রবিবার সন্ধেবেলাতেই পাল্টেছিল আবহাওয়া। ভ্যাপসা গরম কাটিয়ে সন্ধেবেলাই বইতে থাকে ঝড়ো হাওয়া। মুহূর্তে নেমেছিল তাপমাত্রার পারদ। এরপরই ছিটে ফোঁটা বৃষ্টি। তবে শহর জুড়ে গরমের মাত্রা কমেছিল মুহূর্তে। সোমবার সারাদিন তার জেরেই ঠাণ্ডা ছিল আবহাওয়া। তবে মঙ্গলবার হতেই আবারও গরমের দাপট রাজ্যে। বাড়তে থাকে আর্দ্রতা জণিত অস্বস্তি। তবে এবার স্বস্তির খবর শোনাল কলকাতা আবহাওয়া দফতর। 

আরও পড়ুন- চতুর্থ দফার ভোটে কলকাতার পাঁচ গুরুত্বপূর্ণ কেন্দ্র, দায়িত্বে থাকবে ৯০ কম্পানি কেন্দ্রিয় বাহিনী 

আর মাত্র তিনদিনের অপেক্ষা। সপ্তাহের শেষেই আবারও নামবে তাপমাত্রার পারদ। মিলল কালবৈশাখীর পূর্বাভাস। ৮, ৯ ও ১০ এপ্রিল কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওড়া, গুগলি, দুই ২৪ পরগনাতে এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  দুই বঙ্গেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার রাত থেকেই নামবে তাপমাত্রার পারদ। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি।

আরও পড়ুন- Election LIVE: বিজেপির বিরুদ্ধে 'কুপন কেলেঙ্কারি'র অভিযোগ তৃণমূলের, চলছে চতুর্থ দফার প্রচার

দক্ষিণবঙ্গে আগামী ২ দিন  প্রায় সর্বত্র জেলাতেই কালবৈশাখী সম্ভাবনা রয়েছে। বিশেষ করে ৯ তারিখে সমস্ত জেলাতেই ঝড়-বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গ.মুর্শিদাবাদ,নদিয়া, বীরভূম বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী 8 তারিখে তাপমাত্রা খানিকটা কমে ৩৪ ডিগ্রিতে নামবে। উত্তরবঙ্গের আগামী ২৪ ঘন্টাতে  হালকা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং আজ সকাল থেকেই কলকাতার আংশিক মেঘলা আকাশ। তবে বৃহস্পতিবার খানিক তাপমাত্রা কমার সম্ভাবনা বলেই জানাচ্ছে হাওয়া অফিস।