দলের মধ্যে অমর্যাদার প্রশ্ন তুলে বিজেপি ছাড়তে চেয়েছিলেন শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এবার প্রকাশ্য সভাতেই শোভন- বৈশাখীর সম্পর্ক নিয়ে সরাসরি কটাক্ষ করলেন বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে দেবশ্রী রায়কে দলে নেওয়ার পক্ষেও সওয়াল করলেন তিনি। 

এ দিন পূর্ব বর্ধমানের বড়শুলে বিজেপি-র একটি সভায় যোগ দেন জয় বন্দ্যোপাধ্যায়। সেখানেই বৈশাখী বন্দ্যোপাধ্যায় এবং শোভন চট্টোপাধ্যায়ের প্রসঙ্গ তোলেন তিনি। কটাক্ষের সুরে জয় বলেন, শোভন চট্টোপাধ্যায় অভিজ্ঞ রাজনীতিবিদ হিসেবে দলে এলেও বৈশাখীদেবী রাজনীতিতে আনকোরা। তাই দেবশ্রী রায়ের যোগদান নিয়ে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের দেওয়া শর্ত তিনি মানতে নারাজ বলে দলীয় সভামঞ্চ থেকেই বিজেপি-র রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্বকে বার্তা দেন জয়। দেবশ্রীর যোগদানে শোভন- বৈশাখী দল ছেড়ে যেতে চাইলে চলে যেতে পারেন বলেও মন্তব্য় করেন তিনি। 

আরও পড়ুন- ভাত- ডাল থেকে পরকীয়া, বিজেপি-তে গিয়ে কী কী সইতে হচ্ছে শোভন- বৈশাখীকে

এখানেই থেমে না থেকে শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক নিয়েও কটাক্ষ ছুড়ে দেন বিজেপি নেতা। তিনি বলেন, 'বাংলা প্রেমের জায়গা, পরকীয়ার জায়গা নয়। ঘরে স্বামী থাকতে অন্য এক পুরুষের সঙ্গে সিঁদুর পরে ঘুরে বেড়াবেন, এটা বাংলা সংস্কৃতি নয়। এটা বাংলার মানুষ মেনে নেবে না।' 

প্রসঙ্গত, কয়েকদিন আগেই বিজেপি ছাড়ার কথা বলেন শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি সামাল দিতে আসরে নামেন মুকুল রায়। দিল্লিতে শোভন- বৈশাখীর সঙ্গে বৈঠক করে তিনি দাবি করেন, সব সমস্যা মিটে গিয়েছে। যদিও, এর পরেই কলকাতায় কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষরা বুঝিয়ে দিয়েছিলেন, দেবশ্রী রায়কে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দলই। তার পরে এ দিন জয় বন্দ্যোপাধ্যায়ের কটাক্ষের পরে শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায় কী প্রতিক্রিয়া দেন, সেটাই এখন দেখার।