বাংলায় বিধানসভা ভোট যতই এগিয়ে আসছে, ততই বদলাচ্ছে রাজ্য রাজনীতির চালচিত্র। সোমবার একটি অনুষ্ঠানে এক নজিরবিহীন দৃশ্য দেখল শিলিগুড়ি। পাশাপাশি একমঞ্চে দেখা গেল শিলিগুড়ির পুরপ্রশাসক অশোক ভট্টাচার্য ও পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমকে। যা গত দশ বছরে রাজ্য রাজনীতিতে এই রকম দৃশ্যে রাজ্যবাসী কোনও দিন চোখে দেখেছে বলে মনে হয় না।

আরও পড়ুন-পুরুলিয়ায় কি মাওবাদী গতিবধি বাড়ছে, আবারও হুমকি পোস্টার ঘিরে চাঞ্চল্য এলাকায়

সোমবার শিলিগুড়ির কাছারি ময়দানে গান্ধী মূর্তি উন্মোচন অনুষ্ঠানে দেখা যায় তাঁদের। সেখানেই পাশাপাশি বসতে দেখা যায় তাঁদের। যদিও সোমবারের এই অনুষ্ঠান আগে থেকেই ঠিক ছিল বলে সূত্রে খবর। এই বিষয়ে পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম জানান, ''এখানে রাজনীতির কোনও বিষয় নেই। গান্ধী মূর্তির উন্মোচন অনুষ্ঠানে রাজনীতির খোঁচা দেওয়া একেবারেই উচিত নয়;;। অন্যদিকে, একই মঞ্চে যে যুযুধান দুই পক্ষকে দেখা যাবে, তা আগেই স্পষ্ট করেছিলেন শিলিগুড়ির পুর প্রশাসক অশোক ভট্টাচার্য। রবিবার তিনি বলেছিলেন, ''যেহেতু পুরমন্ত্রীর উদ্যোগে এই মূর্তির জমি আমরা পেয়েছি, তাই উদ্বোধন অনুষ্ঠানে ওনাকে আমন্ত্রণ জানানো হয়েছে''। 

আরও পড়ুন-জঙ্গলের ভিতর বিদ্যুতের তার, গাছের পাতা খাওয়ার সময় হাতির মর্মান্তিক মৃত্যু

অন্যদিকে, তৃণমূল ও বাম নেতাকে পাশাপাশি দেখে তীব্র কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দুই শিবিরকে কটাক্ষ করে তিনি বলেন, ''শাসকদলের সমর্থনে বনধ ডেকেছিল বামেরা। সরকারের মদতেই বনধ সফল করার চেষ্টা হয়েছে। এতদিন ফিরহাদের বিরুদ্ধে গলা বিধানসভায় গলা ফাটিয়েছেন অশোক ভট্টাচার্য। আজ তাঁরাই একই মঞ্চে। তাহলে বুঝতে হবে ডাল মে কুছ কালা হ্যায়''।