Asianet News BanglaAsianet News Bangla

নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে গাড়ি, প্রাণে বাঁচতে কোনওরকমে কাঁচ ভেঙে বের হন যাত্রীরা

বৃহস্পতিবার ১টা নাগাদ যাত্রীদের নিয়ে কুশিদা থেকে তুলসীহাটার দিকে আসছিল গাড়িটি। এরপর নিয়ন্ত্রণ হারিয়ে রাজ্য সড়কের ধারে থাকা একটি নয়ানজুলিতে সেটি উল্টে যায়। সঙ্গে সঙ্গে হু হু করে জল ঢুকতে শুরু করে গাড়ির ভিতরে।

bus carrying passenger overturned into the roadside canal in malda bmm
Author
Kolkata, First Published Oct 21, 2021, 4:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে যাত্রীবাহী গাড়ি উল্টে আহত আট। ঘটনাটি ঘটেছে মালদহের হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের কুশিদাগামি রাজ্য সড়কে। আহত ব্যক্তিদের হরিশ্চন্দ্রপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। ঘটনার পর থেকে ওই গাড়ির চালকের কোনও খোঁজ পাওয়া যায়নি। তাঁর খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

bus carrying passenger overturned into the roadside canal in malda bmm

জানা গিয়েছে, বৃহস্পতিবার ১টা নাগাদ যাত্রীদের নিয়ে কুশিদা থেকে তুলসীহাটার দিকে আসছিল গাড়িটি। এরপর নিয়ন্ত্রণ হারিয়ে রাজ্য সড়কের ধারে থাকা একটি নয়ানজুলিতে সেটি উল্টে যায়। সঙ্গে সঙ্গে হু হু করে জল ঢুকতে শুরু করে গাড়ির ভিতরে। এরপর কোনওরকমে জানলার কাঁচ ভেঙে গাড়ি থেকে যাত্রীরা বেরিয়ে আসেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। সাহায্যের হাত বাড়িয়ে দেন স্থানীয় বাসিন্দারাও। এরপর সেখান থেকে আহতদের উদ্ধার করে হরিশ্চন্দ্রপুর গ্ৰামীণ হাসপাতালে ভর্তি করা হয়। তবে গাড়িতে মোট কতজন যাত্রী ছিলেন তা অবশ্য সঠিকভাবে জানা যায়নি। সেই হিসেব বলতে পারছেন না কেউই।

আরও পড়ুন- গড়িয়াহাট জোড়া খুন কাণ্ডে চাঞ্চল্যকর তথ্য, ছেলেকে নিয়ে খুনের ব্লু-‌প্রিন্ট তৈরি করেছিল মিঠু

এক আহত যাত্রী বেবি খাতুন জানান, তিনি কাপাইচণ্ডী থেকে তুলসীহাটা যাচ্ছিলেন। আচমকা গাড়িটি ব্রেক ফেল হয়ে নয়ানজুলিতে পড়ে যায়। গাড়িতে প্রায় ১০ থেকে ১২ জন যাত্রী ছিলেন। জানালার কাঁচ ভেঙে কোনওরকমে সবাই বের হন। 

আরও পড়ুন- অভিষেকের নির্দেশে শরীরচর্চাকেই হাতিয়ার, 'নিঃশব্দ বিপ্লব বাহিনী' গঠন মুর্শিদাবাদে

কুশিদা থেকে তুলসীহাটা পর্যন্ত রাস্তা সংস্কারের অভাবে কঙ্কালসার হয়ে পড়ে আছে। এই বর্ষাতে রাস্তাটি ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। এই খারাপ রাস্তার জন্যই প্রায় প্রতিদিনই এখানে দুর্ঘটনা লেগে থাকে। ছোট বড় দুর্ঘটনা প্রায়ই হয়। কিন্তু, এই রাস্তাটি সংস্কারের ব্যাপারে প্রশাসনের কোনও হুঁশ নেই।

bus carrying passenger overturned into the roadside canal in malda bmm

আরও পড়ুন, 'এরপরেও বলে ভ্যাকসিন নেই', ১০০ কোটি টিকাকরণের পথে মমতার সরকারকে তোপ দিলীপের

পুজোর আগে এইরকমই একটি ভয়াবহ বাস দুর্ঘটনা (Bus Accident) ঘটেছিল উত্তর দিনাজপুরের (North Dinajpur) রায়গঞ্জের (Raiganj) কাছে রূপাহারে। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে উল্টে যায়। এদিকে কাদায় দমবন্ধ হয়ে গিয়েছিল অসংখ্য মানুষের। তার জেরেই বহু মানুষের মৃত্যু হয়। জখমের সংখ্যাও ছিল অনেক। স্থানীয় বাসিন্দাদের দাবি, রাত ১০টা ৩০ মিনিটে বাসটি নয়ানজুলিতে উল্টে গিয়েছিল। এক বিকট আওয়াজ শুনে লোকজন বাইরে বেরিয়ে গিয়েছিলেন। তাঁরাই তড়িঘড়ি উদ্ধারকাজে নামেন। জানা গিয়েছিল, বাসটি ঝাড়খণ্ডের (Jharkhand) পাকুর জেলা (Pakur District) থেকে পরিযায়ী শ্রমিকদের (Migrate Labour) তুলতে তুলতে রায়গঞ্জের দিকে যাচ্ছিল। বাসের যাত্রীদের অভিযোগ ছিল, চালক মত্ত অবস্থায় থাকায় ওই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছিল। 

Follow Us:
Download App:
  • android
  • ios