Asianet News BanglaAsianet News Bangla

অভিষেকের নির্দেশে শরীরচর্চাকেই হাতিয়ার, 'নিঃশব্দ বিপ্লব বাহিনী' গঠন মুর্শিদাবাদে

অভিষেকের নির্দেশে শরীরচর্চাকেই হাতিয়ার করে অভিনব কায়দায় মহিলা ও যুবদের রাজনৈতিকভাবে সংগঠিত করতে 'নিঃশব্দ বিপ্লব বাহিনী' গঠন মুর্শিদাবাদে।  'খেলা হবে'কে হাতিয়ার করেই মুর্শিদাবাদের রাজনীতিতে নিজেদের ভিত মজবুত করতে অভিনব কায়দায় মাঠে নামছে তৃণমূল।  

Under the direction of Abhishek Banerjee Silent Revolutionary Force has been formed in Murshidabad RTB
Author
Kolkata, First Published Oct 21, 2021, 2:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অভিষেকের (Abhishek Banerjee) নির্দেশে শরীরচর্চাকেই (Physical Exercise) হাতিয়ার করে অভিনব কায়দায় মহিলা ও যুবদের রাজনৈতিকভাবে সংগঠিত করতে 'নিঃশব্দ বিপ্লব বাহিনী' ( Silent Revolutionary Force) গঠন মুর্শিদাবাদে (Murshidabad)।  'খেলা হবে'কে (Khela Hobe) হাতিয়ার করেই মুর্শিদাবাদের রাজনীতিতে নিজেদের ভিত মজবুত করতে অভিনব কায়দায় মাঠে নামছে তৃণমূল (TMC)। সেক্ষেত্রে ব্যাকবোন হিসেবে কাজ করছে  তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেই বিশেষ সূত্রের। প্রমিলা ও যুবদের শরীর চর্চার মাধ্যেমে রাজনৈতিকভাবে সংগঠিত করতে অভিনব পদ্ধতিতে  বহরমপুরে বিশেষ 'নিঃশব্দ বিপ্লব বাহিনী' গঠন করল জেলা তৃণমূল নেতৃত্ব ।বৃহস্পতিবার এই ঘটনায় রাজনৈতিক মহলের শোরগোল পড়ে গিয়েছে। বহরমপুরে এই সংগঠনের জেলা কার্যালয় উদ্বোধন করেন জেলার বিশিষ্ট চিকিৎসক মহম্মদ আজিজ ।

Under the direction of Abhishek Banerjee Silent Revolutionary Force has been formed in Murshidabad RTB

আরও পড়ুন, BJP পার্থী জয় সাহার বিরুদ্ধে থানায় FIR, প্রচারে প্রয়াত তৃণমূল বিধায়ক ছবি ব্যবহারের অভিযোগ

উদ্বোধক চিকিৎসক প্রতিশ্রুতি দিয়ে সংবাদমাধ্যমকে জানান, তিনি দুঃস্থ ও প্রতিবন্ধীদের বিনা মূল্যে চিকিৎসা দেবেন। সূত্র মারফত আরোও জানা যায়, বছর কয়েক আগে তৃণমূল সাংসদ তথা 'ভাইপো 'অভিষেক বন্দ্যোপাধ্যায় ওই সংগঠনের নাম ভাবনাচিন্তা তৈরি করে এসেছিলেন এমন কি নাম করন করেন ।কিন্তু বিভিন্ন কারনে ওই সংগঠন কার্যকারী ভুমিকা পালন করতে পারেনি । অবশেষে জেলায় এর সদর কার্যালয় উদ্বোধনের পাশাপাশি সংগঠন কে ঢেলে সাজান শুরু হলো এদিন।সংগঠনের মাথায় ডোমকলের বিধায়ক তথা পুর প্রশাসক জাফিকুল ইসলাম ও জেলা পরিষদের সদস্য অশেষ ঘোষ কো-অরডিনেটর হিসেবে বসান হয়েছে ।তৃণমূল দলের আদলে জঙ্গিপুর সাংগঠনিক জেলা সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয় এদিন শুকুরুদ্দিন আহমেদ কে  বহরমপুর সাংগঠনিক জেলা সভাপতি করা হয়েছে আবু বাক্কার কে । এছাড়াও  রয়েছেন দুজন সহ সভাপতি । পাঁচ টি মহকুমার জন্য মহকুমা কো অরডিনেটর করে জেলায় সংগঠনের বিস্তার ঘটান হয়েছে । জেলা সংগঠনের ধোপঘাটি সদর কার্যালয়ে সকালে ও বিকালে দুটি পর্যায়ে শরীর চর্চার আসর বসান হচ্ছে । সেখানে শারীরিক কসরত ছাড়াও খালি হাতের ব্যায়াম প্রশিক্ষনের মাধ্যেমে শরীর ও মন ঠিক রাখার পরামর্শ দেওয়া হচ্ছে । পরবর্তীতে মহিলাদের জন্যে ও মহকুমা স্তরে একই রকম প্রশিক্ষনের  ব্যবস্থা করা হবে বলে মন্তব্য করেছেন সংগঠনের জেলা কো অরডিনেটর তথা জেলা পরিষদের নির্বাচিত সদস্য শাসক দলের নেতা অশেষ ঘোষ।

"

আরও পড়ুন, 'এরপরেও বলে ভ্যাকসিন নেই', ১০০ কোটি টিকাকরণের পথে মমতার সরকারকে তোপ দিলীপের

তিনি এদিকে সাংবাদিকদের বলেন , “ এটি একটি অরাজনৈতিক সংগঠন । তবে তৃণমূল দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসাদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামকরণ করা এই সংগঠন টি তার পরামর্শেই চলে ।সংগঠন টি মজবুত করতে ঢেলে সাজান হল ।” অশেষ বাবু এখনই মুখে কিছু বলতে না চাইলেও নিঃশব্দ বিপ্লব বাহিনী যে শাসক দলের হয়ে গোপনে জেলা জুড়ে কাজ করবে রাজনৈতিক মহল তেমনটাই মনে করছে । ইতিমধ্যে সাংগঠনিক পদে যাদের বসান হয়েছে তারা সক্রিয় ভাবে শাসক দল তৃনমূলের নেতৃত্ব বলে জেলায় পরিচিত মুখ । সংগঠনের লালবাগ মহকুমা কো অরডিনেটর সেলিম শেখ ভুট্টো বলেন , “জেলা নেতৃত্বের নির্দেশে আমরা মহকুমার বিভিন্ন স্তরের যুব ও মহিলাদের সঙ্গে কথা বলে তাদেরকে সংগঠনের সঙ্গে যুক্ত করার চেষ্টা করছি ।”

Under the direction of Abhishek Banerjee Silent Revolutionary Force has been formed in Murshidabad RTB

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios