নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এবার বিয়ের মঞ্চকে বেছে নিল নবদম্পতি। এনআরসি, সিএএ-র বিরোধিতায় সরব হলেন তৃণমূল কাউন্সিলর ইলিয়াস সর্দার ও তাঁর স্ত্রী হোসনে আরা। বিয়ের আসরে নিমন্ত্রিতদের সচেতন করতেই তাঁর এই উদ্য়োগ বলে জানিয়েছেন তিনি। 

'তাপসের গ্রেফতারিতে কেন ধরনা দেননি', মমতার বিরুদ্ধে মৃতদেহ রাজনীতির অভিযোগ বিরোধীদের

রাজ্য়ের সাম্প্রতিক অতীত বলছে, সিএএ, এনআরসি নিয়ে  সরব হয়েছে শাসক দল। টানা তিনদিন তাণ্ডব চলেছে রাজ্য়ে। ধ্বংস হয়েছে সরকারি সম্পত্তি। একে একে রাজনৈতিক দল বাদেও ব্যক্তিগত মঞ্চে শুরু হয়েছে নাগরিকত্ব আইনের বিরেধিতা। বহু জায়গায় নব দম্পতিরাও এই আইনের বিরুদ্ধে সরব হয়েছেন। এবার সেই প্রতিবাদই দেখা গেল,বসিরহাটে। যেখানে নব দম্পতির বিয়ের মূল মঞ্চের পিছনে বড় বড় অক্ষরে লেখা আছে কাগজ দেখাব না। বাদ যায়নি  মেনু কার্ডও।

'আমার মায়ের মৃত্যুর জন্য রাজ্য সরকার দায়ী', বিস্ফোরক অভিযোগ কুণাল ঘোষের

পৌরসভার ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইলিয়াস সর্দার। বিয়ে করেছেন মুর্শিদাবাদের তৃণমূলের জেলা পরিষদের সরকারি আইনজীবী হোসনে আরা বুলবুলের সঙ্গে। বিয়ের পর নব দম্পতি জানান,আজকে শুধু বিয়ের মঞ্চ থেকে নয়,এই লাগাতার প্রতিবাদ মানুষকে সচেতন করতে আমরা চালিয়ে যাব। আমাদের গর্ভের সন্তান যদি আসে তাকেও এই পথ দেখাব।

মার্চেই হয়তো দোতালা বাস ফিরবে কলকাতায়, এবার খোলা ছাদে শহর দেখবে যাত্রীরা

সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্য়েই ছেয়ে গিয়েছে এই ধরনের প্রতিবাদের ঘটনা। এর আগে জলে সাঁতার কেটে সিএএ নিয়ে প্রতিবাদ জানিয়েছে হাওড়ার এক সাঁতারু। সেখানে নিজে উপস্থিত ছিলেন অরূপ রায়। দীর্ঘ সময় ধরে সাঁতার কাটেন ওই সাঁতারু।