উত্তরপ্রদেশ হাথরস ও ভাদৌহী। এছাড়াও আরও কয়েকট জায়গায় নৃশংসভাবে গণধর্ষণ ও খুনের ঘটনা। যোগী রাজ্য়ে পরপর ঘটনার প্রতিবাদে দেশ জুড়ে বিক্ষোভ অব্যাহত। সেই প্রতিবাদ-বিক্ষোভের আঁচ পড়েছে বাংলাতেও। ঘটনার তীব্র নিন্দা করে বিজেপিকে নিশানা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এই অবস্থায় বাংলার মুর্শিদাবাদেও পড়ল বিক্ষোভের আঁচ। জেলার দুই প্রান্তে মোদির কুশপুত্তলিকা পুড়িয়ে বিক্ষোভ দেখায় তৃণমূল ও কংগ্রেস। জেলা জুড়ে জোড়া বিক্ষোভে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়।

আরও পড়ুন-ফের করোনা আক্রান্ত রাজ্যের মন্ত্রী, কোভিড পজিটিভ পরিষদীয় প্রতিমন্ত্রী তাপস রায়

মুর্শিদাবাদে বাংলা-ইন্দো সীমান্তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরোধিতায় আঁচ পড়ে। যোগী রাজ্যে নৃশংস গণধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে মোদির কুশপুত্তলিকা পোড়ানো হয় কংগ্রেসের পক্ষ থেকে। অন্যদিকে, দিলীপ ঘোষের বিরোধিতা করে মোমবাতি মিছিল করে তৃণমূলও। উত্তরপ্রদেশের হাথরস যাওয়ার পথে রাহুল ও প্রীয়াঙ্কা গান্ধীর পথ আটক হেনস্থার প্রতিবাদ জানিতে প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ দেখায় কংগ্রেস। কংগ্রেস কর্মী সমর্থকদের মোদি বিরোধিতায় স্লোগানার জেরে উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

আরও পড়ুন-'নুন আনতে পান্তা ফোরায়', দরিদ্র বৃদ্ধার ভাগ্য ফেরাল ৩ লাখের 'ভোলা ভেটকি

অন্যদিকে, মুর্শিদাবাদের জলঙ্গী বাজারে গণধর্ষণকাণ্ডের প্রতিবাদের বিক্ষোভ দেখায় তৃণমূল। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরেধিতায় স্লোগান দিয়ে মিছিল করে তৃণমূল কংগ্রেস। প্রতিবাদ ও বিক্ষোভের জেরে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়।