Asianet News BanglaAsianet News Bangla

Suvendu Adhikari: দলনেতাকেই তোপ BJP-র, উপরিপাওনা কুণালের থেকেও, কী প্রতিক্রিয়া শুভেন্দুর

'শুভেন্দুকে নন্দীগ্রাম থেকে তাড়াব', বুধবার সভামঞ্চ থেকে  মানুষের উদ্দেশ্যে বলেছেন কুণাল ঘোষ। এদিকে রাজ্য বিজেপিতে শুভেন্দু বিরোধীরা আবার  মুখ খুললেন, ক্ষোভ উগরে দিলেন দল নেতার বিরুদ্ধেই।

 

BJP Leader Suvendu Adhikari attacks to TMC Leader Kunal Ghosh RTB
Author
Kolkata, First Published Nov 10, 2021, 6:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'শুভেন্দুকে (Suvendu Adhikari) নন্দীগ্রাম থেকে তাড়াব', বুধবার সভামঞ্চ থেকে নন্দীগ্রামে (Nandigram) ২০০৭ সালের ভয়ঙ্কর 'রক্তাক্ত সূর্যোদয়'-এর বর্ষপূর্তি উপলক্ষে মানুষের উদ্দেশ্যে বলেছেন কুণাল ঘোষ (TMC Leader Kunal Ghosh)। এদিকে রাজ্য বিজেপিতে শুভেন্দু বিরোধীরা আবার মুখ খুললেন, ক্ষোভ উগরে দিলেন দল নেতার বিরুদ্ধেই। 

আরও পড়ুন, Tathagata Roy: 'অর্থ ও নারী চক্রে জড়িয়েছে BJP', বিস্ফোরক টুইট করতেই তথাগতর বিরুদ্ধে FIR

বুধবার সভামঞ্চ থেকে নন্দীগ্রামের মানুষের উদ্দেশ্যে কুণাল ঘোষ বলেছেন, আপনাদের কাছে মুখ্যমন্ত্রী নির্বাচনের সুযোগ এসেছিল। আপনারা মিস করেছেন। এরপরেই শুভেন্দুকে নিশানা করে বলেছেন, সেদিন পেছন থেকে ছুরি মেরে নন্দীগামে সিপিএমকে ঢুকিয়েছিল অধিকারী পরিবারেরা। নন্দীগ্রামে উপনির্বাচন হবে। পুনর্গণনা হলে মমতা বন্দ্য়োপাধ্যায় ২২ হাজার ভোটে জিতবেন। শুভেন্দুকে ধরে নন্দীগ্রাম থেকে তাড়াব। এদিনের অধিকাংশ সময়েই কুণালের প্রধান আক্রমণ ছিল শুভেন্দুকেই। উল্লেখ্য, এদিকে মঙ্গলবার হাওড়া জেলা নের্তৃত্বের সঙ্গে হাওড়া কর্পোরেশনের ভোট প্রস্তুতি নিয়ে বৈঠক করছিলেন শুভেন্দু-সুকান্তারা। সেই বৈঠকে কমিটি নিয়ে রাজ্য বিজেপিতে মুখ খুললেন শুভেন্দু বিরোধীরা। দল নেতার বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিলেন হাওড়া বিজেপির সভাপতি সুরজিৎ সাহা সহ আরও অনেকেই।প্রসঙ্গত, এদিন নন্দীগ্রামে ২০০৭ সালের ভয়ঙ্কর 'রক্তাক্ত সূর্যোদয়'-এর বর্ষপূর্তি উপলক্ষে বিজেপি'র উদ্যোগে দুপুর ২টায় তেখালি পেট্রোল পাম্প থেকে কর পল্লী শহীদ বেদী পর্যন্ত পদযাত্রা আয়োজন করা হয়। এরপর করপল্লীতে একটি শহীদ স্মরণ সভা অনুষ্ঠিত হয় । এই পদযাত্রায় অংশ নিয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপি'র জেলা সভাপতি নবারুণ নায়ক সহ জেলা নেতৃবৃন্দ।পৃথক একটি অনুষ্ঠানে  নন্দীগ্রামে ২০০৭ সালের ভয়ঙ্কর 'রক্তাক্ত সূর্যোদয়'-এর বর্ষপূর্তি উপলক্ষে ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির উদ্যোগে সকাল দশটায় নন্দীগ্রামে করপল্লীতে  শহীদ স্মরণ সভা অনুষ্ঠিত হয় । এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুনাল ঘোষ, সাংসদ দোলা সেন, বিধায়ক তাপস রায়, জয়া দত্ত প্রমুখ। 

আরও পড়ুন, Chhath Puja 2021- ছট পুজো নিয়ে প্রস্তুতি তুঙ্গে শহরে, ১৭০ ঘাটে এলাহি ব্যবস্থা পুরসভার

 সকালের তৃণমূল কংগ্রেসের সভা থেকে কুনাল ঘোষ সহ একাধিক নেতৃত্বরা শুভেন্দু অধিকারীকে যে ভাষায় কটাক্ষ করেছিল তারই প্রতিবাদে শুভেন্দু অধিকারী বললেন,  'এইসব পিসি ভাইপো কোম্পানির কর্মচারীদের উত্তর দিতে চাই না। এখানেই শেষ নয়, নাম না ধরে কুণাল ঘোষকে জেল খাটা আসামি বলেও উক্তি করেন। শুভেন্দু অধিকারী শহীদ বেদীতে মাল্যদান করবার আগে গঙ্গা জল দিয়ে শহীদ বেদী ধুয়ে পরিষ্কার করেন নিজের হাতে। তিনি বলেন, কিছু লোক সকালে এসে শহীদ বেদীকে অপবিত্র করে গিয়েছে। আমাদের সভা শেষে এই এলাকার মায়েরা গোবর জল দিয়ে ধুয়ে পরিষ্কার করবেন। শহীদ তর্পনের নামে শুধু কুৎসা কুৎসা করে গেছেন কিছু লোকজন।শহীদের নাম নেননি।  শহীদ পরিবার সম্পর্কে কিছুই বলেননি। শুধু কুৎসা করে গেছেন। আসলে ওরা নন্দীগ্রাম আন্দোলন সম্পর্কে কিছু জানলেই তো বলবে। কিছুই জানে না ওরা। আমি ওদের নাম ধরে ওদেরকে প্রচার করতে চাই না। মুখ্যমন্ত্রী যেদিন কিছু বলবেন, আমি সেদিন  বলবো। আজকের এই পবিত্র দিনের মঞ্চে বাকি এইসব কর্মচারীদের উত্তর দিতে আমি আসিনি।' এদিন নন্দীগ্রামে শহীদ বেদীতে মাল্যদান নিয়ে উভয় শিবিরের টানটান উত্তেজনা ছিল চোখে পড়ার মতো।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios