উত্তরপ্রদেশের আউরিযায় পথ দুর্ঘটনায় নিহত শ্রমিকদের সংখ্য়া ৪ থেকে বেড়ে দাঁড়াল ৬। ইতিমধ্য়েই পুরুলিয়ার পরিযায়ী শ্রমিকদের পরিবারের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার।নিহতদের পরিবার পিছু দেওয়া হল দু লক্ষ্য টাকার চেক।আজ প্রতিটি বাড়ি পৌঁছে গেলেন মাননীয় মন্ত্রী ,শ্রী শান্তিরাম মাহাত,মাননীয় জেলা শাসক রাহুল মজুমদার। 

এদিকে উত্তরপ্রদেশ পুলিশ সূত্রে গতকাল পুরুলিয়ার চারজন শ্রমিকের মৃত্যুর খবর জানানো হলেও আজ সকালে তা বেড়ে দাঁড়ায় ছয়ে। দুর্ঘটনায় মারা যান, মিলন বাদ্যকর, চন্দন রাজওয়াড়। এদের দুজনের বাড়ি পুরুলিয়া মফসসল  থানার দুমদুমি গ্রামে।  মৃত গণেশ রাজোয়াড়ের বাড়ি জয়পুর থানার ঝাল মামরা গ্রামে। অজিত মাহাতো, বীরেন মাহাতো ও স্বপন রাজওয়াড়ের বাড়ি কোটশিলা থানার উপর বাটরি গ্রামে।

আজ সরকারের ঘোষণা মতো পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের মন্ত্রী শান্তিরাম মাহাতো এবং পুরুলিয়া জেলা শাসক রাহুল মজুমদার মৃত শ্রমিকদের পরিবারের হাতে দু লক্ষ টাকা চেক তুলে দেন। জেলাশাসক রাহুল মজুমদার জানান, গতকাল চারজনের মৃত্যুর খবর পাওয়ার পর আজ সকালে ওখানকার প্রশাসনের পক্ষ থেকে পুরুলিয়ার আরও দুজন শ্রমিকের মৃত্যুর খবর দেওয়া হয়েছে।

এদিন প্রশাসনের তরফে মৃতদের পরিবারের হাতে দু লক্ষ টাকার চেক তুলে দেওয়া হয়। এ ছাড়াও রাজ্য সরকারের সমব্যাথী  প্রকল্প থেকে পারলৌকিক কাজের জন্য দু হাজার টাকা করে তুলে দেওয়া হয়েছে।মৃতদেহগুলি আনার জন্য ব্যবস্থা করেছে রাজ্য় সরকার। প্রশাসনের তরফে জানানো হয়েছ,   ৬ জন শ্রমিকের মৃতদেহ উত্তরপ্রদেশ থেকে নিয়ে আসা হচ্ছে। আগামীকাল সকালের মধ্যে  দেহগুলি পেয়ে যাবে পরিবার। আমরা প্রত্যেক পরিবারকে বলেছি পশ্চিমবঙ্গ সরকার থেকে যা যা করণীয় সব করা হবে।