বাংলায় বিধানসভা ভোট যতই এগিয়ে আসছে, ততই মাওবাদী পোস্টার পড়ল পুরুলিয়া জেলা জুড়ে। চলতি মাসে গোড়া থেকে শুরু একাধিকবার মাওবাদী পোস্টার উদ্ধার করেছে পুলিশ। এতদিন তৃণমূলের বিরুদ্ধে পোস্টার পড়ছিল জেলার বিভিন্ন জায়গায়। এবার মাওবাদী পোস্টার পড়ল কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায়।

আরও পড়ুন-জঙ্গলের ভিতর বিদ্যুতের তার, গাছের পাতা খাওয়ার সময় হাতির মর্মান্তিক মৃত্যু

গত ২০ নভেম্বর পুরুলিয়ার কোটশিলা থানা এলাকার জিউদারু স্কুলের মাঠে মাওবাদী পোস্টার উদ্ধার করেছিল পুলিশ। তার পরেল সপ্তাহে আবারও মাওবাদী পোস্টার উদ্ধার হয়েছে। এবার মাওবাদী নামাঙ্কিত পোস্টার পড়েছে বরাবাজার ও বান্দোয়ান থানা এলাকায়। সোমবার সকালে বরাবাজারের শাঁকারি ও বান্দোয়ান থানার মধুপুরে মাওবাদী পোস্টার উদ্ধার হয়। কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতা করে পড়েছে মাওবাদী নামাঙ্কিত পোস্টার। যদিও, মাওবাদী পোস্টার উদ্ধারের নেপথ্যে বিরোধীদের ষড়যন্ত্র রয়েছে বলে দাবি করেছেন পুরুলিয়া জেলা তৃণমূলের সভাপতি গুরুপদ টুডু।

আরও পড়ুন-আবর্জনার স্তূপ থেকে আচমকা বিস্ফোরণ, কাগজ কুড়োতে গিয়ে ছিন্নভিন্ন নাবালকের হাত

পুরুলিয়া জেলায় বারবার মাওবাদী পোস্টার উদ্ধারের ঘটনায় রাজ্য সরকারকে তুলোধনা করেছেন জেলা বিজেপির সাধারণ সম্পাদক বিবেক রাঙ্গা। তিনি বলেন, ''একদিকে মুখ্যমন্ত্রী বলছেন, জঙ্গলমহল হাঁসছে, উনি নাকি মাওবাদী সমস্যার সমাধান করে ফেলেছেন। এদিকে মওবাদী পোস্টার পড়ছে। হয় মুখ্যমন্ত্রী মাওবাদী সমস্যার কথা বলে ঠকিয়েছেন, না হয় অন্য কোনও রহস্য রয়েছে। প্রশাসনের কাছে অনুরোধ সঠিকভাবে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হোক''। পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটের আগে মাওবাদী গতিবিধি জঙ্গলমহলে বাড়ছে বলে আগেই আশঙ্কা প্রকাশ করা হয়েছিল গোয়েন্দাদের তরফে। ভোট যতই এগিয়ে আসছে সেই আশঙ্কা দিনে দিনে বাড়ছে বলে মত রাজনৈতিকহলের।