট্যাবলেটগুলির প্যাকেটে চিনা ভাষায় কিছু লেখা পাওয়া গিয়েছে। যা থেকেই পুলিশ অনুমান করেছে, সেগুলি চিন থেকে মায়নমার হয়ে জেলায় আনা হয়েছে। এছাড়াও চিন, মায়ানমার, ভারত হয়ে সেগুলি বাংলাদেশে চড়া দামে বিক্রি করা হত। এদিকে ওই তিনজনকে আদালতে তোলার পাশাপাশি পুলিশ জিজ্ঞাবাদ শুরু করেছে। ওই ইয়াবা ট্যাবলেট পাচারচক্রের সঙ্গে যুক্ত অন্যান্যদের খোঁজ চালাচ্ছে পুলিশ। 

আরও পড়ুন- ত্রেতাযুগ থেকে আজ পর্যন্ত সীতার দেওয়া অভিশাপ বয়ে চলেছেন এই চারজন

এবিষয়ে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপার রাহুল দে সাংবাদিক সম্মেলনে বলেন, গতকাল কলকলা খাঁড়ি থেকে তিনজনকে বাইক সহ আটক করলে তাদের কাছ থেকে ৪ টি বড় প্যাকেট থেকে ৮ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার হয়েছে৷ ধৃতদের ১০ দিনের রিমান্ড চেয়ে আজ আদালতে তোলা হচ্ছে। উদ্ধার হওয়া ইয়াবা ট্যাবলেটের বাজার মূল্য প্রায় কোটি টাকা৷ চীন থেকে এই ইয়াবা ট্যাবলেট গুলি নিয়ে আসা হয়েছে। বাংলাদেশে পাচারের আগেই উদ্ধার হয় ইয়াবা ট্যাবলেট। এই চক্রে আর কেউ আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সুপার জানিয়েছেন। 

আরও পড়ুন- অন্ধকারে ঢাকবে পৃথিবী, আকাশে উঠবে অদ্ভুত সবুজ আলো,সূর্য থেকে ধেয়ে আসছে জিওম্যাগনেটিক ঝড়

বালুরঘাট হয়ে হিলি সীমান্ত দিয়ে সেগুলি বাংলাদেশে পাচারের ছক কষেছিল ওই পাচারকারীরা। এদিকে গোপন খবর পেয়ে ইয়াবা ট্যাবলেট গুলি উদ্ধার করে৷ এছাড়াও বেশ কয়েকটি মোবাইল ও বাইক উদ্ধার করেছে পুলিশ। মোট ৪ টি বড় প্যাকেট ৮ হাজার ইয়াবা ট্যাবলেট নিয়ে যাওয়া হচ্ছিল৷ উদ্ধার হওয়া ইয়াবা ট্যাবলেটের আন্তর্জাতিক বাজারমূল্য প্রায় এক কোটি টাকা। এদিকে ধৃত তিনজনকে আজ বালুরঘাট জেলা আদালতে তুলবে পুলিশ। পাশাপাশি তাদেরকে পুলিশ রিমান্ডে নেওয়ার জন্য আদালতের কাছে আবেদনও করবে পুলিশ।

Follow Us:
Download App:
  • android
  • ios