Asianet News BanglaAsianet News Bangla

'এরপরেও বলে ভ্যাকসিন নেই', ১০০ কোটি টিকাকরণের পথে মমতার সরকারকে তোপ দিলীপের

 '  বৃহস্পতিবার দেশে একটা ইতিহাস তৈরি হতে চলেছে, এরপরেও যারা ভ্যাকসিন নেই বলে চিৎকার করেন, তাঁরা সংকীর্ণ রাজনীতির শিকার', ১০০ কোটি টিকাকরণের পথে মমতার সরকারকে তোপ দিলীপের।  উত্তরপ্রদেশের লখিমপুরকাণ্ডে যোগী সরকারের পক্ষে সওয়াল দিলীপের।  

BJP Leader Dilip Ghosh attacks to WB Government and CM on  India marks toward 100 crore Covid vaccination RTB
Author
Kolkata, First Published Oct 21, 2021, 11:31 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 'বৃহস্পতিবার দেশে একটা ইতিহাস তৈরি হতে চলেছে, এরপরেও (Covid Vaccination) ভ্যাকসিন নেই বলে চিৎকার  করলে তাঁরা সংকীর্ণ রাজনীতির শিকার'।  ১০০ কোটি টিকাকরণের পথে মমতার সরকারকে (WB Government) তোপ দিলীপের। পাশাপাশি , (UP Violence) উত্তরপ্রদেশের লখিমপুরকাণ্ডে (Yogi Government) যোগী সরকারের পক্ষে সওয়াল দিলীপের (Dilip Ghosh)।  

আরও পড়ুন, Covid-19: কোভিড আক্রান্ত বেড়ে ৮০০ পার করল রাজ্য, লাগামছাড়া সংক্রমণ কলকাতায়

কোভিড ভ্যাকসিনেশন নিয়ে দিলীপ ঘোষ বলেছেন, 'বৃহস্পতিবার দেশে একটা ইতিহাস তৈরি হতে চলেছে। ভারতের মতো পিছিয়ে পড়া দেশ নরেন্দ্র মোদীর হাত ধরে মাইলফলক গড়তে চলেছে। তবে শুধু নিজের দেশেই নয়, বন্ধু দেশকেও কোভিড ভ্যাকসিন দিয়েছেন নরেন্দ্র মোদী। নিঃসন্দেহে এটা আমাদের কাছে গৌরবের। ভারতের মতো একটা পিছিয়ে পড়া দেশ বলে মনে করি যাকে, মেডিক্যাল সায়েন্সে হোক বা অন্য কারণে হোক, সেই দেশ বিশ্বকে পথ দেখাচ্ছে। অন্যান্যদেশে একটা করে ভ্য়াকসিন হচ্ছে কিন্তু আমাদের দেশে দুটো করে ভ্যাকসিন হচ্ছে। দেশের একশো কোটি লোককে ভ্যাকসিন দেওয়ার সঙ্গে সঙ্গে পঞ্চাশটি গরীব দেশের মানুষকেও ভ্যাকসিন দিচ্ছি আমরা। এরপরেও যারা ভ্যাকসিন নেই বলে চিৎকার করেন, তাঁরা সংকীর্ণ রাজনীতির শিকার।'

আরও পড়ুন, 'দেশটা কি পাকিস্তানে পরিণত হচ্ছে ', বাংলাদেশকাণ্ডে সরব অপর্ণা, 'প্রলাপ' বলে কটাক্ষ তথাগতর

অপরদিকে তিনি এদিন উত্তরপ্রদেশের লখিমপুরকাণ্ডে যোগী সরকারের পক্ষে সওয়াল করেন দিলীপ ঘোষ। তিনি বলেন উত্তরপ্রদেশের সরকারের যা করণীয়, তাই করেছেন। রাজস্থান মধ্যপ্রদেশ সহ অন্যান্য রাজ্যেও এমন ঘটনা হয়। কিন্তু উত্তরপ্রদেশকেই শুধু বড় করে দেখানো হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। এই ঘটনাকে বৃহত্তর চক্রান্ত বলেও উল্লেখ করেছেন তিনি। প্রসঙ্গত,  চার কৃষক সহ আটজন মারা যান উত্তরপ্রদেশের লখিমপুর এলাকায়।  কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র ও উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব মৌর্যর অনুষ্ঠানকে কেন্দ্র করে রণক্ষেত্রের আকার নিয়েছিল লাখিমপুর খেরি এলাকা। কয়েক হাজার কৃষক প্রতিবাদে সামিল হয়েছিল। তারা অনুষ্ঠান বন্ধ করে উদ্যোগ নিয়েছিল। তাতেই গোটা এলাকা অগ্নিগর্ভ হয়ে ওঠে। উত্তর প্রদেশ পুলিশ জানায়, হিংসার ঘটনায় এখনও পর্যন্ত ৪ কৃষকসহ ৮ জনের মৃত্যু হয়েছে। যৌথ কিষাণ মোর্চার দাবি, উত্তর প্রদেশের উপ -মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের লখিমপুর খেরির একটি গ্রামে সফরের বিরুদ্ধে বিক্ষোভকারী কৃষকদের ওপর দিয়ে চলে যায় আশিস মিশ্রর গাড়ি। তবে অজয় মিশ্র এবং তার ছেলে আশিস অবশ্য দাবি করেছেন যে বিক্ষোভকারীরা কনভয়ের উপর হামলা চালায় এবং একজন ড্রাইভার এবং দুইজন বিজেপি কর্মী সহ তিনজনকে হত্যা করেছে।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios