Asianet News BanglaAsianet News Bangla

অর্পিতা মুখোপাধ্যায়ের ব্যাংক অ্যাকাউন্টে ফের ৫ কোটির হদিশ! কোন পথে এগিয়েছে বাংলার শিক্ষক নিয়োগ দুর্নীতি?

টালমাটাল পরিস্থিতিতে এবার অর্পিতা মুখোপাধ্যায়ের নামে থাকা ৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে মোট ৫ কোটি ৩২ লাখ টাকার হদিস পেলেন তদন্তকারীরা। 

ED again finds out 5 crore rupees in bank accounts of Arpita Mukherjee in SSC Scam case ANBSS
Author
First Published Sep 15, 2022, 1:31 PM IST

এসএসসি দুর্নীতিতে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ মডেল-অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে ইডির পৃথক দুই অভিযানে উদ্ধার করা হয়েছিল নগদ প্রায় ৫০ কোটি টাকা। অর্পিতা  যদিও প্রথম থেকেই জানিয়ে এসেছেন যে, এত টাকার মালিক মোটেই তিনি নন। তবে ইডি হানার পর পার্থ এবং অর্পিতা, উভয়েরই ঠাঁই হয়েছে প্রেসিডেন্সি জেলে। এরই মধ্যে দুজনকে ক্রমাগত প্রশ্নোত্তর করে করে তদন্ত এগিয়ে চলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। টালমাটাল পরিস্থিতিতে এবার অর্পিতার নামে থাকা ৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে মোট ৫ কোটি ৩২ লাখ টাকার হদিস পেলেন তদন্তকারীরা।

ইডির আধিকারিকরা জানিয়েছেন, অর্পিতা মুখোপাধ্যায়ের নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে পাওয়া গেছে মোট ২ কোটি ২২ লাখ টাকা। ওদিকে অর্পিতার নামে থাকা সংস্থা ‘ইচ্ছে এন্টারটেইনমেন্ট’-এর ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে ৩ কোটি ১০ লাখ টাকা। সব মিলিয়ে মোট ৫ কোটি ৩২ লাখ টাকা। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-এর দাবি, এই টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পড়েছে নগদ বা অনলাইন লেনদেনের মাধ্যমে। তবে লেনদেনের হদিশ যাঁদের নাম পাওয়া গিয়েছে, তাঁদের কারুর সঙ্গে ‘ইচ্ছে এন্টারটেইনমেন্ট’-এর কোনও ব্যবসায়িক যোগসূত্র পাওয়া যায়নি। তদন্তের অগ্রগতিতে কেন্দ্রীয় তদন্তকারীদের ধারণা, ব্যাংক অ্যাকাউন্টে খুঁজে পাওয়া এই কোটি কোটি টাকার সঙ্গেও পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগ দুর্নীতির যোগ রয়েছে।

উল্লেখ্য, গত ২৭ জুলাই পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাটে হানা দেন ইডি কর্তারা। বেলঘরিয়ার আবাসনে অর্পিতার নামে দুটি ফ্ল্যাট রেজিস্টার্ড ছিল। তার একটি থেকে গুরুত্বপূর্ণ কোনও কিছুই পাওয়া যায়নি বলে জানিয়েছেন তদন্তকারীরা। অপর আরেকটি ফ্ল্যাটটি থেকে উদ্ধার করা হয় ৬ কেজি সোনা, প্রায় ২৮ কোটি টাকা নগদ। বেডরুমে রাখা ট্রলি ব্যাগের পাশাপাশি ফ্ল্যাটটির বাথরুম থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ নগদ টাকা এবং সোনার গয়না। ১ কেজি করে মোট তিনটি সোনার বাট, আংটি, একাধিক সোনার হার, ৬টি ভারী ধরনের সোনার বালা সহ একাধিক সোনার গয়নাও উদ্ধার করা হয়। মোট ৪ কোটি ৩১ লক্ষ টাকার সোনা উদ্ধার করা হয় এই ফ্ল্যাট থেকে।

এর আগে অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল ২১ কোটি ৯০ লাখ নগদ টাকা। প্রায় ৫৪ লাখ টাকার বিদেশি মুদ্রা, সোনার গয়নাও উদ্ধার করা হয়েছিল সেই ফ্ল্যাট থেকে। সেই প্রথম বাংলায় প্রকাশ্যে আসে কোটি টাকার দুর্নীতির কথা। দুই সন্দেহভাজন এখন জেলে স্থানান্তরিত হয়ে গেলেও কেন্দ্রীয় গোয়েন্দাদের তদন্ত সেখানেই থেমে যায়নি। আজ আবার ব্যাংক কোটি টাকা ধরা পড়ে ফের প্রশ্নের মুখে পড়ে গেলেন আলোচনার কেন্দ্রে থাকা অর্পিতা মুখোপাধ্যায়। 

আরও পড়ুন-
ব্যক্তিগত ‘স্বার্থ’ চরিতার্থ করা নিয়ে এবার দলের বিধায়কদের কড়া বার্তা তৃণমূলের শীর্ষ নেতৃত্বের
কেজিএফ-এর ডায়লগে ভিডিও বানিয়ে বিজেপি-কে চূড়ান্ত কটাক্ষ তৃণমূলের, গেরুয়াধারীদের হিংস্রতা দেখে বিস্মিত নেটিজেনরা
ডেঙ্গির কবল থেকে বাদ পড়লেন না স্বয়ং কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলও, কেমন আছে তাঁর শারীরিক অবস্থা?
'মমতার সরকারের অত্যাচার ও হিংস্রতা গণতান্ত্রিক অধিকার হরণের চরম সীমায় পৌঁছে গেছে', তোপ দাগলেন রবিশঙ্কর প্রসাদ

Follow Us:
Download App:
  • android
  • ios