Asianet News BanglaAsianet News Bangla

COVID 19: শিশুদের নিয়ে উদ্বেগ শুভেন্দু অধিকারীর, করোনার তৃতীয় তরঙ্গ নিয়ে পরপর টুইট বিজেপি নেতার

করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন রাজ্যের বিরোধীদলনেতা শুভেন্দু অধিকারী। সেই সঙ্গে শিশুদের জন্য বিশেষ ব্যবস্থা কী কী নেওয়া হয়েছে তাও জানতে চান তিনি। 

covid 19 3rd wave BJP leader Suvendu Adhikari wanted to know what measures are being taken for children bsm
Author
Kolkata, First Published Aug 24, 2021, 7:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ আসন্ন। তাই নিয়ে মঙ্গলবার রীতিমত উদ্বেগ প্রকাশ করলেন বিজেপি নেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। সোশ্যাল মিডিয়ায় কোভিড ১৯এর তৃতীয় তরঙ্গ আর শিশুদের বিষয় উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। পাশাপাশি জানতে চেয়েছেন তৃতীয় তরঙ্গে  বিপুল সংখ্যক শিশু যদি আক্রান্ত হয় তাহলে তাদের চিকিৎসার জন্য কী কী প্রস্তুতি নেওয়া হয়েছে। এদিন তিনি পরপর চারটি টুইট করেন। 

প্রথম টুইট
প্রথম টুইটে রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নাম না করেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে কথাগুলি বলছেন বলে মনে করছেন রাজনৈতিক ব্যক্তিত্বরা। তিনি বলেছেন, রাজনীতিকে দূরে সরিয়ে রেখে আগে থেকেই করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গে নিয়ে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা জরুরি। পরেই তিনি বলেছেন আমাদের রাজ্যের শিশুরা যত্ন আর সুরক্ষা পাওয়ার যোগ্য। শিশুদের অনাক্রম্যতার উপর বাজি না রাখাই শ্রেয়। আগেই নিশ্চিত করতে হবে শিশুরা যদি আক্রান্ত হয় তাহলে তারা যেন প্রত্যেকেই উপযুক্ত চিকিৎসা পায়। শেষে শুভেন্দু বলেছেন তিনি ঈশ্বরের কাছে প্রার্থনা করছেন এমন পরিস্থিতি যেন তৈরি না হয়। 

 

দ্বিতীয় টুইট-
বিজেপি নেতা শুভেন্দ অধিকারী বলেছেন আমাদের দেশের শিশুরা এখনও পর্যন্ত টিকা পায়নি। দীর্ঘ দিনধরে রোগে ভোগা শিশুসহ  সাধারণ শিশুদেরও টিকা দেওয়া হয়নি। শিশুদের চিকিৎসার জন্য হাসপাতালের শয্যা, ডাক্তার, ভেন্টিলেটর আর অ্যাম্বুলেন্স শিশুরোগের চিকিৎসার জন্য বিশেষ যন্ত্রপাতি জোগান বাড়াতে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে - তাও জানতে চেয়েছেন তিনি। পাশাপাশি বিজেপি নেতা  আগের তুলনায় চিকিৎসা সরঞ্জাম কতটা বাড়ান হয়েছে সে সম্পর্কেও তথ্য চেয়েছেন। 

তৃতীয় টুইট 
এবার শুভেন্দু অধিকারী সরাসরি রাজ্যের প্রধান ও স্বাস্থ্য সচিবদের কাছে জানতে চেয়েছেন দ্বিতীয় তরঙ্গের পর থেকে এপর্যন্ত রাজ্যে কতগুলি মেডিক্যাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করা হয়েছে। সেই সঙ্গে তিনি বলেছেন বিশেষজ্ঞ প্যানেলের রিপোর্ট অনুযায়ী রাজ্যে করোনার তৃতীয় তরঙ্গ আসছেই। সেপ্টেম্বর থেকে অক্টোবরের মধ্যেই করোনার তৃতীয় তরঙ্গ দেখা দিতে পারে বলেও জানিয়েছেন তিনি। 

শেষ টুইট 
এই টুইটে তিনি  কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রিপোর্টের কথা উল্লেখ করেছেন। তিনি বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক কোভিড নিয়ে একটি বিশেষজ্ঞ কমিটি তৈরি করেছে। ন্যাশানাল ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্টের অধীনে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির রিপোর্ট অনুযায়ী গোটা দেশেই তৃতীয় তরঙ্গ আছড়ে পড়বে। সেই কারণেই শিশুদের রক্ষা করতে আগে থেকেই সতর্ক করা হয়েছে। শিশু রোগের চিকিৎসা পরিষেবা বাড়ানোর কথাও বলা হয়েছে। 

Viral Video: ফুচকা খাবার আগে সাবধান, আপনার ফুচকার টকজলে নেইতো বিক্রেতার প্রস্রাব

তালিবানদের লুঠকরা অস্ত্রই পাকিস্তানের ভরসা, আমেরিকান অস্ত্র হাতে পেতে পারে ভারতের জঙ্গিরা

CIA প্রধানের গোপন সফর যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তানে, কাবুলে তালিবান নেতা বরাদরের সঙ্গে দীর্ঘ বৈঠক

করোনার তৃতীয় তরঙ্গ নিয়ে ইতিমধ্যেই উদ্বেগে রয়েছে গোটা দেশ। কারণ প্রথম তরঙ্গের তুলনায় দ্বিতীয় তরঙ্গের ভয়াবহতা ছিল অনেক বেশি। প্রথম দিকে গোটা দেশেই অক্সিজেনের সংকট দেখা গিয়েছিল। পরবর্তী সময় পরিস্থিতি স্বাভাবিক হলেও সেই ক্ষত রয়েগেছে। অনেকেই স্বজন হারিয়েছেন করোনার দ্বিতীয় তরঙ্গে। তবে একদল বিশেষজ্ঞ  আগেই জানিয়েছিলেন তৃতীয় তরঙ্গে সবথেকে বেশি ঝুঁকির মধ্যে রয়েছে শিশুরা। যদিও অনেক বিশেষজ্ঞ বলেছেন শিশুদের তেমন কোনও সমস্যা হবে না। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কেন্দ্রীয় সরকার এখন থেকেই সতর্ক করেছে দেশের মানুষকে। 

covid 19 3rd wave BJP leader Suvendu Adhikari wanted to know what measures are being taken for children bsm

Follow Us:
Download App:
  • android
  • ios