Asianet News Bangla

আজ থেকে বেলুড় মঠে শুরু করোনার টিকাকরণ, প্রতি বৃহস্পতিবার মিলবে টিকা

  • আজ থেকে টিকাকরণ শুরু বেলুড় মঠে
  • বেসরকারি সংস্থার সঙ্গে যৌথভাবে টিকা দেওয়া হচ্ছে
  • যে কেউ টিকা নিতে পারবেন মঠ থেকে
  • গরিব ও দুঃস্থদের বিশেষ ছাড় দেওয়া হবে
Corona vaccination started from today at Belur Math bmm
Author
Kolkata, First Published Jul 1, 2021, 5:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আজ থেকে বেলুড় মঠ রামকৃষ্ণ মিশন শিক্ষণ মন্দিরে করোনার টিকাকরণ শুরু হয়েছে। একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে যৌথভাবে এই টিকা দেওয়া হচ্ছে বলে মঠ সূত্রে জানা গিয়েছে। এখন থেকে মঠে গিয়ে যেকেউ টিকা নিতে পারবেন। তবে তার আগে কোউইন অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর বেলুড় মঠের নির্দিষ্ট নম্বরে ফোন করে অন্তত ৩ দিন আগে নাম নথিভুক্ত করতে হবে।

আরও পড়ুন- 'টিকার ঘাটতি', মমতা'র অভিযোগের পিছনে অন্য উদ্দেশ্য - তথ্য তুলে জবাব হর্ষ বর্ধনের

টিকার দাম ৭৮০ টাকা ধার্য্য করা থাকলেও গরিব ও দুঃস্থদের জন্য বিশেষ ছাড়ের ব্যাবস্থা করা হয়েছে বেলুড় মঠের তরফে। এখানে প্রতি সপ্তাহের বৃহস্পতিবার করোনা টিকা দেওয়ার কাজ চলবে। প্রাথমিকভাবে ৩০০ জনকে টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হবে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বহু মানুষ মঠে এসে টিকা নিচ্ছেন। আর মঠের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকেই। 

আরও পড়ুন- দেবাঞ্জনের নিরাপত্তা রক্ষীর সঙ্গে রাজ্যপালের ছবি প্রকাশ্যে, তৃণমূলের নিশানায় ধনখড়

 

বেলুড় মঠের তরফে জানানো হয়েছে, বহু মানুষ এই মঠে টিকা নেওয়ার প্রতি ইচ্ছা প্রকাশ করছেন। এমনকী, ফোনেও নাম নথিভুক্ত করছেন তাঁরা। এখানে টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। যাঁর যে ডোজ প্রয়োজন তিনি সেই ডোজই পেয়ে যাবেন। ১৮ থেকে ৪৫ বছর বয়সীদের এখান থেকে টিকা দেওয়ার কাজ শুরু হয়েছে। বেলুড় মঠের পার্শ্ববর্তী এলাকা থেকেও যেমন মানুষ এখানে টিকা নিতে আসছেন, তেমনই নবদ্বীপ থেকেও বহু মানুষ আসছেন টিকা নিতে। 

আরও পড়ুন- স্পুটনিক লাইটের তৃতীয় পর্যায়ের ট্রায়ালের বৈজ্ঞানিক ভিত্তি নেই, ডক্টর রেড্ডি’জ-কে অনুমতি দিল না কেন্দ্র

 

প্রসঙ্গত, এর আগে বেলুড় রামকৃষ্ণ মিশন পরিচালিত পলিটেকনিক কলেজ শিল্পমন্দিরে কয়েকটি ক্লাসরুম ও প্রার্থনা কক্ষ খুলে দেওয়া হয়েছিল সর্ব সাধারণের জন্য। ৫০ শয্যার সেফ হোম তৈরি করে কম উপসর্গের করোনা রোগীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়। সেখানে রোগীদের পরিষেবা দেওয়ার জন্য চিকিৎসক, নার্স ও স্বেচ্ছাসেবীদের যুক্ত হওয়ার আহ্বানও জানানো হয়েছিল মিশনের তরফে। আর এবার টিকাকরণ শুরু করল বেলুড় মঠ।

Follow Us:
Download App:
  • android
  • ios