আশিষ মণ্ডল, বীরভূম:  দীর্ঘ প্রতীক্ষার অবসান। নবান্ন থেকে ভার্চুয়ালি শহরে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাস ডিপোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নয়া এই ডিপো থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে ১৬টি রুটে চলবে সরকারি বাস। খুশির হাওয়ার বীরভূমের রামপুরহাটে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে মহিলাদের ছবি দিয়ে বন্ধুত্ব, রাজস্থানে বসে জালিয়াতি চক্রের পর্দাফাঁস করল মুর্শিদাবাদ পুলিশ

বোলপুর থেকে দূরত্ব খুব বেশি নয়। বীরভূম জেলার অন্যতম গুরুত্বপূর্ণ শহর রামপুরহাট। এই শহরকে উত্তরবঙ্গের প্রবেশদ্বারও বলা চলে। অথচ রামপুরহাটে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাস ডিপো ছিল না এতদিন। বছর তিনেক আগে বাস ডিপোর জন্য় জাতীয় সড়কের ধারে জমি পরিদর্শন করে যান তৎকালীন পরিবহণ সচিব আলাপন বন্দ্যোপাধ্য়ায়। এরপর কাজও শুরু হয়। আপাতত প্রশাসনিক ভবন ও বাস মেরামতির জায়গা করা হয়েছে। চলতি বছরের ২ জুন করোনা আবহে পরীক্ষামূলকভাবে নির্দিষ্ট কয়েকটি রুটে বাস পরিষেবাও চালু হয়ে গিয়েছে।

আরও পড়ুন: অগ্নিমূল্য নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম, মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে নজরদারি প্রশাসনের

বৃহস্পতিবার নবান্ন থেকে ভার্চুয়ালি রামপুরহাটে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ডিপোটির উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। ফিতে কাটলেন রাজ্যের কৃষিমন্ত্রী আশিষ বন্দ্যোপাধ্যায়। সংস্থার ইনচার্জ দীপ্তিমান সিংহ বলেন, 'আপাতত কলকাতা, সিউড়ি, আসানসোল, মালদহ এবং উত্তরবঙ্গে বেশ কিছু বাস দেওয়ার চেষ্টা করব। তবে আগামী দিনে উত্তরবঙ্গের রায়গঞ্জ, বালুরঘাট রুটেও বাস চলবে।  এই ডিপো আমাদের কাছে উত্তরবঙ্গের প্রবেশ পথ হবে। ফলে এই ডিপো গুরুত্বপূর্ণ। কারন এখানে থেকে দিনে দিনে ছেড়ে আবার বাস ফিরতে পারবে উত্তরবঙ্গ থেকে। এখনই এখানে যাত্রী শেড কিংবা বাসের সেড করা যায়নি। তবে ধীরে ধীরে করা হবে।'