Asianet News BanglaAsianet News Bangla

Dilip Ghosh: 'তৃণমূল ত্রিপুরায় দাগী আসামীদের পাঠাচ্ছে', কটাক্ষ দিলীপের

২৫ নভেম্বর ত্রিপুরায় পুরভোট হয়েছে। শাসকদল বিজেপি অবাধ এবং শান্তিপূর্ণ ভোট হয়েছে বলে দাবি করলেও লাগামছাড়া সন্ত্রাসের অভিযোগ তুলেছে বিরোধী তৃণমূল ও সিপিএম। কোথাও অবাধে ছাপ্পা তো কোথাও তৃণমূল প্রার্থীকে ব্যাপক মারধর আবার কোথাও সিপিএম ক্যাম্প অফিস ভেঙে দেওয়ার অভিযোগে কাঠগড়ায় তোলা হয়েছে বিজেপিকে। 

Dilip Ghosh Attacks TMC for unrest condition in tripura bmm
Author
Kolkata, First Published Nov 27, 2021, 6:30 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

"গোয়া (Goa) থেকে ত্রিপুরা (Tripura), তৃণমূল (TMC) টাকার থলি নিয়ে ঘুরে বেড়াচ্ছে। অথচ কেউ আসতে চাইছে না। কিছু রিটায়ার্ড নেতা তৃণমূলে যোগদান (TMC Join) করছেন। তৃণমূল এখন পুনর্বাসন কেন্দ্রে পরিণত হয়েছে।" শুক্রবার বিজেপির একটি কর্মসূচিতে যোগ দিয়ে একথা বলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

২৫ নভেম্বর (25 November) ত্রিপুরায় পুরভোট (Tripura Municipal Election) হয়েছে। শাসকদল বিজেপি অবাধ এবং শান্তিপূর্ণ ভোট হয়েছে বলে দাবি করলেও লাগামছাড়া সন্ত্রাসের অভিযোগ তুলেছে বিরোধী তৃণমূল ও সিপিএম (CPM)। কোথাও অবাধে ছাপ্পা তো কোথাও তৃণমূল প্রার্থীকে ব্যাপক মারধর আবার কোথাও সিপিএম ক্যাম্প অফিস ভেঙে দেওয়ার অভিযোগে কাঠগড়ায় তোলা হয়েছে বিজেপিকে। যদিও এই সস্ত্রাসের জন্য পাল্টা তৃণমূলকেই দায়ী করেছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, “আমরা বাংলা থেকে বিজ্ঞানী, রাষ্ট্রপতি, খেলোয়াড়, গায়ক পাঠালেও তৃণমূল ত্রিপুরায় এই রাজ্য থেকে দাগী আসামীদের পাঠাচ্ছে। তাদের আদতে সেখানে গন্ডগোল পাকানোর জন্যই পাঠানো হচ্ছে। এখানে যেমন পুলিশকে পিছনে রেখে আমাদের চমকায়, ঠিক তেমনই ওখানকার লোকেরা ওদের চমকে দিয়েছে। এর ফলে তারা সেখানে আগে সে গিলা, পিছেসে পিলা হয়ে গিয়েছে।” 

আরও পড়ুন- গেরুয়া কাঁটায় আটকে ঘাসফুল, পুরভোট নিয়ে চিন্তায় তৃণমূল
 
একুশের বিধানসভা নির্বাচনে বিপুল পরিমাণ ভোট পেয়ে ফের বাংলায় তৃতীয়বার ক্ষমতায় (Third Time in Power) এসেছে তৃণমূল। আর সেই কারণে ধীরে ধীরে জাতীয় রাজনীতিতেও অত্যন্ত প্রাসঙ্গিক হয়ে উঠছে তারা। বিভিন্ন দল থেকেই তৃণমূলে যোগ দিচ্ছেন অনেকেই। এমনকী, ভিন রাজ্যের বহু নেতাও যোগ দিচ্ছেন ঘাসফুল শিবিরে। যার ফলে তৃণমূলের গুরুত্ব আরও বাড়ছে। আর এনিয়েই তৃণমূলকে কটাক্ষ করেছেন দিলীপ। তিনি বলেন, “তৃণমূল বর্তমানে পুনর্বাসন কেন্দ্র। দেশের রিটায়ার্ড ও টায়ার্ড নেতাদের পয়সা আর পদের লোভ দেখিয়ে নেওয়া হচ্ছে। যে যে দল উঠে গিয়েছে সেই দলের নেতারা যোগ দিচ্ছেন তৃণমূলে। ত্রিপুরায় টাকা বা পদের লোভ দেখিয়েও কাউকে দলে টানতে পারেনি। টিকিট দিতে চেয়েও দলে পায়নি। গোয়া থেকে ত্রিপুরা, তৃণমূল টাকার থলি নিয়ে ঘুরে বেড়াচ্ছে। অথচ কেউ আসতে চাইছে না।” 

রাজ্যে পুলিশি সন্ত্রাস, তৃণমূল সরকারের দুর্নীতি এবং পেট্রোল ডিজেলের দাম না কমানোর প্রতিবাদে শুক্রবার পথে নেমেছিল বিজেপি। পুরুলিয়ার জয়পুরে মহামিছিল এবং পথ সভার আয়োজন করা হয়েছিল। জয়পুর কলেজ মোড় থেকে মিছিল শুরু হয়েছিল। সেখানে যোগ দিয়ে তৃণমূলের পাশাপাশি রাজ্য পুলিশকেও কটাক্ষ করেছেন দিলীপ ঘোষ। তৃণমূলের বিরুদ্ধে তাঁকে বার বার বিভিন্ন দলীয় কর্মসূচিতে যাওয়ার পথে আটকানোর পিছনে পুলিশের মদতে ছিল বলে দাবি করেন তিনি। এই কর্মসূচিতে দিলীপের সঙ্গে উপস্থিত ছিলেন সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো, জেলা বিজেপি সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী সহ আরও অনেকে।

Follow Us:
Download App:
  • android
  • ios