Asianet News BanglaAsianet News Bangla

কয়লাকাণ্ডে দ্বিতীয়বার হাজিরা এড়ালেন মলয় ঘটক, ফের তাঁকে সমন পাঠাতে পারে ইডি

আজ দিল্লিতে অবস্থিত ইডি দফতরে তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু, গতবারের মতো এবারও হাজিরা এড়িয়ে গেলেন তিনি। ফের তাঁকে সমন পাঠানো হবে বলে ইডি সূত্রে জানা গিয়েছে। 

ED summoned Malay Ghatak on coal scam issue but he skipped again bmm
Author
Kolkata, First Published Sep 23, 2021, 1:32 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কয়লা পাচারকাণ্ডে (Coal Scam) ফের রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে (Moloy Ghatak) তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। আজ দিল্লিতে অবস্থিত ইডি দফতরে তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু, গতবারের মতো এবারও হাজিরা এড়িয়ে গেলেন তিনি। ফের তাঁকে সমন পাঠানো হবে বলে ইডি সূত্রে জানা গিয়েছে। 

ইডি সূত্রে খবর, রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের বিধানসভা কেন্দ্র আসানসোল উত্তর থেকেও কয়লা পাচারের (Coal Smuggling) অভিযোগ রয়েছে। বেআইনিভাবে ওই এলাকা থেকে কয়লা তোলার প্রমাণ রয়েছে তদন্তকারীদের হাতে। এমনকী, পাচারকারীদের সঙ্গে এলাকার প্রভাবশালীদের যোগাযোগ রয়েছে বলেও জানতে পেরেছেন তাঁরা। সেই নিয়ে জিজ্ঞাসাবাদের জন্যই ডেকে পাঠানো হয়েছিল মলয় ঘটককে। কিন্তু, প্রতিবারই হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি। 

আরও পড়ুন- কড়েয়ায় বিকট শব্দে বহুতলের দেওয়াল ভেঙে পড়ে আহত ৪, বিস্ফোরণ বলে অনুমান পুলিশের

সেপ্টেম্বর মাসের শুরুর দিকেই এই বিষয় নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য মন্ত্রীকে সমন পাঠানো হয়েছিল। দিল্লিতে ইডির দফতরে ডেকে পাঠানো হয়েছিল তাঁকে। সেই হাজিরা এড়িয়ে গিয়েছিলেন তিনি। এরপর বৃহস্পতিবার তাঁকে ফের হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু, এবারও হাজিরা এড়ালেন রাজ্যের মন্ত্রী। হাজিরা দিতে পারবেন না বলে মেল করে ইডিকে জানিয়েছেন তিনি। যদিও কী কারণে তিনি হাজিরা দিতে পারছেন না তা নিয়ে স্পষ্টভাবে কিছু জানাননি। 

আরও পড়ুন- হাওড়ার পাইকারি মাছ বাজারে পৌঁছাল পদ্মার ইলিশ, খুশি ব্যবসায়ীরা

আরও পড়ুন- রায়গঞ্জ বাস দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু, রাস্তার বেহাল দশায় জাতীয় সড়ক কর্তৃপক্ষের কাছে ক্ষোভ জেলা শাসকের

অন্যদিকে কয়লাকাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) দিল্লিতে ডেকে পাঠিয়েছিল ইডি। সমন পাঠানো হয়েছিল তাঁর স্ত্রী রুজিরাকেও। তবে রুজিরা হাজিরা না দিলেও ইডি-র জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন অভিষেক। ৬ সেপ্টেম্বর অভিষেককে টানা ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। তবে এতক্ষণ ধরে জিজ্ঞাসাবাদের পরও ফের তাঁকে তলব করা হয়েছিল। কিন্তু, একদিনের নোটিসে কলকাতা থেকে দিল্লিতে যাওয়া তাঁর পক্ষে সম্ভব নয় বলে জানিয়েছিলেন অভিষেক। এরপরই ইডি-র সমনে স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক ও রুজিরা। যদিও তাঁদের আবেদনে সাড়া দেয়নি আদালত। সেই আবেদনের পাল্টা পাতিয়ালা কোর্টে যায় ইডিও। তার প্রেক্ষিতেই ৩০ সেপ্টেম্বর রুজিরাকে তলব করেছে আদালত।

Heavy Rain fall  forecast  in Kolkata and North Bengal due to the deep depression on 22 September RTB

Heavy Rain fall  forecast  in Kolkata and North Bengal due to the deep depression on 22 September RTB

Follow Us:
Download App:
  • android
  • ios