Asianet News BanglaAsianet News Bangla

কোল্ডড্রিঙ্কস মাখা থেকে পটল মাখা-ঘাস মাখা ফেসবুক শাসন করছেন বাণীপুরের মাখাকাকু

হাবরার বাণীপুরে কাছে ছোট্টো দোকান চালান বুলান বাবু ওরফে মাখা কাকু। তাঁর দোকানের বৈশিষ্ট হল পটল থেকে কাঁচকলা যাবতীয় কাঁচা সবজি অনায়াসে মেখে দিতে পারেন শুধু তাই নয় সেই কাঁচা সবজি মাখার স্বাদও হয় অতুলনীয়। এলাকায় রীতিমত বিখ্যাত ছিল বুলান বাবুর মাখা সবজি। সম্প্রতি এক ব্লগারের ভিডিয়ো থেকে বুলান বাবুর দোকানের কথা জানতে পারে নেটিজেনরা। 

 Cold Drinks mash to Patal Makha the popularity of Makha Kaku of Banipur Habra
Author
Kolkata, First Published Aug 16, 2022, 10:43 AM IST

কোল্ড ড্রিংস্ক থেকে লাউ, নুন লঙ্কা কাসুন্দি দিয়ে মেখে দিচ্ছেন সব কিছুই। শুধু কি তাই? মাখছেন ঘাস, বাঁশ, ডাবের শাস, মাখছেন পটল, মুলো, কাঁচকলাও। বাণীপুরের মাখা কাকুর মাখা সবজি খেতে দূর দূরান্ত থেকে ছুটে আসছেন লোকজন।


হাবরার বাণীপুরে কাছে ছোট্টো দোকান চালান বুলান বাবু ওরফে মাখা কাকু। তাঁর দোকানের বৈশিষ্ট হল পটল থেকে কাঁচকলা যাবতীয় কাঁচা সবজি অনায়াসে মেখে দিতে পারেন শুধু তাই নয় সেই কাঁচা সবজি মাখার স্বাদও হয় অতুলনীয়। এলাকায় রীতিমত বিখ্যাত ছিল বুলান বাবুর মাখা সবজি। সম্প্রতি এক ব্লগারের ভিডিয়ো থেকে বুলান বাবুর দোকানের কথা জানতে পারে নেটিজেনরা। কাঁচা সবজি মাখার একটি ভিডি পোস্ট করেন ওই ইউটিউবার। মুহূর্তের মধ্যে ভাইরাল হয় যায় এই ভিডিয়ো। তারপর থেকেই শুরু হয় বুলান বাবু থেকে মাখা কাকু হয় ওঠার যাত্রা। মাখা কাকুর কাঁচা সবজি মাখার ভিডিয়ো ভাইরাল হতেই আনাগোনা বাড়তে লাগল ইউটিউবারদের। কিছুদিনের মধ্যেই দলে দলে ইউটিউবাররা পৌঁছে গেলেন বাণীপুরের মাখা কাকুর দোকানে। তবে কথায় আছে খ্যাতির বড় জ্বালা। মাখা কাকুর ক্ষেত্রেও তাই হল। প্রথম প্রথম ভিডিয়োয় থেমে থাকলেও খ্যাতি বাড়তেই বাড়তে লাগল আবদারও। কারোর আবদার কোল্ড ড্রিংক্স মেখে দিন, কারোর আবদার ঘাস মাখা। সরল মনে মেখেও দিয়েছেন সব। 

 Cold Drinks mash to Patal Makha the popularity of Makha Kaku of Banipur Habra
তবে গোল বাঁধল অন্য জায়গায়। বেশ কিছু ইউটিউবার দাবি করতে শুরু করে বুলান বাবুর ব্যবহার অত্যন্ত খারাপ। এবং যাবতীয় কিছু মেখে দেওয়ার নামে লোক ঠকাচ্ছেন তিনি। শুধু তাই নয় মাখা কাকুর সঙ্গে ব্লগ করতে চাইলে তিনি মোটা অঙ্কের টাকাও দাবি করেন বলে দাবি ইউটিউবারদের। 
কুৎসা রটতে বিশেষ সময় লাগে না তাই এই খবরও আগুনের মত ছড়িয়ে পড়ল নেটপাড়ায়। যারা সুখ্যাত করছিলেন তাঁরাই এবার বিরুপ কথা বলতে শুরু করল। মাথা কাকুর পক্ষে বিপক্ষে উঠে এল নানা যুক্তি। নেটিজেনদের যুক্তি পালটা যুক্তির ভিড়ে বন্ধ হওয়ার জোগার বাণীপুরের বুলান বাবুর রোজগারের একমাত্র পথ। 
বেশ কিছুদিন তাঁর দোকান বন্ধ ছিল বলেও জানা যাচ্ছে। তাঁর শারীরিক অবস্থারও অবনতি ঘটে। 

 Cold Drinks mash to Patal Makha the popularity of Makha Kaku of Banipur Habra
নেট মাধ্যমে ভাইরাল অপর একটি ভিডিয়োতে দেখা যায় হাত জোর করে ইউটিউবারদের ভিডিয়ো করতে বারণ করছেন বুলান বাবু। 
কারোর পৌষ মাস তো কারোর সর্বনাশ। নেটনাগরিকদের কটাক্ষ ও খোরাক হওয়ার হাত থেকে নিজেকে বাঁচিয়ে ফের ছন্দে ফিরতে পারবেন বুলান বাবু? নাকি বন্ধ হবে তাঁর সাধের মাখা সবজির দোকান? এই উত্তর কেবল সময়ের হাতেই। 

আরও পড়ুনবিরিয়ানি তো খাচ্ছেন, কিন্তু তাতে কীসের মাংস? ফাঁস হল আসল তথ্য


উল্লেখ্য সম্প্রতি এক ব্লগারের ভিডিয়োয় খোঁজ মিলেছে আরও এক মাখা সবজি বিক্রেতার।

Follow Us:
Download App:
  • android
  • ios