Asianet News BanglaAsianet News Bangla

Congress: কংগ্রেস ছাড়লেন ৫ বিধায়ক মইনুল হক, তৃণমূল যোগ নিয়ে জল্পনা তুঙ্গে

বড় ধাক্কার মুখে কংগ্রেস, এদিকে 'খেলা' শুরু তৃণমূলের।    কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা পাঁচবারের বিধায়ক মইনুল হক।   

Congress MLA Mainul Haque left Congress may join TMC RTB
Author
Kolkata, First Published Sep 21, 2021, 6:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

  কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা পাঁচবারের বিধায়ক মইনুল হক।  এহেন পরিস্থিতিতে তৃণমূলের রাজনৈতিক 'খেলা'-র চক্রব্যূহে বড়োসড়ো ধাক্কার মুখে পড়ল মুর্শিদাবাদে কংগ্রেস শিবির। 

Congress MLA Mainul Haque left Congress may join TMC RTB

আরও পড়ুন, Tripura: ত্রিপুরায় পুলিশি জেরার মাঝে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি কুণাল ঘোষ

মঙ্গলবার শেষ পর্যন্ত দল ছেড়ে তৃণমূলে  যোগ দিতে চলেছেন জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা ফারাক্কার পরপর পাঁচবার এর বিধায়ক মইনুল হক। মঙ্গলবার তিনি তার ইস্তফাপত্র   পাঠালেন কংগ্রেসের সর্বভারতীয় প্রেসিডেন্ট সোনিয়া গান্ধীর কাছে। জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী জাকির হোসেনের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকের পর এই সিদ্ধান্ত বলে এদিন জানা যায়। এই ঘটনা চাউর হতেই জেলার রাজনৈতিক মহলে তুমুল শোরগোল পড়ে গিয়েছে।সেক্ষেত্রে আগামী ২৩ তারিখ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় আসবেন মুর্শিদাবাদের দুই কেন্দ্রে। 

আরও পড়ুন, Crime: শিশু কন্যা হত্য়ায় পুরুলিয়ার সুঁচ কাণ্ডে ফাঁসির সাজা ঘোষণা বিচারকের

বিশেষ সূত্রের খবর, জঙ্গিপুরে অভিষেকের হাত ধরেই তৃণমূলে  যোগ দেবেন ফরাক্কার প্রাক্তন কংগ্রেস বিধায়ক, অধীর ঘনিষ্ঠ নেতা মইনুল হক। আর তাঁর দলত্যাগ ভোটের আগে হাত শিবিরকে বড়সড় ভাঙনের মুখে ফেলবে বলেই মত রাজনৈতিক মহলের।আগামী ৩০ তারিখ মুর্শিদাবাদের দুই কেন্দ্র – জঙ্গিপুর ও সামশেরগঞ্জে বিধানসভা ভোট। তার ঠিক কিছুদিন আগেই কংগ্রেস ছাড়লেন মইনুল হক। সব ঠিক থাকলে তিনি ২৩ তারিখ জঙ্গিপুরের এমডিআই ময়দানে অভিষেকের হাত ধরে ঘাসফুল শিবিরে আনুষ্ঠানিকভাবে নাম লেখাবেন। বিশেষ সূত্রের খবর, তাঁর সঙ্গে জেলা কংগ্রেসের আরও বেশ কয়েকজন কর্মী, সমর্থক দলবদল করে তৃণমূলে আসবেন।

আরও পড়ুন, Bhabanipur By Election:'পুলিশের বিরুদ্ধে কমিশনে যাব', প্রচারে বাধা পেয়ে হুঁশিয়ারি প্রিয়ঙ্কার

 জানা যায়, জঙ্গিপুরে তৃণমূলের প্রার্থী জাকির হোসেনের বাড়িতে একটি বৈঠক হয় জেলা নেতৃত্বের। সেখানে  উপস্থিত থাকেন সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতি খলিলুর রহমান, সাংসদ আবু তাহের খান-সহ শীর্ষ নেতৃত্ব। সেখানেই মইনুল হককে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়। এ বিষয়ে খলিলুর রহমান  বলেছেন, সব ঠিক থাকলে এরপরই অভিষেক বন্দ্য়োপাধ্যায় হাত ধরেই তৃণমূলে যোগ দেবেন ফরাক্কার প্রাক্তন কংগ্রেস বিধায়ক মইনুল হক। শুধু তিনি নন, তাঁর সঙ্গে ওইদিন আমাদের দলে যুক্ত হবেন আরও বেশ কয়েকজন কংগ্রেস কর্মীও।”  দলবদলের খবর স্বীকার করেছেন মইনুল হকও। তিনি এই মুহূর্তে ঝাড়খণ্ডের কংগ্রেস পর্যবেক্ষক। তিনি এদিন  সাংবাদিকদের জানান,'এখনই কিছু বলবো না তবে  অবশ্যই  চমক ঘটতে চলেছে।'

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 Congress MLA Mainul Haque left Congress may join TMC RTB

Congress MLA Mainul Haque left Congress may join TMC RTB

Follow Us:
Download App:
  • android
  • ios