Asianet News BanglaAsianet News Bangla

গন্তব্য হিমালয়, সামাজিক বার্তা নিয়ে হেঁটে মুর্শিদাবাদে এলেন কেরালার যুবক

পাঁচ জুন । যাত্রা শুরু করেছিলেন কেরালার কোটটাম থেকে ।  লক্ষ্য- করোনা সম্পর্কে সচেতনতার বার্তা নিয়ে  কাঞ্চনজঙ্ঘা হয়ে হিমালয় পর্যন্ত যাওয়া। এই মুহূর্তে মুর্শিদাবাদে।

Destination Himalayas, Kerala man arrives in Murshidabad with social message bmm
Author
Kolkata, First Published Jul 27, 2021, 7:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পথের ক্লান্তি ভুলে তিনি হেঁটে চলেছেন। সঙ্গে বয়ে নিয়ে চলেছেন সামাজিক বার্তা-কেউ যেন করোনার মতো মারণ রোগকে অবহেলা না করেন। তিনি কেরালার যুবক রাজকুমার সত্যনারায়ণ। তিন মাসে প্রায় তিন হাজার কিলোমিটার পথ পেরিয়ে এখন তিনি মুর্শিদাবাদে। 

আরও পড়ুন- পেগাসাস তদন্ত থেকে করোনা ভ্যাকসিন - কী কথা হল মোদী-মমতার ঐতিহাসিক বৈঠকে

পাঁচ জুন । যাত্রা শুরু করেছিলেন কেরালার কোটটাম থেকে ।  লক্ষ্য- করোনা সম্পর্কে সচেতনতার বার্তা নিয়ে  কাঞ্চনজঙ্ঘা হয়ে হিমালয় পর্যন্ত যাওয়া। এদিকে তিনি মুর্শিদাবাদে এসে পৌঁছাতেই তাঁকে নিয়ে মানুষের মধ্যে শোরগোল পড়ে গিয়েছে। মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ফারাক্কা শহর হয়ে বাংলার সীমান্ত পার করে উত্তরের দিকে এগিয়ে যেতে চান তিনি। তাঁর এই কাজের প্রশংসা করছেন সবাই। সাধারণ মানুষের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলে জেলার বিভিন্ন এলাকা পায়ে হেঁটে ঘুরে দেখেন তিনি।  

আরও পড়ুন- এটিএম জালিয়াতির পর্দা ফাঁস, গ্রেফতার জামতাড়া গ্যাংয়ের কলকাতা অপারেটর

রাজকুমার বলেন, "ভারতবর্ষ আমাদের গর্ব। এটি এমন একটি দেশ যেখানে বিভিন্ন ধর্মের মানুষ একসঙ্গে বসবাস করেন। আমরা সবাই ভারতবাসী। করোনা আমাদের দেশের অনেকের প্রাণ নিয়েছে। আমরা যেন এই মারণ রোগকে অবহেলা না করি। আমাদের সবাইকে সচেতন ও সাবধানে থাকতে হবে। সেই সচেতনতা প্রতিটি মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়ায়ই আমার উদ্দেশ্য।"

আরও পড়ুন- জেলের মধ্যেই দামী সোফা-সিগারেট-মোবাইল, বহাল তবিয়তে তৃণমূল ঘনিষ্ঠ দাগী আসামী

কেরালা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা পেরিয়ে বাংলায় এসে পৌঁছেছেন তিনি। প্রতিদিন প্রায় ৩০ কিলোমিটার হেঁটে চলেছেন। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ আবু তাহের খান বলেন, "এমন অভিনব কাজের জন্য ওই যুবককে আমরা কুর্নিশ জানাচ্ছি। তিনি এগিয়ে চলুন তাঁর সাফল্য কামনা করি আমরা।"

Follow Us:
Download App:
  • android
  • ios