Asianet News BanglaAsianet News Bangla

টেট চাকরিপ্রার্থীদের নিয়োগে সুরাহা? জরুরি বৈঠক ডাকলেন ব্রাত্য বসু

নিয়োগ সংক্রান্ত জট ছাড়াতে এবার টেট পরীক্ষায় পাশ করা প্রার্থীদের সঙ্গে আগামিকাল বৈঠক বসতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। আগামিকাল বুধবার, দুপুর ২টো নাগাদ আন্দোলনরত টেট চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক করবেন বাংলার শিক্ষামন্ত্রী।

Education minister Bratya Basu will meet TET passed candidates on Wednesday ANBSS
Author
কলকাতা, First Published Aug 17, 2022, 8:27 AM IST

এসএসসি পরীক্ষায় নিয়োগ সংক্রান্ত দুর্নীতি নিয়ে ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ জুড়ে ব্যাপক তোলপাড়। এর মধ্যেই বাংলার টেট পরীক্ষায় পাশ করা আন্দোলনরত প্রার্থীরা কবে চাকরি পাবেন, তাই নিয়ে উঠছে প্রশ্ন। তাঁদের নিয়োগ সংক্রান্ত জট ছাড়াতে এবার প্রার্থীদের সঙ্গে আগামিকাল বৈঠক বসতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। 

এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠকের পর এবার আন্দোলনরত টেট চাকরিপ্রার্থীদর সঙ্গে হতে চলেছে জরুরি বৈঠক। আগামিকাল বুধবার, দুপুর ২টো নাগাদ আন্দোলনরত টেট চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক করবেন বাংলার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। আন্দোলনরত চাকরিপ্রার্থীরা জানিয়েছেন, বিকাশ ভবন থেকে ফোন করে তাঁদের এই বৈঠকের সিদ্ধান্ত জানানো হয়েছে।

সূত্রের খবর, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে টেট চাকরিপ্রার্থীদের এই বৈঠকে থাকতে পারেন রাজ্যের শিক্ষা দফতরের পদস্থ আধিকারিকরাও। প্রসঙ্গত, এর আগের সপ্তাহে আন্দোলনরত এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন শিক্ষামন্ত্রী। তার আগে এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে রাজ্যের শাসক দলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ও নিজে থেকে উদ্যোগী হয়ে একপ্রস্থ বৈঠক করেছিলেন। এবার টেট চাকরিপ্রার্থীদের দীর্ঘ আন্দোলন চলাকালীন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর আসন্ন বৈঠকের পর নিয়োগ সংক্রান্ত কোনও সমাধান বেরোয় কি না, সেই দিকেই নজর প্রার্থীদের।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে চেয়ে তাঁর দফতরের সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন টেট প্রার্থীরা। বুধবার সেই বিক্ষোভকারী প্রার্থীদের সঙ্গে দেখা করবেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। আগামিকাল দুপুরে নিজের দফতর বিকাশ ভবনে কথা বলবেন তিনি। তাঁর সঙ্গে দেখা করতে যাবে টেট চাকরি প্রার্থীদের ৬ জনের প্রতিনিধি দল। গত শুক্রবার বৈঠকের জন্য তাঁদের সময় নির্ধারণ করে দেওয়া হলেও ওই দিন দলীয় বৈঠকের কারণে সময় দিতে পারেননি ব্রাত্য বসু। পরে ফোন করে নতুন করে বুধবারের সিদ্ধান্ত অবহিত করা হয়।


আরও পড়ুন-
  এসএসসি দুর্নীতি মামলায় ঝুলে শাসকদলের হেভিওয়েটরা, বিদেশ সফর বাতিল করলেন ব্রাত্য
কীভাবে পার্থ চট্টোপাধ্য়ায় চাপ দিতেন বেআইনি নিয়োগে সই করতে, পর্দা ফাঁস করেছিলেন চিত্তরঞ্জন মণ্ডল
রাজ্যপাল জগদীপ ধনখড় আর নন, মুখ্যমন্ত্রী হবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য- প্রস্তাবে শিলমহর মন্ত্রিসভার

Follow Us:
Download App:
  • android
  • ios