সারদা কাণ্ড তো ছিলই, এবার রোজভ্যালি কাণ্ডেও রাজীব কুমারকে তলব করল সিবিআই। এ দিন দুপুরে রাজীব কুমারের বাড়ি গিয়ে তাঁকে নোটিশ দিয়ে আসেন সিবিআই আধিকারিকদের একটি দল। সোমবার সকাল এগারোটায় সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। 

এতদিন সারদা মামলাতেই হাজিরা দেওয়ার জন্য তলব করা হচ্ছিল রাজীবকে। ইতিমধ্যেই রাজীব কুমারকে গ্রেফতার করার জন্য জোর তল্লাশি শুরু করে দিয়েছে সিবিআই। তার মধ্যেই রোজভ্যালি কাণ্ডেও রাজীবকে হাজিরা দেওয়ার নির্দেশ নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। এডিজি সিআইডি-র উপরে চাপ বাড়াতেই যে সিবিআই-এর এই পদক্ষেপ, তা বলার অপেক্ষা রাখে না। 

আরও পড়ুন- রাজীবের সরকারি আবাসনে সিবিআই, খোঁজ পেতে জেরা ট্রাভেল এজেন্টকেও

আরও পড়ুন- 'রাজীব কুমার ধরা পড়লে দিদি- ভাইপোর বিপদ', সরাসরি কটাক্ষ সূর্যকান্তের

সিবিআই সূত্রে খবর, রাজীব যখন চিটফান্ড নিয়ে রাজ্য সরকারের বিশেষ তদন্তকারী দলের প্রধান ছিলেন, সেই সময়ই রোজভ্যালির বিরুদ্ধে বাগুইআটি থানায় একটি অভিযোগ দায়ের হয়েছিল। কিন্তু সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে কোনও ব্যবস্থাই রাজ্য পুলিশ নেয়নি বলে অভিযোগ সিবিআই-এর। কেন ওই মামলার পরিপ্রেক্ষিতে কোনও ব্যবস্থা নেওয়া হল না, তা জানতেই রাজীব কুমারকে তলব করা হয়েছে। 

এ দিন সকাল থেকেই লেকটাউনে গেস্ট হাউজ- সহ বিভিন্ন জায়গায় রাজীব কুমারের খোঁজে তল্লাশি চালানো হয়। সিজিও কমপ্লেক্সে রাজীব কুমারের ট্রাভেল এজেন্ট, দেহরক্ষীকে ডেকে জেরা করা  হয়। রাজীব ঘনিষ্ঠদের জেরা করে এভাবেই পুলিশকর্তার খোঁজ পেতে চাইছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।