করোনা আবহে মুখ্যমন্ত্রীর সফরে ধাক্কা। আবহাওয়ার খারাপ পূর্বাভাসের কারনে স্থগিত হয়ে গিয়েছিল সোমবারের উত্তরবঙ্গ সফর। উত্তরবঙ্গে করোনা পরিস্থতি নিয়ে প্রশাসনের কর্তাদের সঙ্গে পর্যালোচনা বৈঠকের কথা ছিল। পাশাপাশি, দলের সাংগঠনিক পরিস্থিতি নিয়েও আলোচনার কথা ছিল উত্তরবঙ্গের জেলাগুলির নেতাদের সঙ্গে। কিন্তু সফরের ধাক্কা খাওয়ায় কিছুটা পিছিয়ে যায় প্রশাসনিক কাজ। এই অবস্থায় আগামী ২৮ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের সম্ভাবনা বলে নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুন-গৃহস্থের বাড়িতে ঢুকে চুরির অভিযোগ, বেধড়ক গণপিটুনিতে যুবকের মৃত্যু ঘিরে উত্তেজনা

সোমবার উত্তরবঙ্গে সফরে শিলিগুড়ি পৌঁছানোর কথা ছিল মুখ্যমন্ত্রীর। উত্তরকন্যায় প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করার কথা ছিল তাঁর। ২২ ও ২৩ সেপ্টেম্বর কোচবিহার ও আলিপুরদুয়ার, কালিম্পং সহ বেশ কয়েক জেলার কর্তাদের সঙ্গে পর্যালোচনা বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু খারাপ আবহওয়ার কারণে মুখ্যমন্ত্রীর সফরে ঝুঁকি নেননি প্রশাসনের কর্তারা। 

আরও পড়ুন -বুদ্ধগয়া-খাগড়াগড় বিস্ফোরণকাণ্ড, এবার আল কায়দা যোগে শিরোনামে মুর্শিদাবাদ

আগামী সপ্তাহে মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর ঘিরে প্রশাসনিক তৎপরতা শুরু হয়েছে। করোনা পরিস্থিতি থেকে শুরু করে প্রশাসনের কাজের যাবতীয় রিপোর্ট তৈরিতে ব্যস্ত আধিকারিকরা। মুখ্যমন্ত্রীর কাছে জবাবদিহি করতে বাকি থাকা যাবতীয় কাজ শেষ করতে চাইছেন তাঁরা। অন্যদিকে, উত্তরবঙ্গের তৃণমূলের সাংগঠনিক পরিস্থিতি নিয়েও উদ্বেগে তৃণমূল নেতারা। সংগঠনের কাজ নিয়ে নেতাদের ভূমিকা নিয়ে আলোচনা করতে পারেন তৃণমূল নেত্রী। তাই মমতার সফরের আগে যাবতীয় প্রস্তুতি সেরে নিচ্ছেন দলের শীর্ষ নেতারা। সব মিলিয়ে আগামী সপ্তাহে মুখ্যমন্ত্রীর সফর ঘিরে প্রশাসনিক ও রাজনৈতিক তৎপরতা তুঙ্গে।