Asianet News BanglaAsianet News Bangla

গড়িয়াহাট জোড়া খুন কাণ্ডে চাঞ্চল্যকর তথ্য, ছেলেকে নিয়ে খুনের ব্লু-‌প্রিন্ট তৈরি করেছিল মিঠু

বুধবার রাতে ডায়মন্ড হারবারের কপাটহাট এলাকা থেকে মিঠুকে প্রথমে আটক করে পুলিশ। পরে তাকে তুলে দেওয়া হয় কলকাতা পুলিশের হোমিসাইড শাখার হাতে। তবে পুলিশের সামনে বেশিক্ষণ মুখ বন্ধ করে থাকতে পারেনি সে। 

mother helped son on gariahat double murder case bmm
Author
Kolkata, First Published Oct 21, 2021, 3:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কাঁকুলিয়ায় (Kankulia road) কর্পোরেট কর্তা সুবীর চাকি (Subir Chaki) ও তাঁর গাড়ির চালক রবীন মণ্ডল (Rabin Mondal) খুনের ঘটনায় বুধবার ডায়মন্ড হারবার (Diamond Harbour) থেকে গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত মিঠু হালদারকে (Mithu Haldar)। এই ঘটনায় মূল অভিযুক্ত মিঠুর ছেলে ভিকি। যদিও তাকে এখনও পর্যন্ত গ্রেফতার (Arrest) করতে পারেনি পুলিশ। ছেলেকে নিয়েই সুবীর চাকিকে খুনের (twin murder case of Gariahat) ‘‌ব্লু-‌প্রিন্ট’ তৈরি করেছিল মা মিঠু। আজ তাকে আলিপুর আদালতে তোলা হয়। তাকে ৩ নভেম্বর পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। 

এদিকে তদন্তের সময় উঠে এসেছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। সুবীর চাকির বাড়িতে একসময় পরিচারিকার কাজ করত মিঠু। সেই সুবাদে ওই বাড়িতে তার যাতায়াত ছিল। এছাড়া কাঁকুলিয়া রেল গেটের কাছে মিঠুর শ্বশুরবাড়ি। ফলে ওই এলাকা সম্পর্কে আগে থেকেই সে পরিচিত ছিল। এদিকে ভিকি আদতে মাধ্যমিক ফেল। কিন্তু, পরিবারের বেশিরভাগ সদস্যের কাছে নিজেকে মেট্রোর ইঞ্জিনিয়ার হিসেবে পরিচয় দিয়েছিল। বাড়ি বিক্রি নিয়ে পুজোর আগে থেকেই সুবীর চাকির কাছে একাধিক ফোন আসছিল। কিন্তু, পুজো নিয়ে ব্যস্ত থাকার জন্য সেই সময় তিনি সময় দিতে পারেননি। এরপর পুজোর মধ্যে ফের ফোন এসেছিল তাঁর কাছে। পরিবারের সদস্যদের তিনি জানিয়েছেন, এক উচ্চ শিক্ষিত ব্যক্তি তাঁর বাড়িটি কিনতে চান। তাঁর সঙ্গে দেখা করতেই গাড়ির চালককে নিয়ে কাঁকুলিয়ার বাড়িতে এসেছিলেন সুবীর।

আরও পড়ুন- অভিষেকের নির্দেশে শরীরচর্চাকেই হাতিয়ার, 'নিঃশব্দ বিপ্লব বাহিনী' গঠন মুর্শিদাবাদে

বুধবার রাতে ডায়মন্ড হারবারের কপাটহাট এলাকা থেকে মিঠুকে প্রথমে আটক করে পুলিশ। পরে তাকে তুলে দেওয়া হয় কলকাতা পুলিশের হোমিসাইড শাখার হাতে। তবে পুলিশের সামনে বেশিক্ষণ মুখ বন্ধ করে থাকতে পারেনি সে। জেরার সময় ছেলের সঙ্গে হাত মিলিয়ে যে সে খুনের ষড়যন্ত্র করেছিল তা সে জানিয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। 

আরও পড়ুন, BJP পার্থী জয় সাহার বিরুদ্ধে থানায় FIR, প্রচারে প্রয়াত তৃণমূল বিধায়ক ছবি ব্যবহারের অভিযোগ

সূত্রের খবর, খুন করে কোথা থেকে কীভাবে পালাতে হবে, কীভাবে গা ঢাকা দিতে হবে তা গোটা বিষয়টাই সে ছেলের সঙ্গে ষড়যন্ত্র করে বাতলে ফেলেছিল মিঠু। তাকে বালিগঞ্জ স্টেশনে নিয়ে গিয়ে ঘটনার পুনর্নির্মাণও করা হয়। তবে তার ছেলে ভিকি এখনও গ্রেফতার হয়নি। 

আরও পড়ুন, 'এরপরেও বলে ভ্যাকসিন নেই', ১০০ কোটি টিকাকরণের পথে মমতার সরকারকে তোপ দিলীপের

তবে এটাই প্রথমবার নয় এর আগেও মা ও ছেলে খুনের চেষ্টার ঘটনার সঙ্গে যুক্ত ছিল বলে জানিয়েছে অভিযুক্তের কাকা। পারিবারিক কোন্দলের জেরে ভিকির বাবা থাকতেন কাঁকুলিয়ায়। অভিযুক্তদের কাকার অভিযোগ, বছরখানেক আগে বাবার কাছে হাজির হয়েছিল ভিকি। মাধ্যমিক ফেল ভিকি তখন তুখোর ইংরেজিতে কথা বলেছিল। এমনকী, নিজেকে মেট্রোর ইঞ্জিনিয়ার বলেও পরিচয় দিয়েছিল সে। সবসময় স্যুট-বুট পরে গাড়িতে করে ঘুরে বেড়াত। এরপর বাবাকে ছলেবলে ডায়মন্ড হারবারে নিয়ে যায় সে। আর সেখানে গিয়ে খুনের চেষ্টা করে বলে অভিযোগ। সেই ঘটনার সঙ্গেও তার মা মিঠু জড়িত ছিল। সেই নিয়ে ডায়মন্ড হারবার থানায় মামলাও চলে। যদিও সুবীর চাকি হত্যা মামলায় এখনও ভিকির নাগাল পায়নি পুলিশ। তার খোঁজে শুরু হয়েছে তল্লাশি। 

Follow Us:
Download App:
  • android
  • ios