লকডাউন আর নয়, সাধারণ মানুষের দুর্ভোগ কমাতে এবার বাংলাকে 'আনলক' প্রক্রিয়া শুরু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফের স্বাভাবিক ছন্দ কি ফিরবে উত্তরবঙ্গের পর্যটনেও? প্রস্তুতি চলছে জোরকদমে, খুব তাড়াতাড়ি পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে শিলিগুড়ি বেঙ্গল সাফারি পার্ক। চলতি মাসে আট তারিখ থেকে খুলছে একাধিক টুরিস্ট লজ। চালু হয়ে যাবে অনলাইনে বুকিংও।

আরও পড়ুন: শীঘ্রই খুলছে কালীঘাট মন্দির, দর্শনার্থীদের সুরক্ষা দিতে বসছে স্যানিটাইজিং চ্যানেল

শিলিগুড়ি শহরের অন্যতম দ্রষ্টব্য স্থান বেঙ্গল সাফারি পার্ক। পার্কের ভিতর নির্দিষ্ট জায়গায় বা এনক্লোজারে ঘুরে বেড়ায় বাঘ, সিংহের মতো বন্যজন্তুরা। পশুদের খাঁচা বন্দি করে রাখা হয় না। শীতের মরশুমে তো বটেই, বছরভরই পর্যটকদের আনাগোনা লেগে থাকে বেঙ্গল সাফারি পার্কে। প্রায় তিন মাস হতে চলল, করোনা সতর্কায় বন্ধ রয়েছে পার্কটি। তবে আর খুব বেশি দেরি নেই। আনলক পর্বে এবার বেঙ্গল সাফারি পার্কও খুলে যাবে খুব তাড়াতাড়ি।

আরও পড়ুন: শীঘ্রই খুলছে বেলুড় মঠ, দর্শনার্থীদের জন্য় কড়া নিরাপত্তা

কিন্তু কবে? বেঙ্গল সাফারি পার্কের ডিরেক্টর  ধরম দেও রাই জানিয়েছেন, 'কবে পার্ক খুলবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কোনও নির্দেশিকা আসেনি। তবে আমরা প্রস্তুতি নিয়ে রাখছি। পার্কে বসানো হচ্ছে স্য়ানিটাইজার, পর্যটকদের মাস্ক ব্যবহার করাও বাধ্যতামূলক করা হবে। সামাজিক দূরত্ব বজায় থাকছে কিনা, সেদিকেও নজর থাকবে।'