Asianet News BanglaAsianet News Bangla

আজ বেলা ৩ টে থেকে ৭২ ঘন্টা বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন, বহু ট্রেন বাতিল, 'দুঃখপ্রকাশ' রেলের

শুক্রবার বেলা ৩ টে থেকে ৭২ ঘন্টা বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন।স্টেশন বন্ধ থাকার জন্য যে সমস্যা তৈরি হবে, তা আগেই জানিয়ে দুঃখপ্রকাশ করেছে ভারতীয় রেল।

Bandel station will be closed for 72 hours from 3PM on friday RTB
Author
Kolkata, First Published May 27, 2022, 8:12 AM IST

শুক্রবার বেলা ৩ টে থেকে ৭২ ঘন্টা বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন। ব্যান্ডেল জংশন স্টেশনে এদিন নন ইন্টারলকিং কাজের জন্য শুক্রবার বেলা ৩ টে থেকে সোমবার  বেলা ৩ টে বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন। টানা ৭২ ঘন্টা ব্যান্ডেল জংশন স্টেশন বন্ধ থাকার জন্য যে সমস্যা তৈরি হবে, তা আগেই জানিয়ে দুঃখপ্রকাশ করেছে ভারতীয় রেল। বাতিল করা হচ্ছে বহু লোকাল ট্রেন। দূরের মেল, এক্সপ্রেস ট্রেন বাতিল প্রায় ৪০ জোড়া।পূর্ব রেল সূত্রে খবর, ব্যান্ডেশ স্টেশন দিয়ে ধারণ ক্ষমতার চেয়ে দেড়গুন বেশি ট্রেন চলছিল। তৃতীয় লাইন চালু হলে হাওড়া বর্ধমান মেন শাখায় ট্রেন ধারণের ক্ষমতা বাড়বে।  এখই সঙ্গে ব্যান্ডেস স্টেশনে পুরোনো রুট রিলে কেবিন ভেঙে অন্যত্র সরিয়ে দেওয়া হচ্ছে। এরফলে স্টেশনে ঢোকার মুখে ট্রেনের অপেক্ষা করে থাকার সময় কমবে।

ব্যান্ডেল জংশন স্টেশনে এদিন নন ইন্টারলকিং কাজের জন্য শুক্রবার বেলা ৩ টে থেকে সোমবার  বেলা ৩ টে বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন। টানা ৭২ ঘন্টা ব্যান্ডেল জংশন স্টেশন বন্ধ থাকার জন্য যে সমস্যা তৈরি হবে, তা আগেই জানিয়ে দুঃখপ্রকাশ করেছে ভারতীয় রেল। বাতিল করা হচ্ছে বহু লোকাল ট্রেন। দূরের মেল, এক্সপ্রেস ট্রেন বাতিল প্রায় ৪০ জোড়া। হাওড়া -বর্ধমান মেন শাখায় ব্যান্ডেল ও মগরা স্টেশনের মধ্যে তৃতীয় লাইন তৈরির প্রস্তুতি চলছে প্রায় ২ সপ্তাহ ধরে। সেই কাজেরই অন্তিম পর্বে  ব্যান্ডেল জংশন বন্ধ রেখে নন ইন্টারলকিং কাজ হবে। রেল জানিয়েছে, ওই স্টেশন বন্ধ থাকায় সংলগ্ন যে সমস্ত লাইন ব্যান্ডেল জংশনে এসে মিশেছে , ওই সময়ে সেই সমস্ত রুটে ট্রেন চলাচল বন্ধ থাকবে।পুরো কাজের জন্য বিপুল সংখ্যক ট্রেন বাতিল করতে হয়েছে। ট্রেন বন্ধ থাকার এই সময়ের মধ্যে কাছাকাছি বিভিন্ন শাখায় জরুরি রক্ষণাবেক্ষণের কাজ সেরে নিচ্ছে রেল।

 আরও পড়ুন, উত্তরাখণ্ডে বাঙালি পর্যটকের মৃত্যুতে শোকপ্রকাশ মমতার, সরকারের তরফে 'যথাযথ' ব্যবস্থা

আরও দেখুন, পার্থ-পরেশের পর এবার তৃণমূল বিধায়ক শওকত মোল্লাকে তলব করল সিবিআই, কপাল পুড়ল আরও কাদের

পূর্ব রেল সূত্রে খবর, ব্যান্ডেশ স্টেশন দিয়ে ধারণ ক্ষমতার চেয়ে দেড়গুন বেশি ট্রেন চলছিল। তৃতীয় লাইন চালু হলে হাওড়া বর্ধমান মেন শাখায় ট্রেন ধারণের ক্ষমতা বাড়বে।  এখই সঙ্গে ব্যান্ডেস স্টেশনে পুরোনো রুট রিলে কেবিন ভেঙে অন্যত্র সরিয়ে দেওয়া হচ্ছে। এরফলে স্টেশনে ঢোকার মুখে ট্রেনের অপেক্ষা করে থাকার সময় কমবে।অনেক বেশি ট্রেনকে দ্রুত বিভিন্ন রুটে পাঠানো সম্ভব হবে।

আরও পড়ুন, 'বিদিশার সঙ্গে রাত কাটাতে পারলে, কিন্তু মৃত্যুতে এলে না ', অনুভবের কথা শুনে বিস্ফোরক দিয়া

 

Follow Us:
Download App:
  • android
  • ios