Asianet News BanglaAsianet News Bangla

পেট্রোলের দাম আকাশ ছোঁয়া, পৌষ মাস সাইকেল বিক্রেতাদের

পেট্রোলের আগুন দামের ছ্যাঁকায় বাইক বাড়িতে তুলে রেখেছেন অনেকেই। কাছাকাছি কোনও জায়গায় যাতায়াতের জন্য বেছে নিচ্ছেন সাইকেল। আর এভাবেই বাড়ছে সাইকেল ব্যবসা। লাভের মুখ দেখছেন বিক্রেতারা।

cycle business increased due to petrol price hike in Raiganj bmm
Author
Kolkata, First Published Jul 27, 2021, 12:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কথায় বলে কারও পৌষ মাস, তো কারও সর্বনাশ। প্রতি এক-দু'দিন অন্তরই বাড়ছে তেলের দাম। অনেক দিন আগেই রাজ্যে ১০০ পার করেছে পেট্রোলের দাম। আর এর জেরে বেশ সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ পেট্রোলের আগুন দামের ছ্যাঁকায় বাইক বাড়িতে তুলে রেখেছেন অনেকেই। কাছাকাছি কোনও জায়গায় যাতায়াতের জন্য বেছে নিচ্ছেন সাইকেল। আর এভাবেই বাড়ছে সাইকেল ব্যবসা। লাভের মুখ দেখছেন বিক্রেতারা।  

আরও পড়ুন- করোনার চোখরাঙানিতে তুলিতে জমেছে ধুলো, প্যান্ডেল তৈরির জন্য চাতকের প্রতীক্ষা থিম মেকারদের

পেট্রোলের দাম প্রতি লিটারে সেঞ্চুরি পার হওয়ার পর উত্তর দিনাজপুর জেলার শহর থেকে গ্রাম সর্বত্র এই ছবিই ফুটে উঠেছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, অস্বাভাবিক হারে মূল্য বৃদ্ধির কারণে পেট্রোল কিনে আর মোটরবাইক চালানো সম্ভব হচ্ছে না। তাই বাধ্য হয়ে সাইকেলে চড়েই প্রয়োজনীয় কাজকর্ম করতে হচ্ছে। সাইকেল বিক্রেতারাও জানিয়েছেন, পেট্রোলের দাম বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষ আবারও সাইকেলের দিকে ঝুঁকছেন। ফলে এই একমাসে তাঁদের সাইকেল বিক্রি অনেকটাই বেড়ে গিয়েছে।

cycle business increased due to petrol price hike in Raiganj bmm

 

আরও পড়ুন- মোদী-মমতা বৈঠকেই ফোকাস, তবু দিল্লি জুড়ে রাজনীতির সমীকরণ পাল্টাতে মরিয়া তৃণমূল নেত্রী

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির সঙ্গে সঙ্গে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দামও আকাশ ছোঁয়া হয়ে গিয়েছে। ফলে মানুষের জীবনযাত্রার পরিবর্তন হয়েছে। বাইক ছেড়ে এখন সাইকেলের দিকে ঝুঁকছেন অনেকেই। কথায় কথায় যাঁরা এতদিন বাইক চালাতেন তাঁরাই এখন বাইক বাড়িতে তুলে রেখে সাইকেল বেছে নিয়েছেন। এতে দৈহিক পরিশ্রম বেশি হলেও সেটাকেই বেছে নিচ্ছেন তাঁরা।   

আরও পড়ুন- কলকাতা সহ জেলায় ভারি থেকে অতিভারি বৃষ্টির সম্ভাবনা, সকাল থেকেই মুখ গোমড়া আকাশের

ক্রেতাদের ভিড় বাড়ছে রায়গঞ্জের সাইকেলের দোকানগুলিতে। সাইকেল ক্রেতারা জানিয়েছেন, পেট্রোল কিনে বাইক চালানো আর সম্ভব নয়। তাই নিজেদের বাইক ঘরে তুলে রেখে কম খরচে বেশি পরিশ্রম হলেও সাইকেলই কিনছেন তাঁরা। সাইকেল বিক্রেতারাও জানিয়েছেন যেদিন থেকে পেট্রোলের দাম প্রতি লিটারে সেঞ্চুরি পার করেছে তারপরই সাধারণ মানুষের সাইকেল কেনার আগ্রহ বেড়েছে। আগের চাইতে তাঁদের সাইকেল বিক্রি অনেকটাই বেড়ে গিয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios