গরুর দুধে সোনার পর, আবারও বিতর্কিত মন্তব্য দিলীপ ঘোষের। তার জেরে নতুন করে সরগরম হল রাজ্য রাজনীতি। বিজেপির রাজ্য সভাপতির এই বিতর্কিত মন্তব্যের তীব্র প্রতিবাদ জানাল তৃণমূল, তাও আবার অভিনবভাবে। শুধু তাই নয়, দিলীপ ঘোষকে তীব্র ভাষায় কটাক্ষ করেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। বিতর্কিত মন্তব্যের প্রতিবাদ জানিয়ে মাথা ন্যাড়া করলেন এগারো জন তৃণমূল কর্মী।

আরও পড়ুন-৮ দিন ব্যাপী সরস্বতী পুজো বাঁকুড়ায়, একই আসনে পুজিত হবেন লক্ষী-ভগবতী-কার্তিক-গনেশ

বিধানসভা ভোট যতই এগিয়ে আসছে, ততই জমে উঠেছে রাজ্য রাজনীতির মঞ্চ। সম্প্রতি একটি জনসভা থেকে দেবী দুর্গা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন দিলীপ ঘোষ। তিনি বলেন, ''ভগবান শ্রীরাম একজন রাজা। তিনি একজন অবতারও। আমরা তাঁর পূর্ব পুরুষের নামও জানি। তাঁকে মর্যাদা পুরষোত্তম বলা হয়। কিন্তু দেবী দুর্গাপুর পূর্ব পুরুষের নাম কি আমরা জানি। তা শ্রীরাম আদর্শ পুরুষ''। বিজেপির রাজ্য সভাপতির মন্তব্যের জেরেই তীব্র ঝড় ওঠে রাজ্য রাজনীতি। ভোটের আগে বিজেপি নেতার এই মন্তব্যকে হাতিয়ার করে মাঠে নামে শাসকদল তৃণমূলও।

আরও পড়ুন-ভ্যালেইটাইন ডে-তে উদ্দীপন আর উচ্ছ্বাস, ভালবাসার টানে মেতে উঠল নবাবনগরী

হুগলির শ্রীরামপুরের রানাঘাটে দিলীপ এই মন্তব্যের তীব্র প্রতিবাদ জানান তৃণমূলের নেতা কর্মীরা। দেবী দুর্গার বেদিতে বসেই অভিনব জানালেন তাঁরা। মাথা ন্যাড়া করলেন ১১ জন তৃণমূল কর্মী। সেখানকার স্থানীয় তৃণমূল নেতা ''দিলীপ যা বলেছেন, তাতে শুধু বাঙালির অপমান নয়, গোটা দেশের অপমান। সকলেই দেবী দুর্গার পুজো করেন। তাই এই অপমান কেউ মেনে নেবে না''। পাশাপাশি, এর প্রতিবাদ জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ও। তিনি বলেন, ''এদের কাছে মা দুর্গারও কোনও মূল্য নেই। এদের মনে রাখা উচিত প্রভু রাম মা দুর্গার পুজো নিজে হাতে করেছিলেন''।